Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মুখ্যমন্ত্রী আসছেন খাদিকুলে , সাক্ষাৎ করবেন মৃতদের পরিবারের সঙ্গে !

মুখ্যমন্ত্রী আসছেন খাদিকুলে  , সাক্ষাৎ করবেন মৃতদের পরিবারের সঙ্গে !এগরায় খাদিকুল গ্রামে মৃতদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করতে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার বেলার দিকে কপ্টারে চড়ে খাদিকুলে আসবেন তিনি। এই সফর ঘিরে প্…

 



মুখ্যমন্ত্রী আসছেন খাদিকুলে  , সাক্ষাৎ করবেন মৃতদের পরিবারের সঙ্গে !

এগরায় খাদিকুল গ্রামে মৃতদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করতে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার বেলার দিকে কপ্টারে চড়ে খাদিকুলে আসবেন তিনি। এই সফর ঘিরে প্রশাসনিক তৎপরতা তুঙ্গে। বিস্ফোরণস্থলের অদূরে তৈরি হয়ে গিয়েছে হেলিপ্যাড। মঞ্চ বাঁধার কাজও শেষ পর্যায়ে। ইতিমধ্যে এলাকা পরিদর্শন করে গিয়েছেন জেলা শাসক, পুলিশ সুপার সহ প্রশাসনিক আধিকারীকরা। কড়া সুরক্ষার মধ্যে মুড়ে ফেলা হয়েছে গোটা এলাকা।

 এগরার বিধায়ক তরুণ মাইতি সংবাদ মাধ্যমে জানান, “মুখ্যমন্ত্রী সরকারী কর্মসূচীতে আসছেন। জেলা প্রশাসন মুখ্যমন্ত্রীর সফরের দায়িত্বভার সামলাচ্ছেন। এরজন্য হেলিপ্যাড ও মঞ্চ বাধার কাজ শেষ হয়েছে। এখানে এসে তিনি  তিনি দুর্গত পরিবারগুলির সঙ্গে কথা বলে চলে যাবেন”।

গত ১৬ মে বেলা প্রায় সাড়ে ১২টা নাগাদ পূর্ব মেদিনীপুরের এগরা ১ ব্লকের সাহাড়া গ্রাম পঞ্চায়েতের খাদিকুল গ্রামে ভানু বাগের অবৈধ বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ঘটে। যার জেরে ভানু সহ তাঁর কারখানার ১০ জন কর্মী প্রাণ হারান। এই ঘটনা ঘিরে ব্যাপক শোরগোল হয় রাজ্য রাজনীতিতে। মুখ্যমন্ত্রী মৃতদের পরিবারের জন্য আর্থিক সাহায্য ঘোষণা করেন। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও মৃতদের হাতে আর্থিক সাহায্য তুলে দিয়েছেন।

শনিবার বিস্ফোরণের ঘটনাস্থলে এসে মুখ্যমন্ত্রী মৃতদের পরিবারের সঙ্গে সাক্ষাতের পাশাপাশি অবৈধ বাজি কারখানার বিষয়ে কোন বার্তা দেন সেদিকেই নজর থাকছে সবার। কারণ, এগরার পাশাপাশি পূর্ব মেদিনীপুর সহ গোটা রাজ্যে বিপুল পরিমাণে অবৈধ বাজি কারখানার হদিশ মিলেছে গত কয়েকদিনে। উদ্ধার হয়েছে বিপুল পরিমাণে অবৈধ বাজি ও বাজি তৈরির মশলা। একের পর এক অবৈধ বাজি কারখানায় বিস্ফোরণে একাধিক মানুষের প্রাণ গিয়েছে। এই নিয়ে রাজ্য সরকার কোন পথে এগোবে সেই দিকেই নজর থাকছে সবার।

No comments