Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

তমলুক ও কাঁথি দুই কেন্দ্রে এস ইউসিআই প্রার্থীর মনোনয়নপত্র জমা

তমলুক ও কাঁথি দুই কেন্দ্রে এস ইউসিআই প্রার্থীর মনোনয়নপত্র  জমা 
ষষ্ঠ দফার লোকসভা নির্বাচনের প্রথম দিনে জেলা শাসক অফিসে এস ইউ সি আই(কমিউনিস্ট) দলের প্রার্থী তমলুক কেন্দ্রে নারায়ন চন্দ্র নায়ক ও কাঁথিতে মানস প্রধানের মনোনয়নপত্র পেশ।

 



তমলুক ও কাঁথি দুই কেন্দ্রে এস ইউসিআই প্রার্থীর মনোনয়নপত্র  জমা 


ষষ্ঠ দফার লোকসভা নির্বাচনের প্রথম দিনে জেলা শাসক অফিসে এস ইউ সি আই(কমিউনিস্ট) দলের প্রার্থী তমলুক কেন্দ্রে নারায়ন চন্দ্র নায়ক ও কাঁথিতে মানস প্রধানের মনোনয়নপত্র পেশ।


       অষ্টাদশ লোকসভা নির্বাচনে এস ইউ সি আই (কমিউনিস্ট) রাজ্যের ৪২ টি কেন্দ্র সহ সারা দেশের ১৯ টি প্রদেশ ও ৩ টি কেন্দ্রশাসিত অঞ্চল মিলে মোট ১৫১ টি লোকসভা আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছে। যার মধ্যে পূর্ব মেদিনীপুর জেলায় তমলুক কেন্দ্রে নারায়ণ চন্দ্র নায়ক ও কাঁথি কেন্দ্রে মানস প্রধান প্রার্থী হিসাবে মনোনীত হয়েছেন। 

        দলের পূর্ব মেদিনীপুর উত্তর সাংগঠনিক জেলা কমিটির সম্পাদক প্রনব মাইতি বলেন,নারায়ণ চন্দ্র নায়ক ছাত্রবস্থায় দলের প্রতিষ্ঠাতা শিবদাস ঘোষের চিন্তাধারায় অনুপ্রানিত হয়ে দলের সাথে যুক্ত হন। বর্তমানে পার্টির সর্বক্ষনের কর্মী ও পূর্ব মেদিনীপুর উত্তর সাংগঠনিক জেলা কমিটির সম্পাদকমন্ডলীর সদস্য। যিনি পাঁশকুড়া বনমালী কলেজ থেকে ১৯৮৪ সালে বিজ্ঞান বিভাগে স্নাতক হন। কোলাঘাট ব্লকের বৃন্দাবনচক গ্রাম পঞ্চায়েত এলাকার বাঁকাডাঙ্গা গ্রামে বাড়ী হওয়ায় রাজনৈতিক জীবনের শুরুতে ওই এলাকার বন্যা নিয়ন্ত্রণ ও জলনিকাশী সমস্যা সমাধানের দাবীতে দলমত নির্বিশেষে মানুষজনকে নিয়ে 'কৃষক সংগ্রাম পরিষদ' নামে একটি সংগঠন গড়ে তুলে আন্দোলন শুরু করেন। ১৯৯৫ ও ১৯৯৭ সালে কংসাবতী সৃষ্ট কোলাঘাট ব্লকে ভয়াবহ বন্যার সময় বন্যার্তদের উদ্ধার-ত্রান-ক্ষতিগ্রস্ত ফুলচাষীদের ক্ষতিপূরণ প্রদান সহ বিভিন্ন দাবিতে আন্দোলনে ঝাঁপিয়ে পড়েন। রাজনৈতিক জীবনের পরবর্তী সময়ে কোলাঘাট তাপবিদ্যুৎ কেন্দ্রের প্রানঘাতী পরিবেশ দূষণ প্রতিরোধ, ব্লক এলাকার বিভিন্ন রাস্তা পিচ বা কংক্রিটের করা,এলাকায় চোলাই মদের ভাটি বন্ধ করা প্রভৃতি দাবীতে আন্দোলন গড়ে তোলেন। আরো পরে ফুলচাষী ও ফুলব্যবসায়ীদের স্বার্থে ফুলবাজার সহ নানা সমস্যা সমাধানের দাবীতে রাজ্যগতভাবে আন্দোলন গড়ে তোলেন। অন্যদিকে জেলার হোসিয়ারী শ্রমিকদের মজুরী ও বোনাসবৃদ্ধি, জেলার রূপনারায়ন নদী ও সোয়াদিঘী খাল সহ বিভিন্ন নিকাশী খাল সংস্কার, ঘাটাল মাস্টার প্ল্যান রূপায়ণের মাধ্যমে দুই মেদিনীপুরের বন্যা নিয়ন্ত্রণ,বাস চলাচলের নানান অব্যবস্থা দূরীকরণ প্রভৃতি দাবীতে গড়ে ওঠা আন্দোলনে নেতৃত্বকারী ভূমিকা পালন করেন।

