Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

'টয় মেকিং পার্কের' জমি পরিদর্শন ও প্রকল্পের রূপরেখা নারিকেল ফাঁটিয়ে এলাকা ঘুরে দেখলেন জেলাশাসক পূর্ণেন্দু মাজী

'টয় মেকিং পার্কের' জমি পরিদর্শন ও প্রকল্পের রূপরেখা নারিকেল ফাঁটিয়ে কাজের সূচনা করে এলাকা ঘুরে দেখলেন জেলাশাসক পূর্ণেন্দু মাজী
মঙ্গলবার ১৬ ই মে দুপুরে হলদিয়ার এইচপিএল লিঙ্ক রোড সংলগ্ন তেঁতুলবেড়িয়ায় একটি 'টয় মেকিং …

 


'টয় মেকিং পার্কের' জমি পরিদর্শন ও প্রকল্পের রূপরেখা নারিকেল ফাঁটিয়ে কাজের সূচনা করে এলাকা ঘুরে দেখলেন জেলাশাসক পূর্ণেন্দু মাজী


মঙ্গলবার ১৬ ই মে দুপুরে হলদিয়ার এইচপিএল লিঙ্ক রোড সংলগ্ন তেঁতুলবেড়িয়ায় একটি 'টয় মেকিং পার্কের' জমি পরিদর্শন ও প্রকল্পের রূপরেখা নারিকেল ফাটিয়ে এলাকা ঘুরে দেখলেন জেলাশাসক পূর্ণেন্দু মাজি,হলদিয়ার মহকুমার শাসক সুপ্রভাত চট্টোপাধ্যায়,হলদিয়া উন্নয়ন পর্ষদের চিফ এক্সিকিউটিভ অফিসার সুধীর কন্থাম,এইচডিএর ভাইস চেয়ারম্যান সাধন চন্দ্র জানা সহ অন্যরা।

জেলাশাসক পূর্ণেন্দু মাজী বলেন আগামী তিন মাসের মধ্যেই এই প্রকল্পের কাজ শেষ হবে। আগামী ১৫ ই আগস্ট এই প্রকল্পের উদ্বোধনের জন্য একটি সময়ে সীমা বেঁধে দিলেন।  সরকারি অন্যান্য কাজের মতো এটা নয়। হচ্ছে হবে এটা করা যাবে না । এই কাজের প্রতিদিন তার মনিটরিং হবে বলেও তিনি জানালেন। এই প্রকল্পটি প্রায় ৫ একর জায়গার উপরে গড়ে উঠবে। এই  টয় মেকিং পার্ক গড়ে উঠলে এই এলাকার যুবক-যুবতীরা কর্মসংস্থান পাবে। এই প্রকল্প গড়ে উঠতে প্রায় ১৫ কোটি টাকা বরাদ্দ করেছে রাজ্য সরকার।

প্রসঙ্গত হলদিয়া এইচপিএল লিংক রোড তেঁতুল বেড়িয়া এই জায়গাটিকে বাম আমলে ক্যাল্স ফাইনারিকে দেওয়া হয়েছিল। বাউন্ডারি ওয়াল এর কাজ প্রায় শেষ হয়ে গিয়েছিল। কিন্তু কোন অজ্ঞাত কারণে সেই ক্যাল্স ফাইনারি কেমিক্যালস হলো না । দীর্ঘদিন পড়ে রয়েছে এই জায়গা। বাউন্ডারি ওয়ালের সমস্ত ইট চুরি হয়ে গেছে। হলদিয়া উন্নয়ন পর্ষদ দীর্ঘদিন পর সেই জায়গার উপর নতুন করে টয় মেকিং পার্ক বানানোর উদ্যোগ নিয়েছেন। জেলাশাসকের এই উদ্যোগকে স্বাগত জানালেন বিএম এস রাজ্য সহ-সভাপতি প্রদীপ বিজলী।

প্রদীপবাবু বলেন হলদিয়ার শোলাট এবং ডিঘাসীপুর মৌজায় উড়াল ইন্ডিয়া কারখানা বহু জায়গা পড়ে রয়েছে। কারখানার জিনিসপত্র চুরি হয়ে যাচ্ছে। ওই জায়গাটির বর্তমান হলদিয়া উন্নয়ন পর্ষদের অন্তর্গত রয়েছে। ওই জায়গাটির উপর যদি নতুন করে কারখানা হত হলদিয়ার বহু যুবক যুবতী কাজ পেতো জেলা শাসকের দৃষ্টি আকর্ষণ করলেন।

No comments