Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিশাল পুলিশ বাহিনীর উপস্থিতিতে বোর্ড গঠন হবে কুকড়াহাটিতে

কুকড়াহাটি অঞ্চল কার দখলে?


বিশাল পুলিশ বাহিনীর উপস্থিতিতে বোর্ড গঠন হবে কুকড়াহাটিতেত্রিস্তর গ্রাম পঞ্চায়েত নির্বাচন হয়ে ছিল ৮ ই জুলাই । ভোট গণনা হয়েছিল ১১ ই জুলাই। রাজ্য সরকারের পক্ষ থেকে নোটিশ জারি করা হয়েছিল ৯ থেকে ১১ আগস্ট…

 



কুকড়াহাটি অঞ্চল কার দখলে?




বিশাল পুলিশ বাহিনীর উপস্থিতিতে বোর্ড গঠন হবে কুকড়াহাটিতে

ত্রিস্তর গ্রাম পঞ্চায়েত নির্বাচন হয়ে ছিল ৮ ই জুলাই । ভোট গণনা হয়েছিল ১১ ই জুলাই। রাজ্য সরকারের পক্ষ থেকে নোটিশ জারি করা হয়েছিল ৯ থেকে ১১ আগস্ট এর মধ্যে হবে সমস্ত গ্রাম পঞ্চায়েতের বোর্ড গঠন। ১৪ই আগস্ট হবে পঞ্চায়েত সমিতি এবং ১৬ ই আগস্ট জেলা পরিষদের বোর্ড গঠনের কাজ সমাপ্ত করার নির্দেশ।

 কিন্তু প্রার্থী কেনাবেচা এবং অন্য দলে চলে যাওয়া সেই নিয়ে বিভিন্ন অভিযোগ ছিল সুতাহাটা পঞ্চায়েত সমিতির অন্তর্গত কুকড়াহাটি গ্রাম পঞ্চায়েতে। পঞ্চায়েতে মোট আসন ২৩ সিপিআইএম ২ তৃণমূল কংগ্রেস ১০ বিজেপি ১১ টি আসন পায়। নির্বাচনে ফলাফল ঘোষণার পরেই সিপিআইএম থেকে একজন শাসকদল তৃণমূলের যোগদান করেন ।১১ই আগস্ট বোর্ড গঠনের দিন বিজেপি একজন সদস্য তৃণমূলের যোগদান করেন। যদিও বিজেপি সদস্যদের দাবি ছিল কুকড়াহাটি গ্রাম পঞ্চায়েতের পিছন দরজা ভেঙে তাদের এক সদস্যকে তুলে নিয়ে যায় শাসক দল। আর সেই নিয়েই রাস্তা অবরোধ চালিয়ে বিক্ষোভ টায়ার জ্বালিয়ে।

 ফলে কুকড়াহাটি অঞ্চল বোর্ড গঠন স্থগিত হয়ে যায় উচ্চ আদালত পর্যন্ত গড়িয়ে যায় বন্ধ হয়ে যায় বেশ কয়েকদিন বোর্ড গঠনের কাজ। উচ্চ আদালত রায় দেয় পুলিশি নিরাপত্তায় জেলার প্রশাসনের উপস্থিতিতে কুকড়াহাটি অঞ্চল বোর্ড গঠন হবে।

 সেই অনুযায়ী আজ ২৫শে আগস্ট বোর্ড গঠন হবে সূত্রের খবর প্রত্যেক রাজনৈতিক দল তাদের দলীয় প্রার্থীদের তাদেরই হেফাজতে রেখেছেন এক জায়গাতেই। আজ বোর্ড গঠনে নির্বাচিত সদস্যরা কোন দলের হয়ে ভোট দেবেন সেই দিকেই তাকিয়ে রয়েছেন এলাকার ভোটাররা।

গণতন্ত্রের উপর বিশ্বাস রেখে এলাকার ভোটাররা তাদের রাজনৈতিক দলীয় প্রতীকে ভোট দিয়েছিলেন। দলীয় প্রতীকে যারা নির্বাচিত হয়েছেন তারা কি ভোটারদের সম্মান রাখতে পারবেন ? 

  ভোটের পর অন্য দলে কেন যাবে সেই প্রার্থী ? তাহলে কি ভোটে দাঁড়ানোর জন্য নিজেদের কার্যসিদ্ধি  জন্যই  কি হুড়োহুড়ি লেগে যায় টিকিটের জন্য? তাহলে কি মানুষ গণতন্ত্রের উপর কেউ আস্থা রাখতে পারবে না ? আগামী দিনে গণতন্ত্র কি বিক্রি হয়ে যাবে ? সেই প্রশ্ন এখন সুতাহাটা পঞ্চায়েত সমিতি এলাকায় কুকড়া হাটি অঞ্চল এলাকায় ভোটারদের মুখে।

 নির্বাচিত প্রার্থীরা কি ভয় পাচ্ছে ? ভয়ের জন্য কি তারা অন্য দলকে সমর্থন করবে? যদিও আজ বিশাল পুলিশ বাহিনী থাকবেন কোন প্রার্থীর ভয়ে সংকোচ করার কোন বালাই থাকবে না । তাহলে কে করবে বোর্ড গঠন সে নিয়ে দ্বন্দ্বে রয়েছে এলাকার মানুষ। কুকড়াহাটি অঞ্চল বোর্ড গঠন করবে তৃণমূল না বিজেপি ? শেষ হাসি কে হাসবে শুধু সময়ের অপেক্ষা।

No comments