Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মহিষাদল অমৃতবেরিয়া এবং মায়াচর দুই প্রান্তে দুটি নৌকা রাখার দাবিতে তৃণমূলের বিক্ষোভ

মহিষাদল অমৃতবেরিয়া এবং মায়াচর দুই প্রান্তে দুটি নৌকা রাখার দাবিতে তৃণমূলের বিক্ষোভরূপনারায়ণ নদে যাত্রী পারাপারের জন্য অতিরিক্ত একটি নৌকোর দাবিতে অবস্থান বিক্ষোভে ফেটে পড়লেন তৃণমূল কংগ্রেস নেতাকর্মীরা । বুধবার মহিষাদল ব্লকের অ…

 


মহিষাদল অমৃতবেরিয়া এবং মায়াচর দুই প্রান্তে দুটি নৌকা রাখার দাবিতে তৃণমূলের বিক্ষোভ

রূপনারায়ণ নদে যাত্রী পারাপারের জন্য অতিরিক্ত একটি নৌকোর দাবিতে অবস্থান বিক্ষোভে ফেটে পড়লেন তৃণমূল কংগ্রেস নেতাকর্মীরা । বুধবার মহিষাদল ব্লকের অমৃতবেড়িয়া গ্রাম পঞ্চায়েত অফিসের ঘটনা । অফিসে ঢুকতে পারলেন না কোন জনপ্রতিনিধি থেকে কর্মী, আধিকারিক । পণ্ড হয়েছে গ্রাম পঞ্চায়েত পরিষেবা দেওয়ার কাজ ।

          রূপনারায়ণ নদের পূর্ব প্রান্তে মায়াচর দ্বীপ । পশ্চিম প্রান্তে রয়েছে অমৃতবেরিয়া জেটিঘাট । এই জেটিঘাট থেকে মায়াচর দ্বীপ পর্যন্ত জলপথে দীর্ঘ প্রায় ৩ কিলোমিটার ফেরি সার্ভিস চলাচল করে । দ্বীপের মাঝখানে চর জেগে উঠেছে । মায়াচরের দিক থেকে মাঝ নদে চর পর্যন্ত নৌকা এসে ঠেকে যায় । চর থেকে নদের পশ্চিম প্রান্তে থাকা জেটিঘাট পর্যন্ত প্রায় এক কিলোমিটার গলা সমান জলে যাত্রীদের পারাপার করতে হয় । এই অবস্থার পরিবর্তনের দাবিতে বুধবার অবস্থান বিক্ষোভ দেখিয়েছে। স্থানীয় তৃণমূল কংগ্রেস কর্মী,জনপ্রতিনিধিরা । বিজেপি শাসিত গ্রাম পঞ্চায়েতের বিরোধী দলনেতা প্রবীর প্রামানিক জানিয়েছেন," রূপনারায়ণ নদে প্রকৃতির সঙ্গে লড়াই করে, প্রাণ হাতে নিয়ে মায়াচর দ্বীপের মানুষজন নদী পারাপার করতে বাধ্য হন । নদের মাঝখানে চর থাকার কারণে এই সমস্যা জটিল হয়েছে । যেকোনো মুহূর্তে বড় কিছু বিপদ ঘটে যেতে পারে । একটি মাত্র নৌকো দিয়ে ফেরি সার্ভিস চালানো হচ্ছে । আমরা দীর্ঘদিন এই অবস্থার পরিবর্তন চেয়ে দুটি নৌকা চালানোর দাবি জানিয়ে এসেছি । কিন্তু বিজেপি শাসিত অমৃত বেড়িয়া গ্রাম পঞ্চায়েতের প্রধান, তাদের জনপ্রতিনিধিরা মানুষের সঙ্গে ভালো ব্যবহার করছেন না । পরিষেবা দিতে গড়িমসি করছেন । প্রতিবাদে আমরা আজকের অবস্থার বিক্ষোভ করেছি ।" সকাল এগারোটা থেকে দুপুর দেড়টা পর্যন্ত তৃণমূলের অবস্থান-বিক্ষোভ চলে । ব্যাহত হয় গ্রাম পঞ্চায়েত পরিষেবা । শেষমেষ মহিষাদল ব্লকের বিডিও বরুনাশিস সরকারের কাছ থেকে আশ্বাস পেয়ে অবস্থান বিক্ষোভ তুলে নেন আন্দোলনকারীরা ‌। এ বিষয়ে অমৃতবেড়িয়া গ্রাম পঞ্চায়েত প্রধান শুভ্রা পন্ডাকে ফোন করা হলেও তিনি ফোন ধরেননি । স্থানীয় বিজেপি নেতা, তথা মহিষাদল পঞ্চায়েত সমিতির সদস্য রঘুনাথ পন্ডা জানিয়েছেন,"রূপনারায়ণ নদী সম্প্রতি এই সমস্যা তৈরি হয়েছে । ভোটবিধি থাকার কারণে রূপনারায়ণ নদে ফেরি সার্ভিস সংক্রান্ত কোনরকম পদক্ষেপ করা সম্ভব হয়নি । খুব শীঘ্রই সাধারণ সভা ডেকে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছি । এই বাস্তব পরিস্থিতি না বুঝে তৃণমূল কংগ্রেস আন্দোলনের নামে নাটক শুরু করেছে ।" তবে মানুষের সমস্যার কথা ভেবে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে বলে মহিষাদল ব্লক প্রশাসন সূত্রে জানা গিয়েছে । ব্লকের বিডিও বরুনাশিস সরকার জানিয়েছেন,"সমস্যার কথা আমরা জেনেছি । এ বিষয়ে সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েতের প্রধানের সঙ্গে আলোচনা হয়েছে । যাত্রী সাধারণের পারাপারের সুবিধার্থে খুব শীঘ্রই আর একটি নৌকো চালু করা হচ্ছে ।"

No comments