Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কেন্দ্রের স্মার্ট সিটির পুরস্কার পাচ্ছে রাজ্য

কেন্দ্রের স্মার্ট সিটির পুরস্কার পাচ্ছে রাজ্য ২০১৫ সালে কেন্দ্রীয় সরকার স্মার্ট সিটি চালু করার উদ্যোগ নিয়েছিলেন সারা রাজ্যের সাথে সাথেই হলদিয়া পৌরসভাতেও স্মার্ট সিটি তৈরি করার পরিকল্পনা নিয়ে বিভিন্ন ধরনের প্রকল্প হাতে বাস্তবা…

 



কেন্দ্রের স্মার্ট সিটির পুরস্কার পাচ্ছে রাজ্য 

২০১৫ সালে কেন্দ্রীয় সরকার স্মার্ট সিটি চালু করার উদ্যোগ নিয়েছিলেন সারা রাজ্যের সাথে সাথেই হলদিয়া পৌরসভাতেও স্মার্ট সিটি তৈরি করার পরিকল্পনা নিয়ে বিভিন্ন ধরনের প্রকল্প হাতে বাস্তবায়িত করার জন্য উদ্যোগ নিয়েছিলেন । 

বিজ্ঞাপন



কিন্তু রাজ্যের মধ্যে কোন একটি সিটিকে বেছে নিতে হবে রাজ্য সরকারকে সেজন্যই হলদিয়া পিছে গেল। নিউ টাউন কে মডেল করেই এগিয়ে যাওয়া হয়েছিল।

 রাজ্যের পালকে নতুন পালক। স্মার্ট সিটির জন্য রাজ্যকে পুরস্কৃত করবে কেন্দ্র। মূলত পরিবেশ ও প্রকৃতিকে গুরুত্ব দিয়ে নতুন শহর গড়ার ক্ষেত্রে অন্যান্য সকল রাজ্যকে টেক্কা দিয়েছে নিউটাউনের নিম বনানী পার্ক সহ অন্যান্য সবুজায়ন প্রকল্প। একইভাবে শহরে গতিশীলতা (মবিলিটি) বিভাগেও এগিয়ে নিউ টাউন। এই দু'টি ক্ষেত্রেই রাজ্যকে বিশেষ ভাবে পুরস্কৃত করা হবে বলে শুক্রবার একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে কেন্দ্র। মূলত মোটরহীন যান চলাচলে নজির সৃষ্টি করায় এই পুরস্কার পাচ্ছে নিউটাউন।

প্রসঙ্গত, এখানে পাবলিক বাইসাইকেল শেয়ারিং ব্যবস্থা চালু করা থেকে শুরু করে সাইকেলের জন্য পৃথক লেন বিশেষ নজর কেড়েছে। ২৭ সেপ্টেম্বর ইন্দোরে এই ইন্ডিয়া স্মার্ট সিটিজ আওয়ার্ড তুলে দেবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

No comments