Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

জনশিক্ষণ সংস্থার উদ্যোগে পালিত হলো কিশলয় কেজি স্কুলে যোগ দিবস

জনশিক্ষণ সংস্থার উদ্যোগে পালিত হলো কিশলয় কেজি স্কুলে যোগ দিবস

আজ আন্তর্জাতিক যোগা দিবস ২০১৫ সালে থেকে শুরু হয়েছিল আজকের এই দিনে যোগা দিবস যস্বশ্রী প্রধানমন্ত্রী হাত ধরেই এই দিবস অর্থাৎ সারা বৎসরের সবথেকে বড় দিবস আজকে আজকের এই দ…

 


জনশিক্ষণ সংস্থার উদ্যোগে পালিত হলো কিশলয় কেজি স্কুলে যোগ দিবস



আজ আন্তর্জাতিক যোগা দিবস ২০১৫ সালে থেকে শুরু হয়েছিল আজকের এই দিনে যোগা দিবস যস্বশ্রী প্রধানমন্ত্রী হাত ধরেই এই দিবস অর্থাৎ সারা বৎসরের সবথেকে বড় দিবস আজকে আজকের এই দিনে ১৪ ঘণ্টা দিন ১০ ঘন্টা রাত্রি হয়ে থাকে। মানুষের শরীর ও মানসিক সুস্থতা বিধান এই প্রথা ভারতের আজব প্রচলিত আছে ২০১৪ সালের ২৭ শে সেপ্টেম্বর রাষ্ট্রসঙ্ঘের ভাষণ দেওয়ার সময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একুশে জুন তারিখটি আন্তর্জাতিক যোগা দিবস হিসেবে ঘোষণা করার প্রস্তাব দেন। জাতিসংঘে ভারতের স্থায়ী প্রতিনিধি আসুক মুখোপাধ্যায় ২০১৪ খ্রিস্টাব্দে ১১ ডিসেম্বর অনুষ্ঠিত জাতিসংঘের সাধারণ সভায় ১২৪ নম্বর আলোচ্য বিষয়ের উপর প্রতিবছর একুশে জুন আন্তর্জাতিক যোগ দিবস পালনের খসড়া সিদ্ধান্ত উপস্থাপন করেন। ১৭০ টি দেশের উপস্থিতি প্রতিনিধির সভায় প্রস্তাবটি ভোটাভুটি ছাড়াই গৃহীত হয়। 

২০১৫ খ্রিস্টাব্দে একুশে জুন হতে এই বৈশ্বিক দিবসটি পালিত হয়ে আসছে।  সেই থেকে সারা ভারতবর্ষের মানুষ আজকের এই দিনে যোগা দিবস হিসেবে বিভিন্ন জায়গায় পালিন করেন। হলদিয়া জনশিক্ষণ সংস্থার সহযোগিতায় কিশলয় কেজি স্কুলে পালিত হলো আন্তর্জাতিক যোগা দিবস উপস্থিত ছিলেন স্কুলের শিক্ষক-শিক্ষিকা, শুভানুধ্যায়ী, অভিভাবক ও অভিভাবিকা গন ছিলেন হলদিয়া জনশিক্ষণ সংস্থার বিভিন্ন আধিকারিকবৃন্দ সংস্থার অধিকর্তা সুকান্ত বন্দ্যোপাধ্যায় জানালেন 2022 শে এই স্কুলেই যোগাসন তারা করেছিলেন। পুনরায় এ বছর তারা এই স্কুলকে বেছে নিয়েছেন আজকে স্কুলের ছাত্র-ছাত্রীরা যোগাসন প্রদর্শনের সাথে প্রতিযোগিতা ও অংশগ্রহণ করেন। সফল প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দিলেন জনশিক্ষণ সংস্থার পক্ষ থেকে। স্কুলের প্রধান শিক্ষক দিলীপ কুমার পাল তিনি বলেন হলদিয়া যোগ থেরাপি এন্ড এডুকেশন সেন্টার প্রশিক্ষক লক্ষণ চন্দ্র সামন্ত সহযোগিতায় স্কুলেই চলছে যোগ থেরাপি প্রশিক্ষণ। প্রশিক্ষক লক্ষ্মণ চন্দ্র সামন্ত উপস্থিতিতে যোগাসন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ছিলেন স্কুলের প্রতিষ্ঠাতা বিশিষ্ট সমাজসেবী রাধাকান্ত চক্রবর্তী ।আজকের কর্কটসংক্রান্তি সব থেকে বড় দিন এবং কেন এই যোগাসন একুশে জুন বেছে নেওয়া হলো তার সবিস্তারে ছাত্র-ছাত্রীদের সামনে তুলে ধরলেন।

No comments