Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

অবশেষে ৫৫ দিন পর মিনাখাঁ থেকে গ্রেপ্তার শেখ শাহজাহান

অবশেষে ৫৫ দিন পর  মিনাখাঁ থেকে গ্রেপ্তার  শেখ শাহজাহান
অবশেষে পুলিসের জালে সন্দেশখালির বেতাজ বাদশা শেখ শাহজাহান। দীর্ঘ ৫৫ দিনের লুকোচুরির পর আজ, বৃহস্পতিবার মিনাখাঁ থানার বামনপুকুর এলাকা থেকে নিখোঁজ এই নেতাকে গ্রেপ্তার করা হয়েছে…

 





 

অবশেষে ৫৫ দিন পর  মিনাখাঁ থেকে গ্রেপ্তার  শেখ শাহজাহান


অবশেষে পুলিসের জালে সন্দেশখালির বেতাজ বাদশা শেখ শাহজাহান। দীর্ঘ ৫৫ দিনের লুকোচুরির পর আজ, বৃহস্পতিবার মিনাখাঁ থানার বামনপুকুর এলাকা থেকে নিখোঁজ এই নেতাকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিস জানিয়েছে। গত দেড়মাস ধরে এই একটিই নাম রাজ্য তথা গোটা দেশের খবরের শিরোনামে উঠে এসেছিল। আজই তাঁকে বসিরহাট আদালতে তোলা হবে বলে জানা যায়। প্রথমে তাঁকে বসিরহাট আদালতের লক আপে রাখা হয়। এরপর আদালতে তোলা তাকে ১৪ দিনের পুলিসি হেফাজতে নেওয়ার আবেদন জানানো হয়। শেষে শেখ শাহজাহানকে ১০ দিনের পুলিসি হেফাজতের নির্দেশ দেওয়া হয়। বর্তমানে শাহজাহানকে কলকাতার ভবানী ভবনে নিয়ে যাওয়া হচ্ছে। পুলিস জানিয়েছে, শাহজাহান স্বীকার করেছে ইডির উপর হামলার ঘটনায় সে যুক্ত। রিমান্ড লেটারে এমনটাই দাবি করেছে পুলিস। অন্যদিকে, শাহজাহান গ্রেপ্তার হতেই কড়া নিরাপত্তা সন্দেশখালিজুড়ে। বেড়েছে শাহজাহানের বাড়ির সামনে নিরাপত্তাও। পাশাপাশি প্র‍তিটি মোড়ে মোড়ে বসেছে সশস্ত্র পুলিস পিকেট। অপরদিকে, আজ সন্দেশখালিতে আসবে বিজেপির প্রতিনিধি দল। তার আগেই ধামাখালিতে বাড়ানো হল নিরাপত্তা। মোতায়েন বিশাল পুলিস। নেতৃত্বে স্পেশাল সুপার(ইন্টিলিজেন্স ব্যুরো) যশপ্রীত সিং। ইতিমধ্যেই সন্দেশখালি থানা এলাকার ২৩টি জায়গায় নতুন করে ১৪৪ ধারা জারি করেছে পুলিস-প্রশাসন। অন্যদিকে শাহজাহান গ্রেপ্তার হতেই সন্দেশখালিতে স্থানীয়দের উচ্ছ্বাস, চলছে আবির খেলা।

গত সোমবার কলকাতা হাইকোর্ট জানায়, তৃণমূল নেতা শাহজাহান শেখকে গ্রেপ্তার করতে পারবে রাজ্যের পুলিস। কোনও স্থগিতাদেশ তাতে দেওয়া হয়নি। এই সংক্রান্ত মামলায় প্রধান বিচারপতি জানান, পুলিসকে কোনও নির্দেশ দেওয়া হয়নি। ইডির মামলায় সিট গঠনের উপর স্থগিতাদেশ দেওয়া হয়েছিল। আমরা পুলিসকে বলিনি, যে গ্রেপ্তার করা যাবে না। এরপর গতকাল কলকাতা হাইকোর্ট নির্দেশ দেয় শেখ শাহাজাহানকে ধরতে পারে ইডি, সিবিআই কিংবা রাজ্য পুলিস। তারপরই ৫৫ দিনের মাথায় পুলিসের জালে ধরা পড়ল সন্দেশখালি কাণ্ডের মূল অভিযুক্ত এই নেতা।

আজ সকালে শেখ শাহজাহানকে গ্রেপ্তারের বিষয়ে সাংবাদিক সম্মেলন করেন রাজ্য পুলিসের এডিজি (দক্ষিণবঙ্গ) সুপ্রতিম সরকার। তিনি জানান, শাহজাহানকে গ্রেপ্তারের বিষয়ে কিছু আইনি জটিলতা ছিল রাজ্য পুলিসের। তবে গতকাল আদালত সে বিষয়ে কোনও বাধা নেই বলে স্পষ্টভাবে জানিয়ে দেওয়ার পরই তাঁকে গ্রেপ্তার করা হয়। মিনাখাঁ থানার বামনপুকুর এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। ১৪৭, ১৪৮-সহ একাধিক ধারায় শাহজাহানের বিরুদ্ধে মামলা হয়েছে। তার ভিত্তিতেই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। রাজ্য পুলিসের আইনি জটিলতা থাকলেও ইডির কিন্তু তা ছিল না। তা সত্বেও কেন ইডি তাঁকে ধরতে পারল না এই বিষয়েও প্রশ্ন ছুঁড়ে দেন তিনি। পাশাপাশি সন্দেশখালিতে যাঁরা আসছেন তাঁদের কাছে তিনি আর্জি জানান, এমন কিছু করবেন না যাতে এলাকায় বিভেদ সৃষ্টি হয়।

উল্লেখ্য, গত ৫ জানুয়ারি রেশন দুর্নীতি মামলায় সন্দেশখালিতে শাহজাহানের বাড়িতে তল্লাশিতে গিয়েছিল ইডি। সেই সময়েই স্থানীয়দের হাতে আক্রান্ত হয়ে ফিরে আসতে হয়েছিল কেন্দ্রীয় তদন্ত সংস্থার আধিকারিকদের। সেই ঘটনার পর থেকেই শাহজাহান নিখোঁজ ছিলেন। এরপর শাহজাহান অনুগামীদের উপর অত্যাচারের অভিযোগ তুলে পথে নামেন সন্দেশখালির একাংশ বাসিন্দারা। কার্যত গণরোষের মুখেই শাহজাহান-ঘনিষ্ঠ দুই নেতা উত্তম সর্দার এবং শিবপ্রসাদ হাজরা ওরফে শিবুকে গ্রেপ্তার করে পুলিস। তবে শাহজাহানের কোনও খোঁজ মিলছিল না।

No comments