Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

নন্দীগ্রাম কলেজে ছাত্র বিক্ষোভ; তালা লাগিয়ে অফিস বন্দি অধ্যক্ষ।

নন্দীগ্রাম কলেজে ছাত্র বিক্ষোভ; তালা লাগিয়ে অফিস বন্দি অধ্যক্ষ।
দীর্ঘদিন দাবি জানিয়েও কোনো দাবি পূরণ হয়নি । তার জেরে ক্ষুব্ধ ছাত্ররা কলেজের অধ্যক্ষকে তাঁর বসার ঘরে রেখে বাইরে থেকে তালা ঝুলিয়ে দিলেন । ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপ…

 



নন্দীগ্রাম কলেজে ছাত্র বিক্ষোভ; তালা লাগিয়ে অফিস বন্দি অধ্যক্ষ।


দীর্ঘদিন দাবি জানিয়েও কোনো দাবি পূরণ হয়নি । তার জেরে ক্ষুব্ধ ছাত্ররা কলেজের অধ্যক্ষকে তাঁর বসার ঘরে রেখে বাইরে থেকে তালা ঝুলিয়ে দিলেন । ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলার নন্দীগ্রাম সিতানন্দ কলেজে ।কলেজে অধ্যাপক, কর্মচারী অফিসে ঢুকতে পারলেন না ।  হলো না কোনো ক্লাস । বুধবার এমন অস্থির পরিস্থিতি তৈরি হয়েছে নন্দীগ্রাম সীতানন্দ কলেজে । কার্যত কলেজের তৃণমূল ছাত্র পরিষদের সদস্যদের নেতৃত্বে এই ঘটনা ঘটেছে । শোরগোল এলাকায় ।

           কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ, বেআইনিভাবে কলেজের দুজন কর্মী নিয়োগ করেছেন তিনি । কেনই বেআইনি কাজ কলেজে হবে তা নিয়ে সরব হয়েছেন ছাত্র-ছাত্রীরা । শুধু তাই নয়, পড়ুয়াদের  কাছ থেকে চাঁদা নিয়ে কলেজে নবীনবরণ হলেও খরচের হিসাব দেখাতে চাননি অধ্যক্ষ । ছাত্র-ছাত্রীদের প্রীতিভোজ করাবার কথা দিয়েও তিনি কথা রাখেননি । পড়াশোনার পাশাপাশি ছাত্র-ছাত্রীরা কলেজে খেলাধুলা করতে চান । নেই খেলাধুলার পরিকাঠামো  । দীর্ঘদিন খেলার সরঞ্জাম ভাঙ্গা, অকেজো অবস্থায় রয়েছে  । সেই সমস্ত মেরামতির কোন উদ্যোগ নেই । তাই খেলাধুলার সুযোগ থেকেও তাদেরকে বঞ্চিত করা হচ্ছে বলে ছাত্র-ছাত্রীদের জোরালো অভিযোগ । কলেজ ছাত্র মনিরুল হক জানিয়েছেন,"কলেজে পঠন পাঠন,খেলাধুলা, উৎসব- অনুষ্ঠান সবকিছুর মধ্যে একটা স্বচ্ছতা বজায় থাকা উচিত । কিন্তু আমাদের কলেজে তা হয় না । ছাত্র-ছাত্রীদের দীর্ঘদিনের বহু দাবি পূরণ করছেন না কলেজ অধ্যক্ষ । উনি নিজের মত চলেন । তাই ক্ষুব্ধ ছাত্রছাত্রীরা আজ অফিসে তালা দিয়ে বিক্ষোভ দেখিয়েছেন । সেজন্য অধ্যক্ষ দায়ী ।

" এ বিষয়ে কলেজ অধ্যক্ষ সামু মাহালিকে বেশ কয়েকবার ফোন করা হয় । ফোন বাজলেও তিনি ফোন ধরেননি । এদিন সন্ধ্যে পর্যন্ত কলেজ অফিসে তালাবদ্ধ অবস্থায় থাকতে দেখা গিয়েছে কলেজ অধ্যক্ষকে ।

No comments