          অন্যদিকে দলের পূর্ব মেদিনীপুর জেলা দক্ষিণ সাংগঠনিক জেলা কমিটির সম্পাদক অশোক তরু প্রধান বলেন, মানস প্রধান প্রাক্তন ছাত্রনেতা, কাঁথি শহরের ১৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। মানসবাবু শহরবাসীর জীবনের নানান সমস্যা সহ শিক্ষা-স্বাস্থ্য-বিদ্যুৎ আন্দোলনে ,ইয়াস ঝড় সহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে , শ্রমিক কৃষকদের নানাবিধ ন্যায্য দাবিতে ,বহু সামাজিক সাংস্কৃতিক আন্দোলনে ও কর্মকাণ্ডে তিনি অগ্রণী ভূমিকা পালন করেছেন। পার্টির সর্বক্ষণের কর্মী,গণআন্দোলনের একজন বিশিষ্ট সংগঠক। জুনপুটে ক্ষেপণাস্ত্র উৎক্ষেপন কেন্দ্র স্থাপন করার পরিকল্পনা বন্ধ করা,কেলেঘাই-বাগুই নদীর বন্যা নিয়ন্ত্রন,বারচৌকা বেসিন ও খালগুলি সংস্কার,দীঘা-পাঁশকুড়া-হাওড়া লাইনে পর্যাপ্ত লোকাল ট্রেনের দাবীতে গড়ে ওঠা আন্দোলনে নেতৃত্বকারী ভূমিকা পালন করছেন মানসবাবু। 

           প্রনব মাইতি ও অশোক তরু প্রধান বলেন,কেন্দ্রীয় ও রাজ্য সরকারের জনবিরোধী শিক্ষা-স্বাস্থ্য-বিদ্যুৎ-এ বেসরকারীকরন,দুর্নীতি,বেকার সমস্যা,নারী নির্যাতন,সি এ এ বিরোধী সহ বিভিন্ন আন্দোলনে ওই দুই নেতৃত্ব গুরুত্বপূর্ণ ভূমিকা নেন। উপরোক্ত আন্দোলনের পাশাপাশি পার্টি ও বিভিন্ন গনসংগঠনের নেতৃত্বে তাম্রলিপ্ত মেডিকেল কলেজ ও হাসপাতাল সহ বিভিন্ন ব্লকের গ্রামীন হাসপাতালের উন্নয়ন, তমলুক-হলদিয়া-পাঁশকুড়ায় রেললাইনের উপর ফ্লাই ওভার নির্মাণ,দীঘা ও হলদিয়া লাইনে ট্রেনের সংখ্যাবৃদ্ধি, ৬ নম্বর জাতীয় সড়কে দেউলিয়ায় আন্ডারপাস নির্মাণ, মহাত্মা গান্ধী বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ভবন নির্মাণ সহ শিক্ষার সামগ্রিক উন্নয়ন প্রভৃতি দাবীতে জেলা ব্যাপী যে আন্দোলন চলছে, সেই আন্দোলনের পরীক্ষিত সৈনিক হলেন নারায়ণ চন্দ্র নায়ক ও মানস প্রধান। সংশ্লিষ্ট এলাকার নির্বাচকমন্ডলীকে ওই দুই প্রার্থীকে ভোট দিয়ে জয়ী করার আহ্বান জানান।

            নিমতৌড়ীতে দলের নেতা-কর্মী-সমর্থকরা জড়ো হয়ে এক সুসজ্জিত মিছিল করে জেলা শাসক অফিসে মনোনয়নপত্র পেশ করেন। প্রার্থীরা ছাড়াও উপস্থিত ছিলেন দলের পূর্ব মেদিনীপুর উত্তর সাংগঠনিক জেলা কমিটির সম্পাদক প্রনব মাইতি ও দক্ষিণ জেলা কমিটির সম্পাদক অশোক তরু প্রধান, জেলা সম্পাদকমন্ডলীর সদস্য প্রদীপ দাস,চিন্ময় ঘোড়ই,শীলা দাস,জ্ঞানানন্দ রায় প্রমুখ। 

           নারায়ণবাবু ও মানসবাবু সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, নির্বাচকমন্ডলী তাদের নির্বাচিত করলে,লোকসভার অভ্যন্তরে উপরোক্ত আন্দোলনের কন্ঠস্বরকে পৌঁছে দিয়ে দাবী আদায় করতে সচেষ্ট হবেন।

No comments