Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিরোধী দলনেতার দেহরক্ষীর অস্বভাবিক মৃত্যু ঘটনায় বিচার হবেই- মমতা বন্দ্যোপাধ্যায়

বিরোধী দলনেতার দেহরক্ষীর অস্বভাবিক মৃত্যু ঘটনায় বিচার হবেই- মমতা বন্দ্যোপাধ্যায় 
বিরোধী দলনেতার দেহরক্ষীর অস্বভাবিক মৃত্যু ঘটনায় বিচার হবেই। মহিষাদলের বিধায়ক তিলক চক্রবর্তীকে সামনে রেখে তমলুকের মঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ…

 

বিরোধী দলনেতার দেহরক্ষীর অস্বভাবিক মৃত্যু ঘটনায় বিচার হবেই- মমতা বন্দ্যোপাধ্যায় 


বিরোধী দলনেতার দেহরক্ষীর অস্বভাবিক মৃত্যু ঘটনায় বিচার হবেই। মহিষাদলের বিধায়ক তিলক চক্রবর্তীকে সামনে রেখে তমলুকের মঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘তোমার ভাইয়ের স্ত্রী বিচার পাবেই। এজন্মেই বিচার হবে।’ এদিন মুখ্যমন্ত্রী নাম না করে তমলুকে বিজেপি নেতাদের বিরুদ্ধে দলেরই নেত্রীর মামলার প্রসঙ্গও আনেন। লোকসভা ভোটের আগে এই দুই ঘটনায় প্রশাসনিক চাপ বাড়ার ইঙ্গিত দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, মহিলাঘটিত এই কেসে যুক্ত গদ্দারের বন্ধু। আর কতদিন চেপে রাখবে? ঠিক সময়ে সব বের করে আনব।

তমলুক সাংগঠনিক জেলা বিজেপির জেলা সাধারণ সম্পাদক দেবকমল দাস বিয়ের প্রতিশ্রুতি দিয়ে দলেরই নেত্রীর সঙ্গে সহবাস করেছেন বলে অভিযোগ। তারপর সঙ্গীসাথীদের নিয়ে সেই নেত্রীর উপর প্রাণঘাতী হামলা চালানোর অভিযোগ ওঠে। ওই ঘটনায় গত ১৯ ফেব্রুয়ারি তমলুক থানায় এফআইআর করেছেন দলের ওই নেত্রী। অভিযুক্ত সাতজনই পলাতক। ওই অভিযোগ প্রত্যাহারের জন্য সেই নেত্রীর উপর লাগামহীন চাপ বাড়ানো হচ্ছে। মোটা টাকার টোপে কাজ না হওয়ায় কপালে বন্দুক ঠেকিয়ে প্রাণে মারার হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ। এই অভিযোগে দলের শহর কমিটির সাধারণ সম্পাদক সুরজিৎ বেরাকে পুলিস গ্রেপ্তার করেছে। ওই নেত্রীকে দেহরক্ষী দেওয়া হয়েছে। রাজ্য মহিলা কমিশনের দুই সদস্যা তাঁর বাড়িতে এসে পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছেন। এবার এই ইস্যুতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও কঠোর পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারি দিলেন।

অন্যদিকে, বিজেপি নেতার দেহরক্ষী থাকাকালীন মহিষাদল থানার সরবেড়িয়া গ্রামের শুভব্রত চক্রবর্তীর অস্বাভাবিক মৃত্যু হয়। ২০১৮ সালে ১৩ অক্টোবর মহাচতুর্থীর দিন গুলিবিদ্ধ হন তৎকালীন পরিবহণমন্ত্রীর দেহরক্ষী। পরদিন কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মারা যান। নিজের সার্ভিস রিভলভার থেকে গুলি চালিয়ে শুভব্রত ‘আত্মঘাতী’ হন বলে পরিবারকে জানানো হয়। কিন্তু, গোড়া থেকেই এনিয়ে সন্দেহ ছিল মৃতের পরিবারের। কিন্তু, নানা কারণে অভিযোগ দায়ের করেনি। এরপর ২০২১ সালে ৭ জুলা‌ই ঩নিহতের স্ত্রী সুপর্ণাদেবী অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় তদন্ত চেয়ে কাঁথি থানায় এফআইআর করেন। তারপর সিআইডি ঘটনার তদন্তভার নেয়। তদন্তকারী সংস্থার অফিসাররা নিহত ওই পুলিস কর্মীর বাড়িতে এসে পরিবারের সদস্যদের বয়ান নথিভুক্ত করেছিলেন। নিহতের খুড়তুতো দাদা মহিষাদলের বিধায়ক তিলক চক্রবর্তী। এদিন বিধায়ককে কাছে ডেকে নিয়ে মুখ্যমন্ত্রী বলেন, তোমার বউমা বিচার পাবেনই। এজন্মেই বিচার হবে। 

নিহত শুভব্রত চক্রবর্তীর দাদা দেবব্রতবাবু বলেন, আমার ভাই আত্মহত্যা করেছে, এটা মন থেকে মানতে পারিনি। আর ভাই যদি আত্মহত্যা করেই থাকে সেটার কারণ জানাটাও জরুরি। ঘটনার দিনেও আমরা এই বক্তব্যে অনড় ছিলাম। আজও তার পরিবর্তন হয়নি। সেদিন নানা কারণে এফআইআর করা যায়নি। পরিস্থিতি বদল হওয়ায় ২০২১ সালে জুলাই মাসে এনিয়ে এফআইআর করা হয়। তবে, মুখ্যমন্ত্রী আমাদের পাশে থাকায় আমরা সুবিচারের আশায় রয়েছি।  তমলুকের সভায় মুখ্যমন্ত্রী। 

No comments