Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

৫৯ বছর পরে স্কুলের ভূমি দাতাকে স্মরণ করলো স্কুলের প্রধান শিক্ষিকা

ভিডিও দেখতে ক্লিক করুনhttps://youtu.be/3HuXCLg_-V4
৫৯ বছর পরে স্কুলের ভূমি দাতাকে  স্মরণ করলো স্কুলের প্রধান শিক্ষিকা। বাংলা বাঙালির কাছে বাংলার নতুন বৎসর শুরু হয়েছে ১লা বৈশাখ থেকে।
বাংলা বৎসরের শুরু ১লা থেকে। বৈশাখ মানেই বাঙালির…

 


ভিডিও দেখতে ক্লিক করুন

https://youtu.be/3HuXCLg_-V4


৫৯ বছর পরে স্কুলের ভূমি দাতাকে  স্মরণ করলো স্কুলের প্রধান শিক্ষিকা। বাংলা বাঙালির কাছে বাংলার নতুন বৎসর শুরু হয়েছে ১লা বৈশাখ থেকে।


বাংলা বৎসরের শুরু ১লা থেকে। বৈশাখ মানেই বাঙালির কাছে এক নতুন গৌরবের দিন  বাংলাকে ভালোবাসার প্রথম দিন । প্রথম দিন নতুন হালখাতা, গণেশ পুজো এবং বিভিন্ন জায়গায় মন্দিরে পূজো দিয়ে ব্যবসায়ীরা নতুন করে খাতা খুলেন ব্যবসা শুরু করেন। বিভিন্ন জায়গায় বর্ষবরণ এবং বৈশাখী উৎসব ক্লাব বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে চলছে।  সারা মাস ধরে চলবে বর্ষবরণ অনুষ্ঠান। স্কুলের বর্ষবরণ ও বৈশাখী অনুষ্ঠানে ছাত্রছাত্রীরা নৃত্য গান কবিতা মধ্য দিয়ে নতুন বছরকে স্বাগত জানাবেন। স্কুলের পক্ষ থেকে এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গদের সংবর্ধিত করলেন নতুন বছরের শুরুতেই। ১৯৬৫ সালে প্রতিষ্ঠিত হয়েছিল ব্রজনাথচক স্টেট প্ল্যান প্রাথমিক বিদ্যালয় তার জায়গা দান করেছিলেন গ্রামেরই সহৃদয় ব্যক্তি স্বর্গীয় অমূল্য রতন ভূঁইয়া । সেই পরিবারের তরফ থেকে আজ অনুষ্ঠানে উপস্থিত হয়ে জানালেন আমলাদের পরিবারের পক্ষ থেকে জায়গা দেওয়া হয়েছিল। দেখতে দেখতে স্কুলটি ৫৯ বছরের পদার্পণ করল। অনেক শিক্ষক মহাশয় এসেছেন আমাদের পরিবারের লোকেদের কোনদিনই ডাকেননি। স্কুল কর্তৃপক্ষ আমাদের যথাযথ সম্মান দেননি। আজ বর্ষবরণ অনুষ্ঠানে আমাদের পরিবারকে ডেকেছেন আমরা খুব খুশি আনন্দিত। 

আজ সকাল থেকে শুরু হলো বর্ষবরণ ও বৈশাখী উৎসব ,সেই উৎসবে ভূমিদাতা পরিবারকে ডাকা হয়েছিল। তারই সাথে গ্রামের বিশিষ্ট ব্যক্তিবর্গদেরও ডাকা হয়েছিল। তাদেরকে আজ সম্বর্ধিত করলেন স্কুলের প্রধান শিক্ষিকা সুপ্রিয়া দাস। ভূমিদাতা  পরিবারের সদস্য শক্তিপদ ভূঁইয়া হলদিয়া বন্দর ডিজিটাল অনলাইনে জানান আমাদেরকে দীর্ঘ ৫৯ বছর পরে আজ যথাযথ সম্মান স্কুল কর্তৃপক্ষ দিলেন সেই জন্য স্কুলের সকল শিক্ষক-শিক্ষিকাদের কাছে আমরা কৃতজ্ঞ।। স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি অমৃত রঞ্জন ভূঁইয়া  তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বললেন স্কুলের এই বিল্ডিং এর পরেও আরেকটি জায়গায় একজন দান করেছেন ১৭ ডিসিমল  সে জায়গাটি অনাথ হয়ে পড়ে রয়েছে। সেই জায়গাটি নতুন করে যদি স্কুল কর্তৃপক্ষ বা জেলা প্রশাসনের তরফ থেকে খেলার মাঠ অথবা কোন বিল্ডিং করে ভাড়া দেওয়া যায় স্কুলের আর্থিক উন্নতি হবে অথবা স্কুলের খেলার মাঠে মধ্য দিয়ে নতুন নতুন খেলার অন্বেষণের মধ্য দিয়ে নতুন খেলোয়াড় তৈরি হবে। স্কুলের প্রধান শিক্ষিকা সুপ্রিয়া দাস বলেন আজ স্কুলের ছাত্রীরা নৃত্য গান কবিতার মধ্য দিয়ে এবং এলাকার মানুষদের আমরা সম্বর্ধিত করলাম স্কুলের কিছু আভ্যন্তরীণ সমস্যা রয়েছে সেই বিষয়গুলি আমরা দ্রুত কাটিয়ে ওঠার চেষ্টা করছি।


No comments