Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

নিম্নমানের সামগ্রী দিয়ে ব্রিজ তৈরি করার অভিযোগে কাজ বন্ধ করে দিল গ্রামবাসীরা

নিম্নমানের সামগ্রী দিয়ে ব্রিজ তৈরি করার অভিযোগে কাজ বন্ধ করে দিল গ্রামবাসীরাপূর্ব মেদিনীপুর নিম্নমানের সামগ্রী দিয়ে ব্রিজ তৈরি করার অভিযোগে কাজ বন্ধ করে দিল গ্রামবাসীরা। ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলার রামনগর দুই ব্লকের হামি…

 



নিম্নমানের সামগ্রী দিয়ে ব্রিজ তৈরি করার অভিযোগে কাজ বন্ধ করে দিল গ্রামবাসীরা

পূর্ব মেদিনীপুর নিম্নমানের সামগ্রী দিয়ে ব্রিজ তৈরি করার অভিযোগে কাজ বন্ধ করে দিল গ্রামবাসীরা। ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলার রামনগর দুই ব্লকের হামিরপুর ও দেপাল এলাকায়। ঘটনাস্থলে রাজ্যের কারামন্ত্রী তথা এলাকার বিধায়ক অখিল গিরি এসে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন। 

পঞ্চায়েত এবং গ্রামোন্নয়ন দপ্তরের উদ্যোগে ও পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সহযোগিতায় প্রায় সাড়ে ১২ কোটি টাকা ব্যায় করে হামিরপুর এলাকায় তৈরি করা হচ্ছে এই কংক্রিটের ব্রিজ। এই কাজের অনুমোদন পায় মেকিং টোস বার লিমিটেড এই কাজের অনুমোদন পায় কিন্তু স্থানীয় মানুষের অভিযোগ এই ব্রিজের কাজ করার জন্য নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছে। তাই ক্ষুব্ধ গ্রামবাসীরা এই কাজ বন্ধ করে দেয়। গ্রামবাসীদের অভিযোগ এই ব্রিজের পিলার এবং পেস্টিং এর ক্ষেত্রে সাধারণত লোকাল বালি ব্যবহার করা হচ্ছে যা পরবর্তীকালে ব্রিজের গুণগতমান নিম্নমানের এবং পরবর্তীকালে যেকোনো সময় বিপদ হতে পারে বলে এমনটাই আশঙ্কা করছেন গ্রামবাসীরা। সেই সঙ্গে তাদের আরও অভিযোগ এই ঢালাই এর ক্ষেত্রে যে চিপস ব্যবহার করা হচ্ছে তাও নিম্নমানের। এদিন সকালে গ্রামবাসীরা দেখেন সাধারণত নিম্নমানের বালি দিয়ে এবং তার সঙ্গে কিছু ভেজাল বালি দিয়ে ব্রিজের কাজ হচ্ছে তখনই গ্রামবাসীরা জানতে পেরে সেই কাজ বন্ধ করে দেন। এই সংস্থার কর্মী

 সনৎ কুমার মন্ডল বলেন তাদের কাজের ক্ষেত্রে কিছু ভুল ত্রুটি রয়েছে যা তারা শিকার করে নিয়েছেন। সেই সঙ্গে প্রত্যেকটি জিনিসের যাতে গুণগত মান ঠিক থাকেন তা পরবর্তী করে তারা জানাবেন বলে জানিয়েছেন। স্থানীয় তৃণমূলের জনপ্রতিনিধি অনুপ মাইতি বলেন গ্রামবাসীদের অভিযোগ পেয়ে আমরা ঘটনাস্থলে আছি এবং দেখি সত্তিকারের নিম্নমানের কাজ হচ্ছে তখনই আমরা এই কাজটি বন্ধ করি পরবর্তীকালে এলাকার বিধায়ক মন্ত্রী আসেন এবং তার সামনে পুনরায় কাজ শুরু করার আশ্বাস দেওয়া হয়। 

অপরদিকে বিজেপির রামনগর দুই ব্লকের পঞ্চায়েত সমিতির সদস্য  মাধবেন্দ্র সাউ বলেন আমরা স্থানীয় গ্রাম-বাসী হিসেবে যখন এই জিনিসটি জানতে পারি তখনই স্থানীয় রামনগর দুই ব্লকের ব্লক আধিকারিক কে আমরা ঘটনাটি জানাই যদি বা ব্লক আধিকারিক বলেন এই ব্যাপারটি তার জানা নেই তবে আমরা রাজনীতির উর্ধে উঠে যেহেতু নিম্নমানের কাজ হচ্ছে তাই সামগ্রীভাবে এই কাজের প্রতিবাদ জানিয়েছি। তাদের আরও দাবি যতক্ষণ না পর্যন্ত এই ব্রিজ নির্মাণের ক্ষেত্রে সঠিক গুণগত মান যদি বজায় না রেখে কাজ করা হয় তাহলে আমরা পরবর্তীকালে বৃহত্তর আন্দোলনে নামবো।


No comments