Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

জেলখানাতে অবলা প্রানী গরু? সমস্যায় পড়েছেন জেলা পুলিশ!

জেলখানাতে  অবলা প্রানী গরু! সমস্যায় পড়েছেন জেলা পুলিশপাচারের আগে উদ্ধার হওয়া প্রায় দুই শতাধিক গরুকে নিয়ে সমস্যায়  পড়েছেন পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ। পুলিশি হেফাজতে থাকা এত সংখ্যক গরুর খাওয়ার জোগাড়, দেখভাল করতে প্রায় নাভিশ্বাস উ…

 



জেলখানাতে  অবলা প্রানী গরু! সমস্যায় পড়েছেন জেলা পুলিশ

পাচারের আগে উদ্ধার হওয়া প্রায় দুই শতাধিক গরুকে নিয়ে সমস্যায়  পড়েছেন পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ। পুলিশি হেফাজতে থাকা এত সংখ্যক গরুর খাওয়ার জোগাড়, দেখভাল করতে প্রায় নাভিশ্বাস উঠেছে পূর্ব মেদিনীপুর জেলা পুলিশের। দ্রুত পদক্ষেপের আশ্বাস দিয়েছেন জেলা প্রাণিসম্পদ দপ্তর।

গত ২রা জুলাই গোপন সূত্রে খবর পেয়ে তমলুকের নিমতৌড়ি এলাকা থেকে ১৯৮টি গরু উদ্ধার করে তমলুক থানার পুলিশ। ৬টি গাড়িতে করে এইসব গরুগুলো নিয়ে যাওয়া হচ্ছিল উত্তর ২৪ পরগনায়। পুলিশের দাবি, এত সংখ্যক গরু নিয়ে যাওয়ার প্রয়োজনীয় নথি দেখাতে পারেননি গরুর ব্যাপারিরা। ফলে ১৬জন ব্যাপারিকে গ্রেপ্তার আর ১৯৮ টি গরুর হেফাজতে নেয় পুলিশ। পুলিশের তরফে এরপর উদ্ধার হওয়া  গরুগুলোকে যথাস্থানে নিয়ে যাওয়ার জন্য আবেদন করা হয় আদালতে।  আদালত প্রাণী সম্পদ দপ্তরকে পদক্ষেপ নেওয়ার নির্দেশও দেন। কিন্তু এখনো পর্যন্ত্য গরুগুলোকে অন্যত্র সরিয়ে না নিয়ে যাওয়ায় সমস্যায় পড়েছেন পুলিশ। প্রথমেতো রীতিমতো চিন্তায় পড়ে যায় পুলিশ। তমলুকের মত এমন প্রাচীন শহরে গরুগুলোকে রাখা হবে কোথায়? অবশেষে ঠিক হয় শহরের বাইরে কোথাও রাখা হবে। সেইমত তমলুক পুরসভার ১৪নং ওয়ার্ডের বুদ্ধপার্ক এলাকায় খেলার মাঠের একপাশে ত্রিপল বাঁশ দিয়ে তৈরী করা হয়েছে অস্থায়ী খাটাল। পুলিশি হেফাজতে থাকা গরুগুলোর নিরাপত্তার স্বার্থে সেখানে দিনভর ডিউটি করছেন দুই কনস্টেবল ও তিনজন সিভিক ভলেন্টিয়ার। গরুগুলিকে দেখাশোনা করার জন্য নিয়োগ করা হয়েছে তিন অস্থায়ী কর্মীকেও। তারাই দিনরাত সেবা করে চলেছেন গরুদের। তমলুক পুরসভা থেকে জলের ট্যাঙ্ক, বিদ্যুতেরও ব্যাবস্থা করা হয়েছে। দ্রুত যাতে গরু গুলিকে নিয়ে যাওয়া হয় তার জন্য জেলা পুলিশের তরফে ফের প্রাণীসম্পদ দপ্তরের সাথে যোগাযোগ করা হয়েছে। 

দ্রুত গরুগুলিকে স্থানান্তরিত করা হবে বলে জানিয়েছেন জেলা প্রাণীসম্পদ আধিকারিক। 

No comments