Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

তমলুক লোকসভা এস ইউসিআই প্রার্থীর সমর্থনে এলাকার বিশিষ্ট নাগরিকদের প্রচারপত্র বিলি

তমলুক লোকসভা  এস ইউসিআই প্রার্থীর সমর্থনে এলাকার বিশিষ্ট নাগরিকদের প্রচারপত্র বিলি
          তমলুক লোকসভা কেন্দ্রের প্রার্থী বহুমূখী আন্দোলনের নেতা নারায়ন চন্দ্র নায়কের সমর্থনে লোকসভা কেন্দ্র এলাকার ৬৫ জন বিশিষ্ট নাগরিক আজ এক প্রচ…

 


তমলুক লোকসভা  এস ইউসিআই প্রার্থীর সমর্থনে এলাকার বিশিষ্ট নাগরিকদের প্রচারপত্র বিলি


          তমলুক লোকসভা কেন্দ্রের প্রার্থী বহুমূখী আন্দোলনের নেতা নারায়ন চন্দ্র নায়কের সমর্থনে লোকসভা কেন্দ্র এলাকার ৬৫ জন বিশিষ্ট নাগরিক আজ এক প্রচারপত্র বের করে নির্বাচকমণ্ডলীর কাছে ওনাকে ভোট দেওয়ার আবেদন জানালেন। প্রচারপত্রে স্বাক্ষরকারীদের মধ্যে রয়েছেন,এলাকার বিশিষ্ট অধ্যাপক-ডাক্তার-হাইস্কুলের প্রধান শিক্ষক- শিক্ষক-প্রাক্তন আধিকারিক-প্রযুক্তিবিদ-নাগরিক থেকে শুরু করে কয়েকটি গনফোরামের পদাধিকারীগন। স্বাক্ষরকারীদের মধ্যে অন্যতম হল-অধ্যাপক জয়মোহন পাল, অধ্যাপক মদন মোহন মাইতি,ডা: ভবানী শঙ্কর দাস, ডা: মেহেতাব আলী, প্রাক্তন সরকারি আধিকারিক নন্দকুমার ভৌমিক, আইনজীবী চিন্ময় ভৌমিক প্রমুখ। গনফোরামগুলির মধ্যে রয়েছে-ওয়েস্ট বেঙ্গল হোসিয়ারী মজদুর ইউনিয়নের পূর্ব মেদিনীপুর জেলা কমিটি ,পূর্ব মেদিনীপুর জেলা ফুলচাষী ও ফুলব্যবসায়ী সমিতি প্রভৃতি। ইতিমধ্যে ওই দুটি গনফোরাম পৃথকভাবে সভা করে সংগঠনের সাথে যুক্ত হোসিয়ারী শ্রমিক এবং ফুলচাষী ও ফুলব্যবসায়ীরা তাদের আন্দোলনের নেতৃত্ব নারায়নবাবুকে সমর্থন করবেন বলে ঘোষণা করেছেন। 

          কোলাঘাটের বাসিন্দা অধ্যাপক জয়মোহন পাল বলেন,তমলুক কেন্দ্রে অন্যান্য প্রার্থীদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন এ জেলার বিভিন্ন গণ আন্দোলনের অন্যতম বিশিষ্ট সংগঠক নারায়ণ চন্দ্র নায়ক। যিনি ছাত্রজীবনে প্রাথমিক স্তরে ইংরাজী ও পাশ-ফেল চালু করার আন্দোলনের মাধ্যমে রাজনৈতিক কাজ শুরু করেন। তখন থেকেই সুনির্দিষ্ট সাম্যবাদী আদর্শকে ভিত্তি করে ব্যক্তিগত জীবন যাপনে অত্যন্ত সৎ,নিঃস্বার্থ, সংগ্রামী বামপন্থী আন্দোলনে এ জেলার একজন অনন্য চরিত্র। শিক্ষা-সংস্কৃতি রক্ষার ক্ষেত্রে হোক, কিংবা যে কোনো রকমের দুর্নীতি,নারী নির্যাতন, মদ ও মাদক দ্রব্যের প্রসারের বিরুদ্ধে জনজীবনের বিভিন্ন জ্বলন্ত সমস্যাগুলি সমাধানের দাবীতে আন্দোলনের সংগঠক ও নেতা হিসেবে তাঁর ভূমিকা অত্যন্ত পরিচিত ও গুরুত্বপূর্ণ। কোলাঘাট তাপবিদ্যুৎ কেন্দ্রের প্রাণঘাতী পরিবেশ দূষণ প্রতিরোধ, ফুলচাষী-ফুলব্যবসায়ী ও ফুল বাজারের সামগ্রিক উন্নয়ন, দুই মেদিনীপুরের বন্যা নিয়ন্ত্রণ ও নিকাশী খাল সংস্কার, বাস চলাচলের নানান অব্যবস্থা দূর করা, পানচাষীদের সমস্যা সমাধান সহ জেলার সার্বিক উন্নয়নের দাবীতে গড়ে ওঠা আন্দোলনের একজন বিশ্বস্ত সৈনিক। তিনি বিদ্যুৎ গ্রাহক আন্দোলনেরও একজন গুরুত্বপূর্ণ সংগঠক।

          চিকিৎসক মেহেতাব আলি ও আইনজীবি চিন্ময় ভৌমিক বলেন,অন্যান্য প্রতিষ্ঠিত রাজনৈতিক দলগুলি যখন অর্থ, প্রচার এবং পেশীশক্তির আস্ফালনের প্রতিযোগিতায় ব্যস্ত,তখন নারায়ণ চন্দ্র নায়ক উন্নত মূল্যবোধ ভিত্তিক সংগ্রামী বামপন্থার রাজনীতির ধারাকে শক্তিশালী করবার কাজ করে চলেছেন গভীর নিষ্ঠায়। শুধু তাই নয়,নারায়ণ চন্দ্র নায়ক ছাড়া তথাকথিত বড় দলগুলির অন্যান্য প্রার্থীরা কেউ এ জেলার বাসিন্দা নয়। ফলে এ জেলার মানুষের সঙ্গে তাদের পূর্বে বিশেষ কোনো যোগাযোগ ছিল না। সেজন্য সততা, মূল্যবোধ ও নিঃস্বার্থ সংগ্রামের রাজনীতিকে সমর্থন করতে ,ভবিষ্যৎ প্রজন্মের শিক্ষা-সংস্কৃতি-মনুষ্যত্ব রক্ষার লড়াইকে শক্তিশালী করতে এবং আগামী দিনে জেলার বিভিন্ন দাবীগুলি নিয়ে আন্দোলনকে আরো জোরদার করতে নারায়ণ চন্দ্র নায়ককে ভোট দেওয়ার জন্য আমরা সমস্ত সচেতন শুভবুদ্ধিসম্পন্ন নাগরিকদের কাছে আবেদন জানাচ্ছি।

No comments