Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

অসমে ভূমিকম্পের জেরে কাঁপল উত্তরবঙ্গ !

ভূমিকম্পে কেঁপে উঠল উত্তরবঙ্গ। শনিবার সন্ধেয় মূলত শিলিগুড়ি, কোচবিহারে কম্পন অনুভূত হয়। মৃদু কম্পন অনুভূত আলিপুরদুয়ারেও৷ জলপাইগুড়িতও মৃদু ভূমিকম্প হয়েছে বলে জানা গিয়েছে৷ অসমের বঙ্গাইগাঁওতে এই কম্পনের উৎসস্থল বলে প্রাথমিক ভাব…


ভূমিকম্পে কেঁপে উঠল উত্তরবঙ্গ। শনিবার সন্ধেয় মূলত শিলিগুড়ি, কোচবিহারে কম্পন অনুভূত হয়। মৃদু কম্পন অনুভূত আলিপুরদুয়ারেও৷ জলপাইগুড়িতও মৃদু ভূমিকম্প হয়েছে বলে জানা গিয়েছে৷ অসমের বঙ্গাইগাঁওতে এই কম্পনের উৎসস্থল বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে। কম্পনের মাত্রা ৫.০।

কম্পন অনুভূত হওয়াতেই আতঙ্কে বাড়ির বাইরে চলে আসেন বাসিন্দারা৷ কোনও হতাহত বা ক্ষয়ক্ষতির খবরও মেলেনি৷ সন্ধে ৬.১৮ মিনিট নাগাদ এই কম্পন অনুভব করেন বাসিন্দারা৷ অনেকেই বাড়ি-ফ্ল্যাট থেকে বেরিয়ে পড়েন। আতঙ্ক ছড়ায় জেলাগুলিতে।

মাঝে মাঝেই উত্তরবঙ্গে ভূমিকম্প হয়। কিছু দিন আগেই উত্তরবঙ্গে কম্পনের রিখটার স্কেলে মাত্রা ছিল ৩.৮। এদিনও ভূকম্পে ব্যাপক আতঙ্ক ছড়ায়। আচমকা কম্পনে ভয়ে রাস্তায় নেমে আসেন বহু মানুষ। শিলিগুড়ির মতো শহরে বহু অফিস রয়েছে। সেখানে বহুতলে থেকে লোকজন দ্রুত নেমে আসেন পথে। কার্যত গোটা উত্তরবঙ্গ জুড়ে হুলস্থুল পড়ে যায়। তবে হতাহতের খবর নেই। এখনও অবধি ক্ষয়ক্ষতির খবর জানা যায়নি।

No comments