Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পশ্চিমবঙ্গ সরকারের ছুটির তালিকা

পশ্চিমবঙ্গ সরকারের ছুটির তালিকাচলতি মাস অর্থাৎ এপ্রিল মাস থেকেই একপ্রকার পোয়া বারো হতে চলেছে রাজ্যের স্কুল পড়ুয়াদের। কারণ এবার টানা ছুটি পেতে চলেছে সকলে। এমনিতেই ভ্যাপসা গরমে নাজেহাল অবস্থা হয়ে গেছে সকলের। অবস্থায় বাড়ি থেকে …

 




পশ্চিমবঙ্গ সরকারের ছুটির তালিকা

চলতি মাস অর্থাৎ এপ্রিল মাস থেকেই একপ্রকার পোয়া বারো হতে চলেছে রাজ্যের স্কুল পড়ুয়াদের। কারণ এবার টানা ছুটি পেতে চলেছে সকলে। এমনিতেই ভ্যাপসা গরমে নাজেহাল অবস্থা হয়ে গেছে সকলের। অবস্থায় বাড়ি থেকে বেরোনোর নাম শুনলেই অনেকেই আছেন যারা কিনা রীতিমতো আঁতকে উঠছেন।

সেই সঙ্গে ছোট থেকে বড় সকলেরই অবস্থা কাহিল হয়ে যাচ্ছে। এই গরমের মধ্যে এর অবস্থায় যারা স্কুল পড়ুয়া তাদের জন্য রইল একটি অত্যন্ত জরুরি খবর। আর মাত্র হাতে গোনা কয়েকটা দিন তারপরেই বেশ জুড়ে লোকসভা ভোট, আগামী ১৯ এপ্রিল রয়েছে প্রথম দফার ভোট। তবে এই ভোটের আগে এল পড়ুয়াদের জন্য এল বড় খবর যা আপনারও জেনে রাখা জরুরী বৈকি।

স্কুল ছুটির দিন বাড়িয়েছে পশ্চিমবঙ্গ সরকার

সম্প্রতি স্কুলের ছুটির দিনক্ষণ আরও বাড়িয়ে দেওয়ার ঘোষণা করে মধ্যশিক্ষা পর্ষদ। আগামী ৬মে থেকে ২ জুন অবধি ছুটি থাকবে স্কুলে। যেহেতু ১৯ এপ্রিল থেকে রাজ্যে লোকসভা ভোটের প্রথম দফা ভোট শুরু হচ্ছে। এদিকে যেদিন যেদিন বাংলায় ভোট রয়েছে সেদিন যে যে স্কুলগুলোতে ভোটের কাজ হবে সেখানে পড়ুয়াদের ক্ষেত্রে ছুটি থাকবে। অর্থাৎ এপ্রিল, মে ও জুন মাসে বেশ কিছুদিন ছুটি পাবে পড়ুয়ারা.

বন্ধ থাকবে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান

শুধু কি স্কুল, পলিটেকনিক ও বিভিন্ন কলেজে যেখানে যেখানে ভোটের কাজ হবে সেখানে ছুটি পাবে পড়ুয়ারা বলে জানা যাচ্ছে। যেমন আগামী ১৯শে এপ্রিল শুক্রবার আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহারে কেন্দ্রে ভোট গ্রহণ চলবে। দ্বিতীয় দফায় ২৬শে এপ্রিল শুক্রবার রায়গঞ্জ, দার্জিলিং ও কালিম্পং এ নির্বাচন। তৃতীয় দফায় মালদহ, মুর্শিদাবাদ ও জঙ্গিপুরে ৭ই মে মঙ্গলবার ভোটপর্ব সম্পন্ন হবে। চতুর্থ দফার দিন ১৩ই মে সোমবার বর্ধমান, দুর্গাপুর, বোলপুর, বীরভূম, কৃষ্ণনগর, রানাঘাট, আসানসোল ও বহরমপুরে লোকসভা নির্বাচন।এরপর পঞ্চম দফায় ২০ মে সোমবার হাওড়া, হুগলি, শ্রীরামপুর, ব্যারাকপুর, উলুবেড়িয়া, আরামবাগ এবং বনগাঁ তে চব্বিশে নির্বাচন প্রক্রিয়া চলবে। ২৫ মে শনিবার ষষ্ঠ দফার নির্বাচনে বাঁকুড়া, বিষ্ণুপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, মেদিনীপুর, কাঁথি, ঘাটাল ও তমলুক লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ প্রক্রিয়া চলবে। ১ জুন শনিবার শেষ ও সপ্তম দফার দিনে কলকাতা উত্তর, কলকাতা দক্ষিণ, যাদবপুর, দমদম, বারাসাত, জয়নগর, বসিরহাট, ডায়মন্ড হারবার ও মথুরাপুর কেন্দ্রে ভোটগ্রহণ। যে যে শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে এই ভোটগ্রহণ প্রক্রিয়া চলবে সেখানে পড়ুয়ারা ছুটি পাবেন সংশ্লিষ্ট দিনগুলিতে।



*আরো নিত্য নতুন আপডেট খবর দেখতে

আমাদের whatsapp চ্যানেল সাবস্ক্রাইব করুন*

WhatsApp channel link - https://whatsapp.com/channel/0029VaCqqNUGk1FyEgWxaZ2r

No comments