Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মাধ্যমিক পরীক্ষার্থীদের বাস ভাড়া ফ্রি

রাত কাটলেই ছাত্র-ছাত্রীদের জীবনের প্রথম বড় পরীক্ষা মাধ্যমিক। পরীক্ষা যাতে সুষ্ঠুভাবে পরিচালনার জন্য মধ্যশিক্ষা পর্ষদ প্রশাসনের তরফ থেকে বিভিন্ন জেলা শাসকদের নির্দেশ দিয়েছেন তেমনি শিক্ষার্থীদের মেনে চলতে হয় বিশেষ কিছু নিয়ম। পূ…

 



রাত কাটলেই ছাত্র-ছাত্রীদের জীবনের প্রথম বড় পরীক্ষা মাধ্যমিক। পরীক্ষা যাতে সুষ্ঠুভাবে পরিচালনার জন্য মধ্যশিক্ষা পর্ষদ প্রশাসনের তরফ থেকে বিভিন্ন জেলা শাসকদের নির্দেশ দিয়েছেন তেমনি শিক্ষার্থীদের মেনে চলতে হয় বিশেষ কিছু নিয়ম। পূর্ব মেদিনীপুর জেলার জেলাশাসক দপ্তরে বাস মালিক দের নিয়ে সভা করলেন জেলাশাসক তানভীর আফজল। সাংবাদিকদের মুখোমুখি হলেন জেলাশাসক তিনি জানান।

মাধ্যমিক পরীক্ষায় বসবে পূর্ব মেদিনীপুর জেলায় এবারের মোট ছাত্র-ছাত্রী সংখ্যা ৬৬ হাজার ২২১ জন। ছাত্র সংখ্যা ৩১৮৬৪ ছাত্রছাত্রী সংখ্যা ৩৪৩৫৭ এবারও ছাত্রদের থেকে ছাত্রীদের সংখ্যা অনেকটাই বেশি। পূর্ব মেদিনীপুর জেলার মোট সেন্টার ৭৩ টি সহযোগী সেন্টার ৩৭ টি।




 মাধ্যমিক পরীক্ষা যাতে সফল হয় পরীক্ষার্থীরা যাতে কোন অসুবিধা না পড়ে তার জন্য লোকাল এবং সরকারি বাস ঠিকঠাক সময় চলে সে নিয়ে আজ পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন দপ্তরে সভা করলেন জেলা প্রশাসক জেলা শাসক তানভীর আফজল। ভিন্ন মহকুমার এলাকায় মহকুমা শাসকদের নির্দেশ দিয়েছেন যেখানে পরিবহনের নদী পারাতে হবে, যাতে ভেসেল ঠিকঠাক সময়ে চলে এবং সরকারি ও বেসরকারি  বাস মালিকদের সঙ্গে আলোচনা করে । তিনি ঘোষণা করেন মাধ্যমিক পরীক্ষার্থীদের লোকাল বাস ভাড়া ফ্রি। সরকারি বাসে ভাড়া নিয়ে কোন সিদ্ধান্ত হয়নি। সরকারি বাসে ভাড়া দিতে হবে।

প্রসঙ্গত,২ রা ফেব্রুয়ারি ৯ঃ৪৫ মিনিট থেকে শুরু হবে পরীক্ষা, তার আগেই পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে হবে সকাল ৮:৩০ মিনিট থেকে প্রবেশ করতে পারবে । সকাল ৯ঃ৪৫ এ পরীক্ষার্থীদের মধ্যে প্রশ্নপত্র বিতরণ। ৯টা ৫৫ তে বিতরণ হবে উত্তরপত্র সকাল ১০ টা থেকে লেখা শুরু। 

তাই সকাল থেকে ছাত্রছাত্রীরা বেরিয়ে পড়বে পরীক্ষা কেন্দ্রে আসার জন্য বিভিন্ন জলপথ এবং স্থলপথে যাতে কোনো রকমে ছাত্রছাত্রীদের অসুবিধা না হয় । এবং  সকাল থেকে বাস পরিষেবা থাকে সেদিকে নজর দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন। হলদিয়া এলাকায় যে স্কুলগুলি এবারের মাধ্যমিক পরীক্ষা দেবে কিন্তু কিছু স্কুলের শিক্ষক নন্দীগ্রামে থাকায় যাতে ভেসেল পরিষেবা সকাল থেকেই থাকে সেদিকেও নজর দেওয়ার জন্য বলেছেন হলদিয়া পৌরসভার পৌর প্রশাসক সুপ্রভাত চ্যাটার্জি ।  তিনি জানান ভেরি সার্ভিস এবং বাস মালিকদের নিয়ে আলোচনা হয়েছে যাতে কোনো রকমের সমস্যা না হয়। সেদিকেও পৌর কর্মীরা নজর রাখবেন।

 বিভিন্ন জেলায় মাধ্যমিক সেন্টারে এবং কোন ছাত্রছাত্রী সমস্যায় পড়লে তাদের হেল্প নাম্বারে ফোন করার জন্য ফোন নাম্বার দেওয়া হয়েছে। 


No comments