Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মার্চে ফের ধর্মঘট, টানা ৫ দিন বন্ধ থাকবে ব্যাংক-ATM

হলদিয়া বন্দর প্রতিবেদন : গত ৩১ জানুয়ারি এবং ১ ফেব্রুয়ারির দু'দিনের ব্যাংক ধর্মঘটের জেরে সাধারণ মানুষের ভোগান্তির স্মৃতি এখনও টাটকা। তার মধ্যে আগামী মাসে ফের ব্যাংক ধর্মঘটের ডাক দিল কর্মী সংগঠন। মার্চের দ্বিতীয় সপ্তাহে ধর্মঘটে…


হলদিয়া বন্দর প্রতিবেদন : গত ৩১ জানুয়ারি এবং ১ ফেব্রুয়ারির দু'দিনের ব্যাংক ধর্মঘটের জেরে সাধারণ মানুষের ভোগান্তির স্মৃতি এখনও টাটকা। তার মধ্যে আগামী মাসে ফের ব্যাংক ধর্মঘটের ডাক দিল কর্মী সংগঠন। মার্চের দ্বিতীয় সপ্তাহে ধর্মঘটের হুমকি দিয়েছে তারা। যার জেরে বহু ব্যাংক এবং ATM টানা পাঁচ দিন বন্ধ থাকার আশঙ্কা। আগামী মাসে সাধারণ মানুষকে ফের দুর্ভোগের মধ্যে পড়তে হতে পারে।

বেতন বৃদ্ধির দাবিতে সরব ব্যাংক কর্মীদের সংগঠনগুলি। এ নিয়ে ব্যাংকগুলির সংগঠন ইন্ডিয়ান ব্যাংক অ্যাসোসিয়েশনের (IBA) সঙ্গে আলোচনা চালাচ্ছে তারা। গত জানুয়ারিতে IBA-র সঙ্গে ট্রেড ইউনিয়নগুলির আলোচনা ভেস্তে যাওয়ার পরে ৩১ জানুয়ারি এবং ১ ফেব্রুয়ারি ধর্মঘটের পথে গিয়েছিল মোট ন'টি ইউনিয়ন। ব্যাংক কর্তৃপক্ষ তাদের দাবি না পূরণ না করলে ফের ধর্মঘটের পথে যাওয়া হবে বলে আগেই হুমকি দিয়েছিল তারা। এই পরিস্থিতিতে বেতন বৃদ্ধি নিয়ে IBA-র সঙ্গে ট্রেড ইউনিয়নগুলির নতুন করে আলোচনা শুরু হয়েছে। এর মধ্যেই শনিবার অল ইন্ডিয়া ব্যাংক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন (AIBEA) এবং ব্যাংক এমপ্লয়িজ ফেডারেশন অফ ইন্ডিয়া (BEFI) জানিয়ে দিল, এই আলোচনা ভেস্তে গেলে আগামী ১১ মার্চ থেকে ১৩ মার্চ তারা ফের ধর্মঘটের পথে যাবে।

No comments