Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ব্রেকিং!! "হলদিয়া উৎসব" ২০২৪ প্রস্তুতি সভা

"হলদিয়া উৎসব" ২০২৪ প্রস্তুতি সভা
ভিডিও দেখতে ক্লিক করুনhttps://youtu.be/cPLmGaiGHas
শিক্ষা-সংস্কৃতির শহর হলদিয়া বই মেলাতে আরও একটি মেলা যুক্ত হয়ে গেল।হলদিয়া উৎসবের সূচনা হবে  গণবিবাহ উৎসব ও হলদিয়া বইমেলা"২৪ মধ্য…

 


"হলদিয়া উৎসব" ২০২৪ প্রস্তুতি সভা


ভিডিও দেখতে ক্লিক করুন

https://youtu.be/cPLmGaiGHas


শিক্ষা-সংস্কৃতির শহর হলদিয়া বই মেলাতে আরও একটি মেলা যুক্ত হয়ে গেল।

হলদিয়া উৎসবের সূচনা হবে  গণবিবাহ উৎসব ও হলদিয়া বইমেলা"২৪ মধ্য দিয়ে।

২২ থেকে ২৮ জানুয়ারি২৪  হচ্ছে শিল্প-সংস্কৃতির শহর হলদিয়ায় বইমেলা ও গণবিবাহ উৎসব। হলদিয়া বইমেলা শুরু হয়েছিল ২০২৩ সালে সেই মেলা এখন জেলার অন্যতম মেলা‌। শিল্প শহরে সুতাহাটা আজাদ হিন্দ নগর স্টেডিয়ামে হবে। সেই মেলা কে কেন্দ্র করে এবারে থাকছে ৫০ জোড়া যুবক-যুবতীর গণবিবাহ এই সকল মেলার  মূল মেলা হচ্ছে হলদিয়া উৎসব ২০২৪। 

যে মেলা ২০০৭ সালে শেষ মেলা হয়েছিল। তারপর থেকে শিল্প শহরে কোন মেলা  হয়নি। হলদিয়ার মানুষের মন খারাপ ছিল ।২০১১ সালে রাজনৈতিক পরিবর্তন হয়ে যায়। ২০১৩ সাল থেকে শুরু হয়েছিল হলদিয়া উন্নয়ন পর্ষদের উদ্যোগে হলদিয়া মেলা সেই মেলা কোভিডের সময় ২০১৯ হয় ২০২০ ও ২০২১  বন্ধ হয়ে যায়। ২০২২ ও ২০২৩ হলদিয়া মেলা হয়। 

 ২০২৪ এ মেলা কি হবে? হলদিয়া মেলা উন্নয়ন পর্ষদের উদ্যোগেই সরকারি মেলা হিসেবেই গণ্য হতো সেই মেলা কি তাহলে বন্ধ হয়ে যাবে ? যদিও হলদিয়া উন্নয়ন পর্ষদের উদ্যোগ এখনো মেলা সম্পর্কে কিছুই জানা যায়নি। আগামী ২০২৪ রয়েছে লোকসভা নির্বাচন তাহলে কি মেলা হবে না।

কিন্তু  ১৯৯৪ সাল থেকে হলদিয়া রানিচক বিবেকেকানন্দ  বিদ্যালয়ে প্রথম হলদিয়া উৎসবের সূচনা শুরু হয়েছিল বিজ্ঞান মেলা দিয়ে। আর সেই মেলা  রাজ্য ভারতবর্ষের এক নম্বর মেলায় আত্মপ্রকাশ ঘটে যার নেতৃত্বে ছিলেন সেই সময়কালের সাংসদ লক্ষ্মণ শেঠ । সেই মেলার আবার নতুন ভাবে হলদিয়া উৎসব ২০২৪  হওয়ার পরিকল্পনা সভা হয়ে গেল। জানালেন উৎসব কমিটির সভাপতি প্রাক্তন সাংসদ শিক্ষাবিদ ডঃ লক্ষ্মণ চন্দ্র শেঠ।

হলদিয়া উৎসব কমিটি ২৪ মূল কমিটি তৈরি হলো হলদিয়া উৎসব কমিটি সঙ্গে যুক্ত গণবিবাহ ও বইমেলা ।

গণবিবাহ কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন প্রণব দাস বইমেলা কমিটির সম্পাদক নির্বাচিত হয়েছেন সুবিমল দাস। হলদিয়া উৎসব কমিটি সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আশীষ লাহিড়ী এবং সভাপতি হয়েছেন প্রাক্তন সাংসদ শিক্ষাবিদ ডঃ লক্ষ্মণ চন্দ্র শেঠ। বিভিন্ন সাব কমিটির সদস্যদের নিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন হবে আগামী দিনে।




No comments