Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মুখ্যমন্ত্রী জেলা সফরে আসার আগেই ক্ষুদ্র শিল্পের কারখানার উদ্বোধন করলেন- জেলাশাসক

মুখ্যমন্ত্রী জেলা সফরে আসার আগেই ক্ষুদ্র শিল্পের কারখানার উদ্বোধন করলেন- জেলাশাসক

 ভবিষ্যনিধি প্রকল্পে পূর্ব মেদিনীপুরে উদ্যোগপতিদের ১৫ কোটি টাকা ঋণ দেওয়া হয়েছে। এখন পর্যন্ত জেলায় ১১০০জন উদ্যোগপতিকে ক্ষুদ্র শিল্প ও ব্যবসার উন্নতির…

 



মুখ্যমন্ত্রী জেলা সফরে আসার আগেই ক্ষুদ্র শিল্পের কারখানার উদ্বোধন করলেন- জেলাশাসক



 ভবিষ্যনিধি প্রকল্পে পূর্ব মেদিনীপুরে উদ্যোগপতিদের ১৫ কোটি টাকা ঋণ দেওয়া হয়েছে। এখন পর্যন্ত জেলায় ১১০০জন উদ্যোগপতিকে ক্ষুদ্র শিল্প ও ব্যবসার উন্নতির জন্য ওই ঋণ দেওয়া হয়েছে। রাজ্যের মধ্যে ভবিষ্যনিধি প্রকল্পে উপভোক্তাদের সুযোগ দেওয়ার ক্ষেত্রে এই জেলা দ্বিতীয় স্থানে রয়েছে। বৃহস্পতিবার হলদিয়ায় পেট্ররসায়নভিত্তিক একটি অনুসারি শিল্প কারখানার উদ্বোধনে এসে জেলাশাসক তানভির আফজল এখবর জানান। এই কারখানায় প্লাস্টিকের জলের বোতলের মোল্ড তৈরি হবে।

এদিন জেলাশাসক ক্ষুদ্র শিল্প বা এমএসএমই সেক্টরে তরুণদের এগিয়ে আসার আবেদন জানান। চাকরিমুখী না হয়ে ভবিষ্যনিধি সহ একাধিক ভর্তুকিযুক্ত সরকারি সহায়তা নিয়ে নিজের পায়ে দাঁড়ানোর উপর জোর দেন। হলদিয়া শিল্পাঞ্চলে আরও বেশি অনুসারি শিল্প গড়ার জন্য উদ্যোগপতিদের এগিয়ে আসার আহ্বান জানান জেলাশাসক। তিনি বলেন, উদ্যোগপতিদের ঋণ দেওয়ার ক্ষেত্রে বিভিন্ন ব্যাঙ্কের অনীহা থাকে। ফলে উদ্যোগপতিরা কাজে নেমেও মাঝপথে থমকে যান। ব্যাঙ্কের অসহযোগিতা নিয়ে এদিন জেলাশাসক সরব হয়েছেন। এজন্য ব্যাঙ্কারদের নিয়ে বারবার বৈঠক করে সমস্যা সমাধানের দিকে এগোচ্ছে জেলা প্রশাসন। জেলাশাসক বলেন, হলদিয়ায় যে সংস্থা কারখানাটি গড়েছে তা মেদিনীপুরে প্রথম। এখানে প্লাস্টিকের জলের বোতলের জন্য মোল্ড বানানো হবে। বিজ্ঞানের টিউটর থেকে একজন উদ্যোগপতি হয়েছেন সংস্থার মালিক কালীপদ ভুঁইয়া। জেলায় ক্ষুদ্র শিল্পে উৎসাহ দিতে এবার তাঁকে মডেল হিসেবে তুলে ধরার চিন্তা করেছে জেলা ক্ষুদ্র ও মাঝারি শিল্প বিভাগ।

হলদিয়ার দেউলপোতায় হলদিয়া- মেচেদা রাজ্য সড়কের পাশে ১০ ডেসিমল জমিতে গড়ে উঠেছে নতুন কারখানাটি। সংস্থার ডিরেক্টর কালীপদ ভূঁইয়া বলেন, প্রায় ৫ কোটি টাকা বিনিয়োগ হয়েছে। এদিন কারখানা উদ্বোধনে জেলা শিল্পকেন্দ্রের জেনারেল ম্যানেজার গৌতম সাধুখাঁ, বিজ্ঞান গবেষক অনির্বাণ দাস ও বিভিন্ন ব্যাঙ্কের আধিকারিকরা উপস্থিত ছিলেন।

No comments