Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

নন্দীগ্রামে তৃণমূল কংগ্রেসের বিদ্রোহী নেতাদের নিয়ে কোর কমিটি গঠন

নন্দীগ্রামে তৃণমূল কংগ্রেসের বিদ্রোহী নেতাদের নিয়ে কোর কমিটি গঠন টানা ব্যর্থতায় দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে। আর পিছিয়ে যাওয়ার অবকাশ নেই। তাই লোকসভা ভোটের মুখে নন্দীগ্রাম-২ ব্লকের পঞ্চায়েত ভোটে তৃণমূলের বিদ্রোহী নেতারাও অনুগত সেনাপতি…

 



নন্দীগ্রামে তৃণমূল কংগ্রেসের বিদ্রোহী নেতাদের নিয়ে কোর কমিটি গঠন 

টানা ব্যর্থতায় দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে। আর পিছিয়ে যাওয়ার অবকাশ নেই। তাই লোকসভা ভোটের মুখে নন্দীগ্রাম-২ ব্লকের পঞ্চায়েত ভোটে তৃণমূলের বিদ্রোহী নেতারাও অনুগত সেনাপতির ভূমিকা পালন করতে চান। শুক্রবার রেয়াপাড়ায় নন্দীগ্রাম-২ ব্লক তৃণমূল কংগ্রেসের ১৫ সদস্যের নির্বাচনী কমিটি গড়া হয়েছে। তারমধ্যে সাত সদস্যের একটি কোর কমিটি গড়া হয়েছে। সেই কোর কমিটিতে গতবছর পঞ্চায়েত ভোটে নির্দল প্রতীকে জয়ী শেখ আরিফ, নির্দল প্রার্থী হওয়া শেখ কাজেহারকে রাখা হয়। তবে দলের বিরুদ্ধে বিদ্রোহ করে পার্টিকে যে সমৃদ্ধ করা যায় না, গত এক বছরে এটা হাড়ে হাড়ে উপলব্ধি করেছেন কাজেহার, আরিফদের মতো নেতারা। ২০২১ সালে বিধানসভা ও ২০২৩ সালে পঞ্চায়েত নির্বাচনে নন্দীগ্রাম-২ ব্লকে ভরাডুবি হয়েছে। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়ার পর এবার নেতৃত্বের কাঁধে কাঁধ রেখেই ঘুরে দাঁড়ানোর লড়াই লড়তে চাইছেন বিদ্রোহী নেতারা।

শুক্রবার সকালে নন্দীগ্রাম-২ ব্লকের সাতটি গ্রাম পঞ্চায়েত থেকেই নেতাদের ডেকে নির্বাচনী মিটিং হয়। দলের পক্ষ থেকে ওই ব্লকে পর্যবেক্ষকের দায়িত্ব পাওয়া সোমনাথ বেরার উপস্থিতিতে মিটিং হয়েছে। সেখানে সাত সদস্যের একটি কোর কমিটি গড়ে দিয়েছে দল। সেই কমিটিতে প্রাক্তন ব্লক সভাপতি মহাদেব বাগ, দলের ব্লক সভাপতি সুনীলবরণ জানা, পরিতোষ জানা, ব্লক যুব সভাপতি রবিন জানা প্রমুখ আছেন। কমিটিতে বয়াল-২ গ্রাম পঞ্চায়েত এলাকার নেতা শেখ আরিফ ও আমদাবাদ-২ পঞ্চায়েতের দলের প্রাক্তন শেখ কাজেহার আছেন। গত পঞ্চায়েত ভোটে দলের বিরুদ্ধে নির্দল প্রার্থীর হয়ে জয়ী হন শেখ আরিফ। তবে, কাজেহার নির্দল প্রতীকে লড়ে হেরে যান। দু’টি পঞ্চায়েতে বোর্ড দখল করে বিজেপি। গত পঞ্চায়েত নির্বাচনে সাতটির মধ্যে পাঁচটি গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতি হাতছাড়া হয়েছে তৃণমূলের। ওই ঘটনার পর নন্দীগ্রাম-২ ব্লকে তৃণমূল নেতাদের টনক নড়েছে।

দলের বিরুদ্ধে বিদ্রোহ করার অর্থ প্রতিপক্ষকে সুবিধা করে দেওয়া। পঞ্চায়েত হাতছাড়া হওয়ার পর আরিফ ও কাজেহারদের মতো নেতারা সেটা উপলব্ধি করেছেন। তাই এবার লোকসভা ভোটে তাঁরা দলকে সমৃদ্ধ করার জন্য আপ্রাণ লড়াই করবেন বলে এদিন শপথ নেন। তবে, এদিন নন্দীগ্রাম-২ ব্লকে সব সমস্যার সমাধান হয়ে গিয়েছে এটাও পুরোপুরি ঠিক নয়। কারণ, আমন্ত্রণ সত্ত্বেও এদিনের বৈঠকে আসেননি প্রাক্তন ব্লক সভাপতি অরুণাভ ভুঁইয়া, রওশন আলির মতো গুরুত্বপূর্ণ নেতারা। তাঁরা নেতৃত্বের সঙ্গে আলাদাভাবে বসতে চেয়েছেন। কোনওরকম জেদাজেদিতে না গিয়ে নেতৃত্ব তাঁদের দাবি মতো আলাদা করে বসতে রাজি হয়েছে। এভাবেই দলকে একসুরে বেঁধে তমলুক লোকসভা আসনে নন্দীগ্রাম-২ ব্লক থেকে ঘুরে দাঁড়াতে চাইছে তৃণমূল কংগ্রেস।

প্রাক্তন ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি অরুণাভ ভুঁইয়া বলেন, আমাদের কিছু অভ্যন্তরীণ সমস্যা আছে। সেটা মেটানোর জন্য নেতৃত্বকে বলেছি। সেটা দ্রুত মিটিয়ে নেওয়া হবে। তাছাড়া, আমাদের এলাকায় ভোট প্রচার কর্মসূচিতে কোনও খামতি রাখা হচ্ছে না। বৃহস্পতিবার নির্বাচনী কমিটি হয়েছে। এবার পুরোদমে প্রচার শুরু হবে।

তৃণমূল কংগ্রেসের জেলা সহ সভাপতি মহাদেব বাগ বলেন, সকলকে একসুরে বেঁধে আমরা নন্দীগ্রাম-২ব্লকে লোকসভা ভোটে লড়াই করব। নির্বাচনী কমিটি তৈরি হয়েছে। এক-দু’দিনের মধ্যে সকলকে নিয়ে একযোগে প্রচার শুরু হবে।



No comments