Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

তৃণমূলের সভাপতি প্যাডে তালিকা নাম একাধিক বিজেপি নেতৃত্বের আত্মীয় থেকে কর্মী সমর্থক !

তৃণমূলের সভাপতি প্যাডে তালিকা নাম একাধিক বিজেপি নেতৃত্বের আত্মীয় থেকে কর্মী সমর্থক !  শুভেন্দু'র গড় কাঁথি'তে নির্বাচনে তৃণমূলের সভাপতি প্যাডে তালিকা নাম একাধিক বিজেপি নেতৃত্বের আত্মীয় থেকে কর্মী সমর্থক !  পূর্ব ও পশ্চিম…

 


তৃণমূলের সভাপতি প্যাডে তালিকা নাম একাধিক বিজেপি নেতৃত্বের আত্মীয় থেকে কর্মী সমর্থক !  

শুভেন্দু'র গড় কাঁথি'তে নির্বাচনে তৃণমূলের সভাপতি প্যাডে তালিকা নাম একাধিক বিজেপি নেতৃত্বের আত্মীয় থেকে কর্মী সমর্থক !  পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে রাজনীতি মহলে  চর্চা 

 কাঁথি কো- অপারেটিভ ব্যাঙ্কে তৃণমূলের অফিশিয়াল প্যানেলে নাম রয়েছে একাধিক বিজেপি'র কর্মী ও বিজেপি নেতৃত্বদের ঘনিষ্ঠ আত্মীয়।  শুভেন্দু'র জেলা পূর্ব মেদিনীপুরে কাঁথি সংগঠনীক জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি পিযূষ কান্তি পণ্ডা অফিশিয়াল প্যাডে সেই তালিকাতে ঘিরে নতুন করে রাজনীতি মহলে বিতর্ক শুরু হয়েছে। ওই তালিকা নিয়ম বহির্ভূত বলে অভিযোগ তুলেছেন কাঁথি পুরসভা পুরপ্রধান, বলাগেড়িয়া সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাঙ্কে চেয়ারম্যান তথা কাঁথি সংগঠনীক জেলা যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি সুপ্রকাশ গিরি। তাঁর অভিযোগ,  সমবায় নির্বাচনে কোন রাজনৈতিক রং থাকে না।  তবে কাঁথি সাংগঠনিক জেলার তৃণমূল কংগ্রেসের সভাপতি পীযূষ কান্তি পণ্ডা দলীয় প্যাড ব্যবহার করেছেন। দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন প্যাডে তার ছবি ব্যবহার করতে না। এখানে ছবি ব্যবহার করা হয়েছে, যা দলীয় নিয়ম বহির্ভূত!  জেলা সভাপতি প্যাডের তালিকা নিয়ে রাজ্য নেতৃত্বেয় নজরে এনেছেন। 

দীর্ঘ দু'বছর পর কাঁথি কো- অপারেটিভ ব্যাঙ্কে নির্বাচন হচ্ছে। কাঁথি সংগঠনীক জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি পিযূষ কান্তি পণ্ডা অফিশিয়াল প্যাডে তালিকা ঘিরে নতুন করে রাজনীতিতে জল্পনা শুরু হয়েছে। সাম্প্রতিক কয়েকদিন আগে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সংবাদমাধ্যমে মুখোমুখি হয়ে দাবি করেছিলেন " পূর্ব মেদিনীপুরে যতই প্রশাসনের আধিকারিকদের বদলি করান না কেন?  আমার সঙ্গে তাদের যোগাযোগ রয়েছে!  নাম না করে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা পুলিশ মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়'কে খোলা চ্যালেঞ্জ দিয়েছিলেন তিনি!  কাঁথি সংগঠনীক জেলার তৃণমূল কংগ্রেসের সভাপতি পীযূষ কান্তি পণ্ডা তৃণমূলের অফিসিয়াল প্যানেলে তালিকার একাধিক বিজেপি'র আত্মীয় নাম,   কিন্তু নাম নেই একাধিক নেতৃত্ব থেকে কাউন্সিলররা। এমনই তালিকা প্রকাশ্যে আসার পরও কাঁথির চা ও পানের দোকানে চর্চা!  

