Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ব্রেকিং!! বোমা বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯

এগরার খাদিকুল গ্রামে অবৈধ বাজি কারখানা ভয়াবহ বোমা বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ভিডিও দেখতে ক্লিক করুনhttps://youtu.be/qk8qTnTq_Ng
পূর্ব মেদিনীপুর জেলার এগরা খাদিকুল গ্রামে বোমা বিস্ফোরণে মৃতদের  মধ্যে বেশিরভাগ মহিলা বলে…

 




এগরার খাদিকুল গ্রামে অবৈধ বাজি কারখানা ভয়াবহ বোমা বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯

ভিডিও দেখতে ক্লিক করুন

https://youtu.be/qk8qTnTq_Ng


পূর্ব মেদিনীপুর জেলার এগরা খাদিকুল গ্রামে বোমা বিস্ফোরণে মৃতদের  মধ্যে বেশিরভাগ মহিলা বলে জানা গিয়েছে। পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার অমরনাথ কে ঘটনাস্থলে গিয়ে জানান, এখনো পর্যন্ত পুলিশ ৯টি মৃতদেহ উদ্ধার করেছে। সেই সঙ্গে আর কোন মৃতদেহ আশেপাশে রয়েছে কিনা তা খতিয়ে দেখতে অনুসন্ধান চালানো হচ্ছে।

 এরই পাশাপাশি পুলিশ সুপার জানান এই ঘটনায় গুরুতর জখম দুজনকে এগরা সুপার স্পেশালিস্টি হাসপাতাল থেকে কলিকাতা এস এস কে  উন্নত চিকিৎসার জন্য পাঠানো হচ্ছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে এদিনের বাজি কারখানা মৃত ব্যক্তিরা হলেন অম্বিকা মাইতি স্বামীর সুরেশ , মাধবী বাগ স্বামী সঞ্জিত, শ্যামশ্রী মাইতি স্বামী রবীন্দ্র, কবিতা বাঘ স্বামী উমাপদ মিনতি মাইতি পিতা স্বর্গীয় অনন্ত, জয়ন্ত জানা পিতা স্বর্গীয় ভৈরব, বাপন মাইতি পিতা গৌরাঙ্গ, তবে একজনের নাম এখনো জানা যায়নি। এই দিনের ঘটনার প্রতিবাদে গোটা এলাকায় কয়েক হাজার মানুষ দুপুর থেকে ঘটান স্থল ঘিরে রয়েছে মাঝেমধ্যেই পুলিশের সঙ্গে বিতর্কে  জড়িয়ে পড়ছেন উত্তেজিত গ্রামবাসীরা।

 প্রায় বছর ৩০ ধরে এলাকায় দাপটের সঙ্গে বাজি কারখানা চালাচ্ছিল বছর পঞ্চাশে কৃষ্ণপদ বাগ হরফে ভানু। বিভিন্ন জায়গায় বাজি প্রতিযোগিতায় সেরার তালিকায় ভানু বিচরণ করতো । গোটা বছর এলাকায় সব থেকে জনপ্রিয় অনুষ্ঠান গুলিতে বাজি প্রদর্শনীতে ছিল ভানুর নেশা। তবে এভাবে অবৈধ বাজি কারখানা চালাতে গিয়ে আগেও দুর্ঘটনার কবলে পড়েছে ভানু। 

আজও অল্পের জন্য ভানু বেঁচে গিয়েছে বলেই প্রত্যক্ষদর্শীদের দাবি। এদিন কারখানার পাশে রান্নাঘরে ভানু ছিল। বাজি বিস্ফোরণের তার হাত ঝলসে গিয়েছে বলে খবর। তবে দুর্ঘটনার পরে জমির টপকে সপরিবারে বাড়ি থেকে পালিয়ে যায় অভিযুক্ত ভানু।

 পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার বলেন এটি একটি অবৈধ বাজি কারখানা। আগেও তিন থেকে চারটি কেস হয়েছে এই কারখানার বিরুদ্ধে ।  তবে তার পরেও অভিযুক্ত ব্যক্তি নতুন করে কারখানা তৈরি করেছে। পুলিশ সুপার আরো জানান অভিযুক্ত কৃষ্ণপদ বাগ হরফে ভানু  বাগ কে গ্রেফতার করার জন্য যাবতীয় প্রক্রিয়া চলছে ।এরপর তদন্ত যত এগোবে সেই অনুযায়ী আমরা অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

 এরই পাশাপাশি তিনি জানান ইতিমধ্যে ফারেন্সি টিম, সিআইডি ঘটনা স্থলে এসে পৌঁছেছেন ।‌তারা তথ্য সংগ্রহ করবে। বাকি তদন্ত প্রক্রিয়া অনুযায়ী কি করা যায় আমরা করছি।

 আর কোন দেহ রয়েছে কিনা আমরা খুঁজে দেখছি। আমরা উদ্ধার হওয়া দেহগুলিকে ময়না তদন্তের জন্য পাঠাচ্ছি। সেই সঙ্গে বাকি তদন্তের কাজ এগিয়ে যাবে বলে জানালেন পূর্ব মেদিনীপুর জেলার পুলিশ সুপার অমরনাথ কে।

No comments