Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

এ্যাডিনো ভাইরাস নিয়ে সতর্কতা হলদিয়া পৌর এলাকায় সাত দিনের বিশেষ সাফাই অভিযান

হলদিয়া পৌর এলাকায় সাত দিনের বিশেষ সাফাই অভিযান
হলদিয়া পৌর এলাকায় ডেঙ্গুর প্রভাব যাতে না বাড়ে তার জন্য হলদিয়া পৌর প্রশাসক নির্দিষ্ট কর্মসূচি গ্রহণ করলেন । প্রতিটি ওয়ার্ডে মানুষদের সুস্থ কামনা করে ওয়ার্ডের আবর্জনা এবং সাফাই …

 



হলদিয়া পৌর এলাকায় সাত দিনের বিশেষ সাফাই অভিযান


হলদিয়া পৌর এলাকায় ডেঙ্গুর প্রভাব যাতে না বাড়ে তার জন্য হলদিয়া পৌর প্রশাসক নির্দিষ্ট কর্মসূচি গ্রহণ করলেন । প্রতিটি ওয়ার্ডে মানুষদের সুস্থ কামনা করে ওয়ার্ডের আবর্জনা এবং সাফাই কর্মীদের নিয়ে বিশেষ সাত দিনব্যাপী ডেঙ্গু বিজয় অভিযান করার সিদ্ধান্ত নিলেন। কোভিডের মতো এ্যাডিনো ভাইরাস সারা রাজ্যের সাথে জেলাতেও ছড়িয়ে পড়ছে। বিশেষ করে কম বয়সী শিশুদের ক্ষেত্রে এবং বয়স্কদের সমস্যা বাড়ছে সর্দি-কাশি জ্বর অসহ্য গায়ের যন্ত্রণা । ইতিমধ্যে রাজ্য স্বাস্থ্য দপ্তর প্রত্যেকটি হাসপাতালকে সতর্ক থাকার নির্দেশ জারি করেছেন। হলদিয়া পৌরসভার উদ্যোগে বিশেষ কর্মসূচি হিসেবে ১লা মার্চ থেকে ৭ ই মার্চ পর্যন্ত চলবে বিশেষ সাফাই অভিযান। স্বাস্থ্য দপ্তর এবং পৌর প্রশাসক সহ পৌরসভার পুরো টিম এই সাফাই অভিযানে অংশগ্রহণ করেছেন। ২৯ টি ওয়ার্ডে সাফাই কর্মীদের নিয়ে সাফাই অভিযান চলবে সাত দিন ধরে। যার পর্যবেক্ষক করবেন হলদিয়া পৌরসভার পৌর প্রশাসক সুপ্রভাত চ্যাটার্জি এক্সিকিউটিভ অফিসার তাপস বন্দ্যোপাধ্যায় এবং ফিনান্স অফিসার দুলাল সরকার।

 যদিও পৌরসভার মেয়াদ শেষ হয়েছে ৫ ই সেপ্টেম্বর ৬ সেপ্টেম্বর থেকে নিয়োগ হয়েছেন পৌর প্রশাসক হিসেবে হলদিয়ার এসডিও সুপ্রভাত চ্যাটার্জী। বিভিন্ন ওয়ার্ডে যাতে কোন অসুবিধা না হয় সাধারণ মানুষের সেজন্যই সকাল ১০ঃ৩০ মিনিট থেকে ৫ টা পর্যন্ত ওর অফিস খোলা থাকছে তা ঘুরে দেখছেন পৌর প্রশাসক সুপ্রভাত চ্যাটার্জী। পৌরসভার এলাকায় আবাস যোজনা ঘর নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছিল তাই নতুন আবাস যোজনা ঘরের তালিকা নিয়ে পৌর প্রশাসক বিভিন্ন ওয়ার্ডের সহায়িকাদের নিয়ে তার সমীক্ষার কাজ শেষ করেছেন। পৌরসভা নির্বাচনের দাবি করে সিপিআইএম এবং ভারতীয় জনতা পার্টি বিজেপি আইএসএফ বিভিন্ন সময়ে তারা ডেপুটেশন দিয়েছেন। 

আজ হলদিয়ার বেশ কয়েকটি জায়গায় বিশেষ সাফাই অভিযান অনুষ্ঠিত হয় যার পর্যবেক্ষণ করেন হলদিয়া পৌরসভার পৌর প্রশাসক সুপ্রভাত চ্যাটার্জী।

হলদিয়া পৌরসভার প্রতিটি ওয়ার্ডে স্পেশাল সাফাই অভিযান শুরু হল সাত দিন ধরে। চলবে ১ লা মার্চ থেকে ৭ ই মার্চ পর্যন্ত। উক্ত কর্মসূচি সফল করার জন্য সাফাই কর্মী ও সুপার ভাইজার দের নিয়ে আজ প্রেস কর্ণারে সভা অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন মাননীয় প্রশাসক ও মহকুমা শাসক সুপ্রভাত চ্যাটার্জী, একজিকিউটিভ অফিসার তাপস মুখোপাধ্যায়, ও ফিনান্স অফিসার দুলাল সরকার।

 প্রতিটি ওয়ার্ডের ওয়েজ লেবার, সুপার ভাইজার, স্বাস্থ টিম সকলে মিলে এই অভিযান এ সামিল হয়েছেন।

No comments