Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

দীঘা "সী ফুড ফেস্টিভ্যাল" ঘিরে জমজমাট সৈকত শহর

দীঘা "সী ফুড ফেস্টিভ্যাল" ঘিরে জমজমাট সৈকত শহর
খাদ্য রসিকদের আর পায় কে! চিংড়ি ইলিশ পমপ্লেট সহ সামুদ্রিক মাছের স্বাদে মজেছেন দীঘায় ঘুরতে আসা পর্যটকেরা।দীঘা মোহানা মৎস্যজীবীদের সংগঠনের আয়োজনে গঙ্গা পূজা।পৌষ সংক্রান্তি …

 



দীঘা "সী ফুড ফেস্টিভ্যাল" ঘিরে জমজমাট সৈকত শহর


খাদ্য রসিকদের আর পায় কে! চিংড়ি ইলিশ পমপ্লেট সহ সামুদ্রিক মাছের স্বাদে মজেছেন দীঘায় ঘুরতে আসা পর্যটকেরা।দীঘা মোহানা মৎস্যজীবীদের সংগঠনের আয়োজনে গঙ্গা পূজা।পৌষ সংক্রান্তি থেকে শুরু হয়েছে মেলা আগামী ২২ শে জানুয়ারি পর্যন্ত চলবে।আর এই মেলার মূল আকর্ষণের কেন্দ্র বিন্দু "সী ফুড ফেস্টিভ্যাল"। সমুদ্রের স্নানের ফাঁকে মাছের কামড় সব মিলিয়ে জমজমাট আনন্দ চলছে সমুদ্র সৈকতে।রাজ্যের মৎস্য মন্ত্রী বিপ্লব রায় চৌধুরী এই মাছের উৎসবের সূচনা করেন। দীঘা ফিশারম্যান এন্ড ফিস ট্রেডার্স অ্যাসোসিয়েশনের তরফ থেকে সভাপতি ও সম্পাদক জানান এই ছাত্র-ছাত্রীদের কাছে এক বড় পাওনা হতে চলেছে। একসাথে এত প্রজাতির মাছ দেখতে পাওয়া এক বড় ব্যাপার তার সাথে বিভিন্নভাবে মৎস্য বিজ্ঞান সহ পড়াশোনার বিভিন্ন কাজে এই ফেসটিভেল অনেকটাই উপকৃত করবে বিদ্যালয় থেকে স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের।

প্রায় একশো প্রজাতির সামুদ্রিক মাছ তুলে ধরা হয়েছে এই সী ফুড ফেস্টিভ্যালে।দর্শনার্থীদের দেখার পাশাপাশি রয়েছে আহারেরও ব্যবস্থা। এই মাছ গুলিকে মানুষের সামনে নিয়ে আসার উদ্দেশ্য একটাই এই মাছগুলির চাহিদা বাড়ানো।কারণ এই মাছ গুলির খাদ্য গুলোর কোন অভাব নেই। ফলে এর পেছনে রয়েছে মাছ গুলির জনপ্রিয়তা বাড়ানো। এমন উৎসবে আসতে পেরে আহ্লাদে আটখানা পর্যটকেরা।

পছন্দের মাছ পেলেই ডান হাতের কাজটা ভালোই চলছে তাদের। শুধুমাত্র মাছ খাওয়া নয় মাছের চাহিদা বাড়ানোই এই উৎসবের মূল উদ্দেশ্য, অনেকটাই সফল বলে জানাচ্ছেন উদ্যোক্তারা।

No comments