Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

স্বাস্থ্য দিবসে অঙ্গীকার করুন নিজের স্বাস্থ্য ভালো রাখুন

স্বাস্থ্য দিবসে অঙ্গীকার করুন নিজের স্বাস্থ্য ভালো রাখুনবর্তমান কীটনাশক ও হাইব্রিড পদ্ধতিতে চাষ হচ্ছে বলে আমাদের খাবারের পর্যাপ্ত পুষ্টি পাচ্ছি না। ফলে অপুষ্টির শিকার হয়ে শরীরের বিভিন্ন রোগ দেখা দিচ্ছে। যদি আমরা আমাদের জীবনধারা …

 




স্বাস্থ্য দিবসে অঙ্গীকার করুন নিজের স্বাস্থ্য ভালো রাখুন

বর্তমান কীটনাশক ও হাইব্রিড পদ্ধতিতে চাষ হচ্ছে বলে আমাদের খাবারের পর্যাপ্ত পুষ্টি পাচ্ছি না। ফলে অপুষ্টির শিকার হয়ে শরীরের বিভিন্ন রোগ দেখা দিচ্ছে। যদি আমরা আমাদের জীবনধারা ও খাবার সামান্য পরিবর্তন করে, সঠিক পুষ্টি গ্রহণ করতে পারি তাহলে পুষ্টির অভাবে যেসব রোগ হচ্ছে সেই সব রোগের হাত থেকে দূরে থাকতে পারি এবং শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা অর্থাৎ ইমিনিটি ক্ষমতা বাড়াতে পারবো। এটাই বাস্তব ও চিরন্তন সত্য।।

ওজনটা বেড়ে যাচ্ছে?

হাঁটাচলা গাড়িতে ওঠা নামা করতে অসুবিধা?

এনার্জি লেভেল দিন দিন কমে যাচ্ছে?

ঘুমের মধ্যে নাক ডাকেন?

প্রত্যহ ওষুধের দ্বারস্থ হতে হয়?

এছাড়া আরো অন্যান্য সমস্যা আছে?

নিজেকে নতুন ভাবে সকলের কাছে আত্মপ্রকাশ করুন!!  

আমাদের পরিষেবা----

মেদ বা ভুঁড়ি কমানো।। শারীরিক অসুস্থতা!! হজম শক্তি বাড়ানো!! এনার্জি ও ফিটনেস বাড়ানো!! ওজন ও বেশি বাড়ানো!! শিশুদের শারীরিক বিকাশ!!

বাড়িতে থেকে অনলাইনে ফিট থাকার পরামর্শ পাবেন।

নিজের শরীর নিজে ভাল রাখুন উপরের বিষয়গুলি একবার ভাবুন।

৭ ই এপ্রিল বিশ্ব স্বাস্থ্য দিবস। এই দিনে বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রতিষ্ঠিত হয়েছিল। প্রতিবছর একটি নির্দিষ্ট প্রতিপাদ্য বিষয় নিয়ে আন্তর্জাতিক ও স্থানীয়ভাবে দিবসটি পালন করা হয়। ১৯৫০ সালে ৭ই এপ্রিল থেকে বিশ্বজুড়ে নানা কর্মসূচির মাধ্যমে এই দিবস পালিত হয়ে আসছে। ২০২৪ এ বছরের থিম "আমার স্বাস্থ্য, আমার অধিকার" মৌলিক মানবাধিকার হিসেবে মানসম্পন্ন স্বাস্থ্যসেবা, শিক্ষা এবং তথ্যের অ্যাক্সেসকে তুলে ধরে। প্রতিবছর ৭ ই এপ্রিল

বিশ্বস্বাস্থ্য দিবস বিশ্বব্যাপী স্বাস্থ্য সমস্যা সম্পর্কে সচেতনতা বাড়াতে পালিত হয়। ৭ই  এপ্রিল ২০২৪ প্রতিটি মানুষকে সুস্থ থাকার জন্য ১০ টি টিপস অনুসরণ করুন

১)একটি স্বাস্থ্যকর খাওয়া পরিকল্পনা অনুসরণ করুন

 ফিটনেস বজায় রাখার প্রধান দিক হল একটি সামঞ্জস্যপূর্ণ এবং পুষ্টিকর খাদ্য পরিকল্পনা মেনে চলা। এটি আপনার প্রিয় খাবার থেকে নিজেকে বঞ্চিত করা বোঝায় না পরিবর্তে আপনি কখন এবং কতটা ব্যবহার করবেন তা কৌশল করুন আপনার খাদ্য তালিকায় স্বাস্থ্যকর খাবার অন্তর্ভুক্ত করুন যেমন ফল দুধ গোটা শস্য চরবিহীন মাংস সামুদ্রিক খাবার এবং বাদাম মাঝে মাঝে প্রতারণার দিনগুলি গ্রহণযোগ্য হলেও সেগুলিকে নিয়মিত অভ্যাস করা এড়িয়ে চলুন।

