Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

চাল রফতানিতে প্রতারণার নালিশ, ধৃত

চাল রফতানিতে প্রতারণার নালিশ, ধৃত 
চাল রফতানিতে প্রতারণার অভিযোগ উঠল হলদিয়ার এক ব্যবসায়ীর বিরুদ্ধে। ব্যবসায়ীকে গ্রেফতর করেছে রাজস্থানের পুলিশ। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ধৃত ব্যবসায়ীর নাম সৌমেন তালোধি। বাড়ি হলদিয়া থানার হ…

 



চাল রফতানিতে প্রতারণার নালিশ, ধৃত 


চাল রফতানিতে প্রতারণার অভিযোগ উঠল হলদিয়ার এক ব্যবসায়ীর বিরুদ্ধে। ব্যবসায়ীকে গ্রেফতর করেছে রাজস্থানের পুলিশ। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ধৃত ব্যবসায়ীর নাম সৌমেন তালোধি। বাড়ি হলদিয়া থানার হাতিবেরিয়ায়। তার চালের ব্যবসা ছিল। 2022 সালে ওই সংস্থা রাজস্থানের একটি রফতানিকারক সংস্থার সঙ্গে ১০৪০ টন চাল হলদিয়া বন্দরের মাধ্যমে দক্ষিণ আফ্রিকায় রফতানির চুক্তি করে। চুক্তি মাফিক রাজস্থানের সংস্থাটি প্রায় ৩৭ লক্ষ টাকা হলদিয়ার ওই ব্যবসায়ীকে দেয়। কিন্তু পরবর্তী কালে অভিযোগ ওঠে, মোট ছটি কন্টেনারের মধ্যে চাল রফতানি করা হবে বলে সিদ্ধান্ত হয়। কিন্তু তিনটি কন্টেনার ভর্তি চাল রফতানি হয়ে গেলেও বাকি ৩টি আর্থিক কন্টেনার পাঠাননি হলদিয়ার ওই ব্যবসায়ী।

রাজস্থানের ওই সংস্থাটি এর পর প্রতারণার অভিযোগ আনে হলদিয়ার এই সংস্থার বিরুদ্ধে।

রাজস্থানের অজমেঢ় থানা এলাকাতে হলদিয়ার সংস্থাটির বিরুদ্ধে প্রতারণার অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ। মঙ্গলবার বিকেলে হলদিয়ার সংস্থাটির কর্ণধারের বাড়িতে এসে রাজস্থানের পুলিশ তাকে গ্রেফতার করে। মঙ্গলবার ধৃতকে হলদিয়া মহকুমা আদালতে তোলা হলে ট্রানজিট রিমান্ডের নির্দেশ দেন বিচারক। অভিযুক্ত ব্যবসায়ীর পরিবারের দাবি, এই সংস্থার কর্ণধার ধৃত ব্যবসায়ীর বাবা। তিনি বর্তমানে দুবাইয়ে বাস করেন। ধৃত ব্যবসায়ী এখনও পর্যন্ত সংস্থার হাল ধরেননি। তিনি হোটেল ম্যানেজমেন্টের পড়ুয়া। সে ক্ষেত্রে তিনি গোটা ঘটনার বিষয়ে কিছুই জানেন না।

হলদিয়া মহকুমা আদালতের সরকারি আইনজীবী ভি কে রাম বলেন, “রাজস্থানের একটি সংস্থা হলদিয়ার এই সংস্থার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনেছে। সেই মতই হলদিয়ার সংস্থাটির কর্ণধারকে গ্রেফতার করা হয়েছে। তাকে রাজস্থানে নিয়ে যেতে ট্রানজিট রিমান্ডের নির্দেশ দিয়েছে আদালত।



No comments