Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ছুটির দিনেই কচিকাঁচাদের বিজ্ঞানভিত্তিক মেধা পরীক্ষা

ছুটির দিনেই কচিকাঁচাদের  বিজ্ঞানভিত্তিক মেধা পরীক্ষারাজ্য সরকার স্বীকৃত বিদ্যাসাগর সায়েন্স অলিম্পিয়াড্স ২০২৩ মেধা পরীক্ষা অনুষ্ঠিত হলো হলদিয়ার পুনর্বাসন বিদ্যানিকেতন হাই স্কুলে। পশ্চিমবঙ্গ শিক্ষা দপ্তরের সহযোগিতায় সারা বাংলা …

 



ছুটির দিনেই কচিকাঁচাদের  বিজ্ঞানভিত্তিক মেধা পরীক্ষা

রাজ্য সরকার স্বীকৃত বিদ্যাসাগর সায়েন্স অলিম্পিয়াড্স ২০২৩ মেধা পরীক্ষা অনুষ্ঠিত হলো হলদিয়ার পুনর্বাসন বিদ্যানিকেতন হাই স্কুলে। পশ্চিমবঙ্গ শিক্ষা দপ্তরের সহযোগিতায় সারা বাংলা নবম ও দশম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের নিয়ে বিজ্ঞানভিত্তিক মেধা পরীক্ষা। জগদীশ বোস ন্যাশনাল সায়েন্স ট্যালেন্ট সার্চের তত্ত্বাবধানে মেধা পরীক্ষাটি অনুষ্ঠিত হয়। প্রতি স্কুলের বেস্ট  ক্লাস পঞ্চম শ্রেণীর ছাত্রছাত্রীরা কেবলমাত্র অংশগ্রহণ করতে পারে এই মেধা পরীক্ষায়। সেইমতো হলদিয়া পৌর এলাকায় বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীরা এই বিজ্ঞান ভিত্তিক মেধা পরীক্ষায় অংশগ্রহণ করে।

প্রায় ১৫০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পুনর্বাসন বিদ্যানিকেতন হাই স্কুলে। দুপুর বারোটা থেকে তিনটে পর্যন্ত পরীক্ষা হয়। ১০০ নম্বরের পরীক্ষা,যার মধ্যে নেগেটিভ মার্কস রয়েছে। এই পরীক্ষায় সফলতম তিনজনকে রাজ্য সরকারের তরফ থেকে দেওয়া হবে স্কলারশিপ। পরীক্ষা হলে  স্কুলে কি কি ব্যবস্থা রেখেছেন সেই বিষয়ে কথা বললেন হলদিয়া পুনর্বাসন  বিদ্যানিকেতন  স্কুলের প্রধান শিক্ষক ডঃ তপন কুমার জানা।

No comments