Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শিল্প তালুকে কারখানার গেটে শ্রমিক বিক্ষোভ

শিল্প তালুকে কারখানার গেটে শ্রমিক বিক্ষোভে - বিধায়ক হলদিয়া-অন্যায় ভাবে ছাটাই শ্রমিকদের নিয়ে আইনি পথে লড়ার হুংকার হলদিয়ার বিধায়িকা তাপসী মন্ডল ।হলদিয়ায় কারখানার গেটের সামনে শ্রমিক অবস্থান-বিক্ষোভে উপস্থিত ছিলেন বিধায়ক তা…

 



শিল্প তালুকে কারখানার গেটে শ্রমিক বিক্ষোভে - বিধায়ক 

হলদিয়া-অন্যায় ভাবে ছাটাই শ্রমিকদের নিয়ে আইনি পথে লড়ার হুংকার হলদিয়ার বিধায়িকা তাপসী মন্ডল ।

হলদিয়ায় কারখানার গেটের সামনে শ্রমিক অবস্থান-বিক্ষোভে উপস্থিত ছিলেন বিধায়ক তাপসী মন্ডল  । বিক্ষোভকারীদের  অভিযোগ , হলদিয়া টাটা স্টিল কারখানার ২১ জন শ্রমিককে অন্যায়ভাবে ছাটাই করে দেওয়া হয়েছে । শ্রমিকরা কারখানা গেটের সামনে দীর্ঘ ১৫ দিন ধরে অবস্থান-বিক্ষোভ চলে । দীর্ঘ পাঁচ বছর ধরে শ্রমিকরা কারখানায় কাজ করছে , হঠাৎ তাদের ছাটাই নোটিশ ধরে দেওয়া হল । যা নিয়ে রীতিমতো শ্রমিক মহলে অসন্তোষ । শ্রমিকরা কারখানার গেটের সামনে বি এম এস এর ঝান্ডা নিয়ে স্লোগান দেয় । অবিলম্বে তাদের কাজে বহাল করতে হবে ।তাদের দাবি মানতে হবে ।বাড়ির  একমাত্র রোজগেরের  কাজ চলে যাওয়ার অবস্থান বিক্ষোভে সামিল পরিবার বর্গরা ।কারখানার গেটের সামনে যাতে অপ্রীতিক পরিস্থিতির তৈরি না হয় , তার জন্য রয়েছে পুলিশ টহল ।

বিশেষ সূত্রে জানা যায় গত ২৯ জানুয়ারি নোটিশ জারি হয় ২০* ৭ সিকিউরিটি সার্ভিস ঠিকাদার সংস্থার টেন্ডার এ মেয়াদ শেষ হয়েছে সেই অনুযায়ী আগামী ২৯ শে ফেব্রুয়ারি সেই মেয়াদ শেষ হচ্ছে তাই তাদের টেন্ডারের সঙ্গে ওই সিকিউরিটিদের কাজ বাতিল হবে বলে জানিয়ে দিয়েছিলেন। কর্তৃপক্ষ কিন্তু ২১ জন শ্রমিক যারা ২০* ৭, ঠিকাদার সংস্থার কাজ করতেন তারা প্রায় ১৫ দিন ধরে এই অবস্থান-বিক্ষোভে রয়েছেন।

হলদিয়া টাটা স্টিল কারখানার সামনে শ্রমিক বিক্ষোভ জারি থাকায় , বুধবার ২৮ শে ফেব্রুয়ারি সকালে পরিদর্শনে এলেন হলদিয়ার বিধায়িকা তথা বিজেপি নেত্রী তাপসী মন্ডল । শ্রমিকদের সঙ্গে এবং শ্রমিকদের দাবি-দাওয়া এবং তাদের পরিবার বর্গদের সঙ্গে কথা বললেন । বিষয়টি নিয়ে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবেন বলে জানান । শ্রমিক অবস্থান-বিক্ষোভে সামিল তাদের পরিবারবর্গরা, অবস্থান-বিক্ষোভে উপস্থিত ছিলেন বিএমএস জেলা নেতৃত্ববৃন্দ।




No comments