Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শুভেন্দুর সভার অনুমতি দিল না পুলিশ, তবু পটাশপুর যাচ্ছেন বিরোধী দলনেতা!

শুভেন্দুর সভার অনুমতি দিল না পুলিশ, তবু পটাশপুর যাচ্ছেন বিরোধী দলনেতা!  

পটাশপুরে বাতিল হয়ে গেল শুভেন্দু অধিকারীর জনসভা।  রবিবার বিকেল ৩টায় পটাশপুরে দাইতলা বাজার দুর্গোপুজো কমিটির মাঠে এই সভা করার কথা ছিল বিজেপির। যেখানে বিপুল জমা…

 




শুভেন্দুর সভার অনুমতি দিল না পুলিশ, তবু পটাশপুর যাচ্ছেন বিরোধী দলনেতা!  



পটাশপুরে বাতিল হয়ে গেল শুভেন্দু অধিকারীর জনসভা।  রবিবার বিকেল ৩টায় পটাশপুরে দাইতলা বাজার দুর্গোপুজো কমিটির মাঠে এই সভা করার কথা ছিল বিজেপির। যেখানে বিপুল জমায়েতের লক্ষ্যে প্রস্তুতিও প্রায় সেরে ফেলেছিল বিজেপি নেতৃত্বরা। কিন্তু একাধিক সমস্যায় শেষ পর্যন্ত বাতিল হয়ে গেল এই সভার কর্মসূচী। যার কারণ হিসেবে জানা যাচ্ছে, প্রথমে মাঠে সভা করার অনুমোদন দিয়েও তা বাতিল করে দেয় দুর্গাপুজো কমিটি। আবেদন ত্রুটিপূর্ণ হওয়ায় সভা অনুমোদন দেয়নি পুলিশ। যদিও গোটা ঘটনা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলেই দাবী বিজেপির। তৃণমূলের পাল্টা দাবী, প্রশাসনিক বিষয়ে দলের কোনও হাত নেই।


গত সোমবার ময়নার বিজেপি নেতা বিজয়কৃষ্ণ ভুঁইয়া খুনের ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার ময়নায় প্রতিবাদ মিছিল পাশাপাশি গোটা পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে একাধিক পথ অবরোধ কর্মসূচী পালন করেছিল বিজেপি নেতৃত্বরা। এমনই এক অবরোধ চলাকালীন পটাশপুরে অবরোধকারীদের ওপর ব্যাপক লাঠিচার্জ করে পুলিশ। তবে সেই লাঠিচার্জের সময় পুলিশের পাশাপাশি সিভিক ভলেন্টিয়াররাও লাঠিচার্জ করে বলে বিজেপির দাবী। কিন্তু সিভিক ভলেন্টিয়ারদের নিয়ে হাইকোর্টের সাম্প্রতিক নির্দেশ মানা হয়নি দাবী জানিয়ে সেই ঘটনার প্রতিবাদে রবিবার পটাশপুর থানা অভিযানের ডাক দেন শুভেন্দু।


এই সভা করার জন্য দাইতলা দুর্গাপুজো কমিটির মাঠের অনুমোদন নেওয়া হয়। কিন্তু পরে সেই দুর্গাপুজো কমিটির তরফেই সভার অনুমোদন বাতিল করে দেওয়া হয়। শনিবার কমিটি জরুরী বৈঠক ডেকে কোনও রাজনৈতিক দলকে এই মাঠে সভা করতে দেওয়া হবে না বলে সিদ্ধান্ত পাশ হয়। যদিও বিজেপির দাবী, এই কমিটির মাথায় তৃণমূলের এক নেতা রয়েছেন। তাঁর হস্তক্ষেফেই এদিনের সভার অনুমোদন বাতিল করা হয়েছে। বিজেপির দাবী, ওই মাঠে দীর্ঘদিন ধরেই এলাকার বিভিন্ন দলের রাজনৈতিক কর্মসূচী হয়ে থাকে। এবারই তার ব্যতিক্রম হল।


এদিকে আবেদন ত্রুটিপূর্ণ থাকায় পটাশপুর থানার পুলিশ এই সভার অনুমতি দেয়নি বলেই দাবী। তবে বিষয়টি সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসার ফল বলেই পাল্টা দাবী করেছেন বিজেপির কাঁথি সাংগঠনিক জেলা সম্পাদক সভাপতি সুকান্ত প্রধান । সুকান্তের দাবী, “বিজেপির এই সভা বানচাল করার জন্য তৃণমূলের সর্বস্তরে জোরদার তৎপরতা চলছে। এই সভায় বিপুল জনজোয়ার ঘটবে জেনেই মাঠের অনুমোদন বাতিল করা হয়েছে”। 

পটাশপুরে পুলিশের অনুমোদন ছাড়াই মিছিল করে পথ সভা হচ্ছে বলে বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার সম্পাদক সুকান্ত প্রধান জানালেন। পটাশপুরের রেজিষ্ট্রি অফিস মোড় থেকে মিছিল শুরু হচ্ছে। বিকেল ৪টের দিকে মিছিল শুরু হবে। বিজেপি কর্মীরা ইতিমধ্যে মিছিলের উদ্দেশ্যে বেরিয়ে পড়েছেন বলে জানিয়েছেন তিনি। তবে পটাশপুরে শুভেন্দু অধিকারীর সভায় জনজোয়ারে রুপান্তরিত হবে বলে দাবি সুকান্ত প্রধানের। তবে এ প্রসঙ্গে তৃণমূলের তরফে কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

No comments