Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

৩১ তম বর্ষে হলদিয়া "ক্ষুদিরাম মেলা ২০২৩"

৩১ তম বর্ষে হলদিয়া "ক্ষুদিরাম মেলা ২০২৩"

বীর বিপ্লবী শহীদ ক্ষুদিরাম বসুর ১৩৫ তম জন্ম উৎসব উপলক্ষে শিল্প-সংস্কৃতির শহর হলদিয়া বাসুদেবপুর এইচএফসি ময়দানে ৩১ তম ক্ষুদিরাম মেলার শুরু হবে ৩ রা ডিসেম্বর থেকে চলবে ১৭ই ডিসেম্ব…

 




৩১ তম বর্ষে হলদিয়া "ক্ষুদিরাম মেলা ২০২৩"



বীর বিপ্লবী শহীদ ক্ষুদিরাম বসুর ১৩৫ তম জন্ম উৎসব উপলক্ষে শিল্প-সংস্কৃতির শহর হলদিয়া বাসুদেবপুর এইচএফসি ময়দানে ৩১ তম ক্ষুদিরাম মেলার শুরু হবে ৩ রা ডিসেম্বর থেকে চলবে ১৭ই ডিসেম্বর পর্যন্ত।




ক্ষুদিরাম জন্মোৎসব ওয়েলফেয়ার সোসাইটি উদ্যোগে প্রায় এক পক্ষ কালব্যাপী এই মেলা ক্রীড়া, বইমেলা, সাংস্কৃতিক প্রতিযোগিতা, সাহিত্য, বিজ্ঞান ও মনোগ্য সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।  এবারের মেলা উদ্বোধন করবেন প্রাক্তন পশ্চিমবঙ্গ সরকারের পরিবহন নিগম চেয়ারম্যান বিধায়ক কামারহাটি বিধানসভার মদন মিত্র,  উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রাক্তন সাংসদ রাজ্য সভার সদস্য কুনাল ঘোষ এছাড়াও উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গ সরকার মৎস্য মন্ত্রী বিপ্লব রায় চৌধুরী, থাকবেন পশ্চিমবঙ্গ সরকারের কারামন্ত্রী অখিল গিরি পূর্ব মেদিনীপুর জেলা সভাধিপতি উত্তম বারিক প্রাক্তন মন্ত্রী পশ্চিমবঙ্গ সরকারের বর্তমান এইচ ডি এ চেয়ারম্যান জ্যোতির্ময় কর। উপস্থিত থাকবেন বিশিষ্ট সমাজসেবী অসিত ব্যানার্জি। চিত্তরঞ্জন মাইতি বিধায়ক তিলক চক্রবর্তী , বিধায়ক সুকুমার দে। শেখ সুফিয়ান প্রাক্তন সহ-সভাপতি পূর্ব মেদিনীপুর ভাইস চেয়ারম্যান এইচডিএ সাধন জানা । হলদিয়া পৌরসভার ফিন্যান্স অফিসার দুলাল সরকার হলদিয়া পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান দেবপ্রসাদ মন্ডল, প্রাক্তন চেয়ারম্যান সুধাংশু মন্ডল, বিশিষ্ট সমাজসেবী মিলন মন্ডল। সভাপতি সুতাহাটা পঞ্চায়েত সমিতি অশোক মিশ্র , বিশিষ্ট সমাজসেবী জ্যোতি প্রসাদ দাস, শিক্ষাবিদ বিশিষ্ট সমাজসেবী কমলেশ চক্রবর্তী । পঞ্চায়েত সমিতির অন্তর্গত গুয়াবেরিয়া অঞ্চল প্রধান সাবির উদ্দিন, বনভূমি কর্মাধ্যক্ষ সুতাহাটা পঞ্চায়েত সমিতি সৈয়দ আমজাদ হোসেন, উদ্বোধনী মঞ্চে প্রায় এক হাজার মানুষদের হাতে তুলে দেবেন ডেঙ্গু প্রতিরোধ করতে মশারি এবং শীত বস্ত্র জানালেন মেলা কমিটির সাধারণ সম্পাদক স্বপন নস্কর।

 তিনি জানান  ৩রা ডিসেম্বর জাতীয় পতাকা উত্তোলন ক্ষুদিরাম বসুর অবক্ষয় মূর্তির মাল্যদানের মধ্য দিয়ে শোভাযাত্রা এলাকা পরিক্রমা করে সতীশ সামন্ত মঞ্চে উদ্বোধন সংগীত গাইবেন সারেগামাপা কালচারাল গ্রুপ। তিনি আরো বলেন মেলা কয়েক দিন ধরে চলবে রক্তদান শিবির বিনা খরচে রক্ত পরীক্ষা ,  চক্ষু পরীক্ষা শিবির ও বিনামূল্যে চশমা বিতরণ, দুঃস্থদের শীতবস্ত্র বিতরণ, ডেঙ্গু ও ম্যালেরিয়া প্রতিরোধে দুস্থদের মশারি প্রদান, দুস্থ মেধাবী ছাত্র-ছাত্রীদের আর্থিক সহায়তা প্রদান, ও গুণীজন সংবর্ধনা , ম্যালেরিয়া প্রতিরোধ অভিযানে রোগীদের ফল বিতরণ, 