প্রসঙ্গত,  কাঁথি কো- অপারেটিভ ব্যাঙ্কে নির্বাচন ঘিরে উওেজনা চরমে পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। দীর্ঘদিন ধরে এই ব্যাঙ্কে চেয়ারম্যান ছিলেন বর্তমান বিরোধী দলনেতার শুভেন্দু অধিকারী।  যদিও ওই নির্বাচনে নিজে লড়ছেন না। সমবায় নির্বাচনে কোন রাজনৈতিক দলের প্রতীক না থাকলেও,  দলীয় নির্দেশক্রমে হুইপ থাকে। কাঁথি সাংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি পিযূষ কান্তি পণ্ডা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ও অভিষেক বন্দ্যোপাধ্যায় ছবি সম্মিলিত প্যাডে কাঁথি কো- অপারেটিভ ব্যাঙ্কে নির্বাচনে প্যানেল করে নামের তালিকা ঠিক করেছেন!  তাতে একাধিক বিজেপি নেতৃত্বদের আত্মীয় ও বিজেপি'র কর্মী সমর্থকের নাম রয়েছে।  সেই তালিকায় বাদ পড়েছে একাধিক দাপুটে তৃণমূল নেতৃত্বরা থেকে কাউন্সিলাররা।

তৃণমূলের সভাপতি অফিসিয়াল প্যানেল নিয়েও তীব্র কটাক্ষ করেছেন তৃণমূলের যুব সভাপতি। কাঁথি পুরসভা পুরপ্রধান, বলাগেড়িয়া সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাঙ্কে চেয়ারম্যান তথা কাঁথি সংগঠনীক জেলা যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি সুপ্রকাশ গিরি বলেন "  যাদেরকে প্যানেলে রাখা হয়েছে গত লোকসভা নির্বাচনে এরা বিজেপিকে সমর্থন করেছেন। তৃণমূল সমর্থিত অফিসিয়াল প্যানেলে বিজেপি সমর্থক চিন্তামনি মণ্ডল,  শামাশিষ মিশ্র,  কৃষ্ণেন্দু মাইতি,  স্নেহাশিষ পাহাড়ি,  উত্তর কাঁথি বিধায়ক তথা বিজেপি নেত্রী সুমিতা সিহনা দাদা সুপ্রকাশ মাইতি সহ বিজেপি কর্মী সমর্থকের  তালিকায় নাম রয়েছে। কিন্তু নাম বাদ গেছে একাধিক তৃণমূল নেতৃত্বরা। জেলা পরিষদের মৎস্য কর্মাধ্যক্ষ তথা তৃনমূল নেতা তরুণ জানা,  কাউন্সিলর দেবাশীষ পাহাড়ি,  তৃণমূল কংগ্রেসের বুথ সভাপতি শেখ হারেশ সহ একাধিক তৃণমূল নেতৃত্ব থেকে কর্মী সমর্থকেরা নামও "! আরও অভিযোগ করে বলেন " বলাগেড়িয়া কো- অপারেটিভ ব্যাঙ্কে ডাইরেক্টর থাকাকালীন পুলিন বিহারী নায়ক ঋণ নিয়েছিলেন। দীর্ঘদিন ধরে পরিশোধ করেন-নি। তিনি আবার কো-অপারেটিভ ব্যাঙ্কের ডেলিগেট হয়ে চালাবেন কি করে?  রাজ্য নেতৃত্বের কোনো নির্দেশ ছাড়াই অফিসিয়াল প্যানেল?  রাজ্য কমিটির নির্দেশের অপেক্ষায় রয়েছি "!  

যদি এ বিষয়ে প্রতিক্রিয়া নেওয়ার জন্য কাঁথি সংগঠনীক জেলার তৃণমূল কংগ্রেসের সভাপতি পিযূষ কান্তি পণ্ডা ফোন করা হলে,  তিনি ফোন ধরেননি।  তাই কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

No comments