Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সিপিএম প্রার্থীকে অর্থ সাহায্য বিজেপি নেতার

ভিডিও দেখতে ক্লিক করুনhttps://youtu.be/za1U6ngelpoসিপিএম প্রার্থীকে অর্থ সাহায্য বিজেপি নেতার, তোলপাড় তমলুক  সিপিএম প্রার্থীকে ভোটের খরচ জোগাতে অনুদান দিলেন বিজেপি নেতা। শুনতে অবাক লাগলেও  এমনই ঘটনা ঘটেছে তমলুক ব্লক…



             ভিডিও দেখতে ক্লিক করুন

https://youtu.be/za1U6ngelpo

সিপিএম প্রার্থীকে অর্থ সাহায্য বিজেপি নেতার, তোলপাড় তমলুক 

 সিপিএম প্রার্থীকে ভোটের খরচ জোগাতে অনুদান দিলেন বিজেপি নেতা। শুনতে অবাক লাগলেও  এমনই ঘটনা ঘটেছে তমলুক ব্লকের শ্রীরামপুর বাজারে। এদিন সকালে তমলুক লোকসভার সিপিএম প্রার্থী সায়ন বন্দ্যোপাধ্যায় শ্রীরামপুর বাজারে প্রচারে বেরিয়েছিলেন। সেখানে একটি চায়ের দোকানে বসেছিলেন নিমাই গুড়িয়া। তিনি বিজেপির প্রাক্তন জেলা সম্পাদক। এখন জেলা কমিটির আমন্ত্রিত সদস্য। চায়ের দোকানে বসেই নিমাইবাবু সিপিএম প্রার্থীর উদ্দেশে বলেন, আমি কি কিছু আর্থিক সাহায্য করতে পারি? জবাবে সায়ন বলেন, হ্যাঁ, অবশ্যই। এরপরই সিপিএম প্রার্থীর মোবাইলে কিউআর কোড স্ক্যান করে পাঁচ হাজার টাকা অনুদান দেন ওই বিজেপি নেতা। এনিয়ে রাজনৈতিক মহলে চর্চা শুরু হয়েছে।

তমলুক ব্লকের শ্রীরামপুর-১গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত পূর্বনখা গ্রামের বাসিন্দা নিমাইবাবু। ২০২৩ সালে গ্রাম পঞ্চায়েতে পূর্বনখা ১১৭নম্বর বুথে বিজেপির প্রার্থীও হয়েছিলেন। তৃণমূল কংগ্রেসের চিত্ত ভৌমিকের কাছে পরাজিত হন। তারপর শ্রীরামপুর সমবায় কৃষি উন্নয়ন সমিতির নির্বাচনেও দলের অন্যতম কাণ্ডারী ছিলেন নিমাইবাবু। তবে এখন পার্টিতে তাঁর গুরুত্ব কমেছে। তপন বন্দ্যোপাধ্যায় বিজেপির তমলুক সাংগঠনিক জেলা সভাপতি থাকাকালীন তিনি জেলা সম্পাদক ছিলেন। তপনবাবুকে সরিয়ে দেওয়ার পর নিমাই গুড়িয়াকে জেলা সম্পাদকের পদ থেকে অপসারণ করা হয়েছে। জেলা পার্টির আমন্ত্রিত সদস্য করে দেওয়া হয়েছে। ইদানীং নেতৃত্ব আর আগের মতো গুরুত্ব দিচ্ছেন না বলে নিমাইবাবুও উপলব্ধি করেছেন। 

একসময় সিপিএমের লোকাল কমিটির সম্পাদক নিমাইবাবু লক্ষ্মণ শেঠের হাত ধরে ভারত নির্মাণ মঞ্চে যোগ দিয়েছিলেন। পরবর্তীতে বিজেপিতে যান। পার্টির গুরুত্বপূর্ণ সংগঠক হয়ে ওঠেন। কিন্তু, বর্তমানে অফিসিয়াল গোষ্ঠীর সঙ্গে তাঁর সুসম্পর্ক তৈরি হয়নি। যে কারণে দলে কোণঠাসা। সেজন্য এলাকায় কর্মসূচিতেও তাঁকে সেভাবে দেখা যায় না। মঙ্গলবার শ্রীরামপুর বাজারে সিপিএম প্রার্থীকে স্বেচ্ছায় অনুদান দেওয়ার পর নিমাইবাবু বলেন, ইচ্ছে হল তাই দিলাম। একসময় ওই পার্টিটা করতাম।

তমলুক ব্লকের শ্রীরামপুর-১ ও ২ গ্রাম পঞ্চায়েত বিজেপির দখলে। গোটা তল্লাটে বিজেপির বেশ দাপট রয়েছে। কিন্তু নিমাই গুড়িয়া হালে পানি পাচ্ছেন না। প্রায় ২০ বছর সক্রিয় রাজনীতির সঙ্গে যুক্ত মানুষটি লোকসভার ভোট উত্তাপ থেকে অনেকটাই দূরে। পূর্বনখায় ইলেক্ট্রিক পোস্ট থেকে বাড়ির দেওয়ালে এখনও নিমাই গুড়িয়ার সমর্থনে গত বছরের পোস্টার সাঁটানো রয়েছে। এক বছরের মধ্যেই দলের কাছে তিনি এভাবে গুরুত্বহীন হয়ে যাবেন, তা ভাবতেও পারেননি। যদিও জেলা পার্টির আমন্ত্রিত সদস্যপদ এখনও রয়েছে। ভোটের খরচ তুলতে কয়েকদিন আগেই সিপিএমের জেলা সম্পাদক নিরঞ্জন সিহি সাহায্য প্রার্থনা করেছেন। অ্যাকাউন্ট নম্বর ও ফোন-পে নম্বর দিয়ে অনেকের কাছে এই সাহায্য চেয়েছেন। তবে, মঙ্গলবার বিজেপি নেতার থেকে সাহায্য পাওয়াটা অনেকটাই অপ্রত্যাশিত। এ প্রসঙ্গে নিরঞ্জনবাবু বলেন, নিমাইবাবু বিজেপি করলেও দলের আসল চেহারা বুঝে গিয়েছেন। তৃণমূলও চুরি করছে। ওই দুই দলের চেয়ে সিপিএমকে অনেক ভালো মনে করেই অনুদান দিয়েছেন। 

এনিয়ে বিজেপির তমলুক ব্লক কমিটির কনভেনর স্বরূপ ভৌমিক বলেন, নিমাইবাবু আমাদের পার্টির আমন্ত্রিত সদস্য। তবে ইদানীং অনেকটা‌ই  নিষ্ক্রিয় হয়ে পড়েছেন। সিপিএম প্রার্থীকে অনুদান দেওয়ার বিষয়টি জানা ছিল না। হয়তো তাঁর এরকম ইচ্ছা হয়েছিল বলে তা পূরণ করেছেন।



*আরো নিত্য নতুন আপডেট খবর দেখতে

আমাদের whatsapp চ্যানেল সাবস্ক্রাইব করুন*

WhatsApp channel link - https://whatsapp.com/channel/0029VaCqqNUGk1FyEgWxaZ2r

No comments