Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পাঁচটি লোকসভা কেন্দ্রে প্রার্থী ঘোষণা করল বামফ্রন্ট

পাঁচটি লোকসভা কেন্দ্রে প্রার্থী ঘোষণা করল বামফ্রন্টআরও পাঁচটি লোকসভা কেন্দ্রে প্রার্থী ঘোষণা করল বামফ্রন্ট। আইএসএফের সঙ্গে বামেদের আসন সমঝোতা ভেস্তে যাওয়ার পর আর একটা দিনও অপেক্ষা করল না বামেরা। শুক্রবার বামফ্রন্ট চেয়ারম্যান বিমা…

 



পাঁচটি লোকসভা কেন্দ্রে প্রার্থী ঘোষণা করল বামফ্রন্ট

আরও পাঁচটি লোকসভা কেন্দ্রে প্রার্থী ঘোষণা করল বামফ্রন্ট। আইএসএফের সঙ্গে বামেদের আসন সমঝোতা ভেস্তে যাওয়ার পর আর একটা দিনও অপেক্ষা করল না বামেরা। শুক্রবার বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু বারাকপুর, ডায়মন্ডহারবার, বসিরহাট, ঘাটাল ও বারাসত কেন্দ্রে প্রার্থী ঘোষণা করেন। অর্থাত্, সব মিলিয়ে এখনও পর্যন্ত বামফ্রন্ট মোট ২৬টি আসনে প্রার্থী ঘোষণা করল। বিমান বসু জানিয়ে দেন, পুরুলিয়াতে বামফ্রন্ট লড়াই করছে না। আর দু’টি কেন্দ্র জয়নগর ও মথুরাপুরে তারা প্রার্থী ঘোষণা করবে। তবে সিপিআইয়ের চিরাচরিত আসন বসিরহাটে কেন এবার সিপিএম প্রার্থী দিল, তা নিয়ে কোনও মন্তব্য করেননি বিমানবাবু। পুরুলিয়ায় বামফ্রন্ট লড়াই করছে না বলে চেয়ারম্যান দাবি করলেও, লড়াইতে রয়েছেন ফরওয়ার্ড ব্লক প্রার্থী ধীরেন্দ্রনাথ মাহাত। 

এদিন সাংবাদিক সম্মেলনে বিমানবাবু বলেন, বিজেপি-তৃণমূলের বিরুদ্ধে যারা লড়াই করতে চান, তাদের সকলের মিলিত মঞ্চ তৈরির কথা ভেবেছিলাম, আসন সমঝোতার ভিত্তিতে। এসইউসির সঙ্গেও বিমানবাবুরা কথা বলেছিলেন। একই প্রস্তাব লিবারেশনের কাছেও বামফ্রন্টের তরফে গিয়েছিল। আইএসএফের বিষয়ে বিমানবাবু বলেন, তাদের সঙ্গে একাধিকবার বৈঠকে বসা হয়েছিল। কিন্তু অনেক সময় তারা আসেননি। বিমানবাবুর বক্তব্য, প্রথম কথাতেই আইএসএফ  অনেকগুলি আসন চেয়েছিল। তিনি বলেন, ৭-৮টা লোকসভা মানে অনেকগুলি বিধানসভা কেন্দ্র। আমরা তাদেরকে বলি, এতগুলি বিধানসভা কেন্দ্রে কাজ করা খুবই কঠিন। 

কিন্তু গতকাল তারা বলেছেন, আসন সমঝোতা ভাঙার দায়িত্ব বামেদের। বিমানবাবুর অভিযোগ, এমনও হয়েছে, ৪টের সময় বৈঠক থাকলে ওঁরা ৫টায় এসেছেন। এই বিষয়ে আইএসএফ বিধায়ক নৌশাদ সিদ্দিকি বলেন, আমরা ওঁদের সম্মান দিয়েছিলাম। কখনও আমাদের সদর দপ্তর ফুরফুরাতে বৈঠকে ডাকিনি। আমরাই গিয়েছি। আর বিধানসভা কেন্দ্রে হিসেবের প্রসঙ্গে নৌশাদের বক্তব্য, লোকসভা ভোটে বিধানসভার হিসেব কষা মানে, সিপিএমের আসল উদ্দেশ্য ২০২৬’এর  ভোট। আইএসএফ নেতার অভিযোগ, লোকসভা ভোটটা সিপিএম শুধু লড়তে নেমেছে, আসল লক্ষ্য রাজ্য বিধানসভা!    

এদিন বামফ্রন্টের তালিকায় নাম ছিল বারাসত লোকসভায় ফরওয়ার্ড ব্লক প্রার্থী প্রবীর ঘোষ, ঘাটাল থেকে সিপিআই প্রার্থী তপন গঙ্গোপাধ্যায়, বারাকপুর থেকে সিপিএম প্রার্থী অভিনেতা দেবদূত ঘোষ, ডায়মন্ড হারবার থেকে সিপিএমের ছাত্রনেতা প্রতীক-উর-রহমান এবং বসিরহাট থেকে সিপিএমের নিরাপদ সরদার।

No comments