৪ঠা ডিসেম্বর সোমবার সন্ধ্যায় শুরু হবে খঞ্জনচক রামকৃষ্ণ মিশন কর্তৃক পরিবেশিত যোগাসন। রাত্রিকালীন অনুষ্ঠান স্টার জলসা সুপার সিঙ্গার খ্যাত সুপর্ণা পন্ডা পাহাড়ি,

 ১৫ ডিসেম্বর সন্ধ্যেকালীন অনুষ্ঠান সোমা ঘর বেতার ও দূরদর্শন  সংগীত শিল্পী , রাত্রিকালীন লোকগানের আসর পরিবেশন করবেন বিষ্ণুপদ বাউল।

 ৬ ই ডিসেম্বর সন্ধ্যাকালীন অনুষ্ঠান কল্যাণী মাইতি পরিবেশিত অসমীয়া ভোজপুরি সংগীতা অনুষ্ঠান, রাত্রিকালীন অনুষ্ঠান মিলন তিথি আমার দুর্গা মেমবউ খ্যাত  অভিনেত্রী শ্রুতি মুখার্জী। 

৭ই ডিসেম্বর সন্ধ্যাকালীন অনুষ্ঠান আদল গোষ্ঠী পরিবেশিত সমাবেত আবৃত্তি অনুষ্ঠান এবং রাত্রিকালীন অনুষ্ঠান অনুরাগের ছোঁয়া সিরিয়াল খ্যাত মিশকা

 ৮ ই ডিসেম্বর সন্ধ্যাকালীন অনুষ্ঠান নৃত্য মঞ্জুরীর পরিবেশিত নিত্যানুষ্ঠান অনুষ্ঠান, কলকাতা খ্যাত দিগন্ত রেখা ব্যান্ড।

৯ ডিসেম্বর সন্ধ্যেকালীন অনুষ্ঠান সেদিনের গানের ভেলা সংগীতা অনুষ্ঠান, রাত্রিকালীন অনুষ্ঠান নজরুল কালচারাল ট্রুপ পরিবেশিত প্রতিবন্ধী শিল্পী সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান।

১০ ডিসেম্বর সকাল থেকে শুরু হবে বিভিন্ন বিভাগের অংকন প্রতিযোগিতা এবং রক্তদান শিবি র সন্ধ্যাকালীন অনুষ্ঠান আঙ্গিকম ড্যান্স একাডেমী পরিবেশিত নিত্যানুষ্ঠান এবং রাত্রিকালীন অনুষ্ঠান আবির বিশ্বাস ও ব্যান্ড।

 ১১ই ডিসেম্বর সন্ধ্যাকালীন অনুষ্ঠান নিক্কন  ড্যান্স একাডেমী পরিবেশিত নিত্যানুষ্ঠান, এবং রাত্রিকালীন অনুষ্ঠান জগধাত্রী সিরিয়াল খ্যাত দিব্যা সেন।

 ১২ই ডিসেম্বর সন্ধ্যাকালীন অনুষ্ঠান ডায়নামিক একাডেমী পরিবেশিত নিত্যানুষ্ঠান , রাত্রিকালীন অনুষ্ঠান সোনি টিভি খ্যাত সুপার সিঙ্গার ২ সংগীত শিল্পী বেবী অঙ্কিতা। 

১৩ ই ডিসেম্বর সন্ধ্যাকালীন অনুষ্ঠান সৃজন ডান্স একাডেমী পরিবেশিত নিত্যানুষ্ঠান এবং রাত্রিকালীন  অনুষ্ঠান ইচ্ছামতী  বাংলা ব্যান্ড কলকাতা।

১৪ ই ডিসেম্বর সন্ধ্যা কালের অনুষ্ঠান ইন্ডিয়ান আর্ট এন্ড কালচারাল পরিবেশিত নৃত্যায়ন অনুষ্ঠান এবং রাত্রিকালীন অনুষ্ঠান বাংলা চলচ্চিত্রের উদয়মান নায়িকা এনা সাহা।

১৫ ই ডিসেম্বর সন্ধ্যাকালীন অনুষ্ঠান কিন্নরী ড্যান্স একাডেমী পরিবেশিত নিত্যানুষ্ঠান। রাত্রিকালীন অনুষ্ঠান সোনি টিভি খ্যাত ইন্ডিয়ান আইডল সংগীতশিল্পী এমডি ড্যানিশ বোম্বে।

১৭ই ডিসেম্বর সন্ধ্যাকালীন বিশিষ্ট ব্যক্তিবর্গের গৌরমময় উপস্থিতিতে বিভিন্ন বিভাগে পুরস্কার ও শীতবস্ত্র বিতরণী অনুষ্ঠান এবং রাত্রিকালীন অনুষ্ঠান বাংলা চলচ্চিত্র খ্যাতনামা নায়িকা মিস পূজা ও মুসকান খান।


No comments