Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

এ এম এন্টারপ্রাইজ ড্রাইভার হেল্পারদের কর্ম বিরতি দ্বিতীয় দিন

ভিডিও দেখতে ক্লিক করুনhttps://youtu.be/s37is_6zpY8
এ এম এন্টারপ্রাইজ ড্রাইভার হেল্পারদের কর্ম বিরতি দ্বিতীয় দিন
গত ১৩ ই ডিসেম্বর থেকে  এ এম এন্টারপ্রাইজ ড্রাইভার হেল্পারদের কর্মবিরতি অব্যাহত রয়েছে। ২৪ ঘন্টা কেটে গেল কোন সমাধান হয…

 


ভিডিও দেখতে ক্লিক করুন

https://youtu.be/s37is_6zpY8


এ এম এন্টারপ্রাইজ ড্রাইভার হেল্পারদের কর্ম বিরতি দ্বিতীয় দিন


গত ১৩ ই ডিসেম্বর থেকে  এ এম এন্টারপ্রাইজ ড্রাইভার হেল্পারদের কর্মবিরতি অব্যাহত রয়েছে। ২৪ ঘন্টা কেটে গেল কোন সমাধান হয়নি আজকের সকাল দশটায় এ এম এন্টারপ্রাইজ আধিকারিক এবং শ্রমিক প্রতিনিধিদের নিয়ে আলোচনায় বসে। শ্রমিক প্রতিনিধিদের পক্ষ থেকে স্মারকলিপি দেন কিন্তু কর্তৃপক্ষ কোনোভাবেই মানতে নারাজ।

এ এম এন্টারপ্রাইজ সংস্থা অধিকার চিঠি দিলেন তাদের দাবি কোম্পানীর ড্রাইভার ও হেল্পার দীর্ঘ ৮ বৎসর কাজ করিতেছি। আমাদের মূল বেতন ২৪ ঘণ্টার ওপর ভিত্তি করে ১৫টি ডিউটির ওপর ড্রাইভার- ১৩৫০০/- টাকা ও হেল্পার-৮০০০/- টাকা পাচ্ছি। তাও আবার কোন মাসে ১৫টি ডিউটিও হয়না। শ্রমিকদের পক্ষে তারাপদ প্রধান বলেন।বর্তমান পরিস্থতিতে দ্রব্যমূল্যের উর্দ্ধগতির কারনে এই সামান্য বেতনে আমরা পরিবারের ব্যায় বহন করতে পারছি না খুব কষ্ট হচ্ছে।মানবিক দিক বিবেচনা  করিয়া আমাদের বেতন বৃদ্ধি করার জন্য আবেদন করতেছি। ড্রাইভার হেল্পারদের প্রায় চার দফার দাবি সনদ সংস্থার আধিকারিক কে দিলেন কিন্তু সংস্থার আধিকারিকের সঙ্গে দীর্ঘ সময় বৈঠক হওয়ার পরেও কোন সমাধান সূত্র মিলল না তাই লাগাতার কর্মবিরতিতে চলবে বলে জানালেন ড্রাইভার এবং হেলপার।

:- নিম্নে আবেদনগুলি বর্ণিত করিলাম :-

১. আমাদের Duty ১২ ঘণ্টা হিসাবে প্রতিমাসে ২৬টি present করতে হবে।

২. ২৬ দিন Duty এর উপর ২১,০০০ টাকা Driver এর এবং Helper এর ২৬ টির উপর ১৪,৩০০ টাকা বেতন দিতে হবে।

৩। প্রতি মাসে আমাদের হাজরি কার্ড এবং Pay-Slip দিতে হইবে।

৪. প্রতি বৎসর আমাদের Safety Shoee এবং ড্রেস দিতে হইবে।

হলদিয়া পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ড অফিসের পাশেই এ এম এন্টারপ্রাইজ ড্রাইভার হেলপার এবং গাড়ি গ্যারেজ রয়েছে। মূলত হলদিয়া বন্দর এলাকায় বন্দরের ভিতরে পণ্য বিভিন্ন কারখানায় পৌঁছে দেন ৪০ জন ড্রাইভার ৪৫ জন হেলপার সমেত। কিন্তু দীর্ঘদিন তারা কাজ করছেন তাদের বেতন বৃদ্ধি না হওয়ার জন্যই তাদের এই কর্ম বিরতি যতদিন আধিকারিরা তাদের দাবি মেনে নেবেন না। ততদিন লাগাতার অবস্থা ধর্মঘট চলবে জানালেন। তারাপদ প্রধান সুমিত ধাড়া ফজলু খান দীপঙ্কর দাস নাড়ু কোটাল সন্তোষ ভূঁইয়া অরূপ নায়েক প্রমূখ।

No comments