২)আপনার খাওয়ার পুঙ্খানুপুঙ্খভাবে রান্না করুন

 সম্পূর্ণরূপে রান্না করা মাংস ডিম এবং সামুদ্রিক খাবার মারাত্মক জীবন হুমকির অসুস্থতার ঝুঁকি দূর করে শুধু তাই নয় নিরামিষ খাবারও ঠিকমত রান্না করতে হবে।

৩) ব্যায়াম করুন নিয়মিত

প্রায় উপেক্ষা করা হয় কিন্তু গুরুত্বপূর্ণ নিয়মিত ব্যায়াম সামগ্রিক স্বাস্থ্যের জন্য অপরিহার্য একটি স্বাস্থ্যকর খাদ্য বজায় রাখার পাশাপাশি আমাদের শরীরে শারীরিক কার্যকলাপ প্রয়োজন এটা একই মুদ্রা দুই পাশের মত আপনার শরীরকে সক্রিয় এবং ঠিক রাখতে সপ্তাহে কমপক্ষে চার থেকে পাঁচদিন ব্যায়াম করার লক্ষ্য রাখুন।

৪) সঠিক ধূমপান একটি স্বাস্থ্যকর জীবন ধারার বজায় রাখার জন্য ঘুম আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় চিকিৎসা পেশাদার প্রতিনিয়ত ন্যূনতম ৬ থেকে ৮ ঘণ্টার ঘুমানোর পরামর্শ দেন শরীরকে পুনর্জীবিত করতে এবং নিজেকে মেরামতের জন্য গুণমানের ঘুম অপরিহার্য পর্যাপ্ত বিশ্রাম এবং পুনর জীবন নিশ্চিত করার জন্য একটি সামঞ্জস্যপূর্ণ এবং স্বাস্থ্যকর ঘুমের প্যাটার্ন স্থাপন করাই প্রয়োজন।

৫) মজার ব্যায়াম করুন

wackout করার অর্থ কেবল ভারী ওজন তোলা নয় এছাড়াও আপনি আপনার বন্ধুদের সাথে যে কোন খেলাধুলা করতে পারেন যা শরীরের নমনীয়তার সাহায্য করতে পারে ব্যায়াম পাশাপাশি মজা হতে পারে।

৬) স্ট্রেস  ম্যানেজমেন্ট

মানসিক চাপ একটি স্বাস্থ্যকর জীবনধারার জন্য একটি উল্লেখযোগ্য হুমকি। যোগ ব্যায়াম ধ্যান বা হাসির ব্যায়ামের মত ক্রিয়া-কলাপ অনুশীলন করে চাপের বিরুদ্ধে লড়াই করুন শখের সাথে জড়িত হন যা আপনাকে আনন্দ এবং শিথিলতা এনে দেয়।।

৭) নিয়মিত স্বাস্থ্য

ফিটনেস বজায় রাখার জন্য বিভিন্ন স্বাস্থ্য সূচক নিয়মিত পর্যবেক্ষণ করা অন্তত গুরুত্বপূর্ণ। রক্তচাপ, চিনির মাত্রা হাটের স্বাস্থ্য বিএমআই কোলেস্টেরল মাত্রা, দাঁতের স্বাস্থ্য, এবং গ্লুকোজের মাত্রার জন্য রুটিন চেকাপের সময়সূচী করুন।

৮) অ্যালকোহল এড়িয়ে চলুন

সম্ভাব্য স্বাস্থ্য সমস্যা প্রতিরোধ করতে নিয়মিত অ্যালকোহল পান করা থেকে বিরত থাকুন।

৯) ধূমপান ত্যাগ করুন

ধূমপান গুরুতর স্বাস্থ্য সমস্যার একটি প্রধান কারণ ।আপনার স্বাস্থ্য এবং মঙ্গল রক্ষা করার জন্য অবিলম্বে ধূমপান ত্যাগ করুন।

১০) নিজেকে হাইড্রেট করুন

প্রতিদিন প্রচুর পরিমাণে জল পান করুন পর্যাপ্ত পরিমাণে হাইড্রেট থাকুন বিশেষ করে উষ্ণ মাসগুলিতে। জলকে আপনার পছন্দের পানীয় করুন কারণ নিয়মিত সোডা সেবন আপনার স্বাস্থ্যের জন্য ক্ষতিকর হতে পারে।



*আরো নিত্য নতুন আপডেট খবর দেখতে

আমাদের whatsapp চ্যানেল সাবস্ক্রাইব করুন*

WhatsApp channel link - https://whatsapp.com/channel/0029VaCqqNUGk1FyEgWxaZ2r

No comments