Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পাক আকাশপথ এড়িয়ে চলার পরামর্শ মার্কিন যুক্তরাষ্ট্রের !

হলদিয়াবন্দর : মার্কিন বিমান সংস্থাগুলিকে পাকিস্তানি আকাশসীমা ব্যবহারে নিষেধ করল ডোনাল্ড ট্রাম্প প্রশাসন। জঙ্গি হামলার আশঙ্কাতেই এই পরামর্শ। আমেরিকা মনে করে, ভারতের প্রতিবেশী দেশটির আকাশসীমা এই মুহূর্তে নিরাপদ নয়। যে কারণে সে দেশে…


হলদিয়াবন্দর : মার্কিন বিমান সংস্থাগুলিকে পাকিস্তানি আকাশসীমা ব্যবহারে নিষেধ করল ডোনাল্ড ট্রাম্প প্রশাসন। জঙ্গি হামলার আশঙ্কাতেই এই পরামর্শ। আমেরিকা মনে করে, ভারতের প্রতিবেশী দেশটির আকাশসীমা এই মুহূর্তে নিরাপদ নয়। যে কারণে সে দেশের উড়ান সংস্থাগুলিকে সতর্ক করা হয়েছে।

মার্কিন এই সিদ্ধান্তে আন্তর্জাতিক মঞ্চে আরও কোণঠাসা অবস্থা পাকিস্তানের। মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন জানিয়েছে, দেশের বাণিজ্যিক ও অসামরিক বিমানগুলি পাকিস্তানি আকাশপথ ব্যবহার করলে, যে কোনও সময় জঙ্গিগোষ্ঠী হামলা করতে পারে। সেই কারণেই এই সতর্কতা।

বিজ্ঞপ্তিতে পাকিস্তানে উগ্রপন্থী/ জঙ্গি কার্যকলাপ থাকায় সে দেশে যাতায়াত করা তো বটেই, সে দেশের আকাশসীমা পর্যন্ত যতটা সম্ভব এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

যেসব মার্কিন বিমান পাকিস্তানে অবতরণ করে, বা যেগুলি কম উচ্চতায় ওড়ে সেগুলির ঝুঁকি সবচেয়ে বেশি বলে ওই নির্দেশিকায় উল্লেখ রয়েছে। এইসব অসামরিক মার্কিন বিমানের উপরে হামলার আশঙ্কাও বেশি রয়েছে। যেসব সংস্থার বিমান মার্কিন যুক্তরাষ্ট্রে নথিভুক্ত, তাদের সকলকেই সতর্ক করেছে মার্কিন প্রশাসন।

No comments