Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভার্চুয়ালি হলদিয়ার ৬০৭ কোটি টাকায় নির্মিত ইনল্যান্ড ওয়াটার ওয়েজ অথরিটি অফ ইন্ডিয়ার মাল্টি মোডাল টার্মিনাল উদ্বোধন করেন

হলদিয়া বন্দরের প্রশাসনিক ভবনের সামনে সাব স্টেশনের উদ্বোধন করেন মন্ত্রী শান্তনু ঠাকুর


হলদিয়াতে টার্মিনাল উদ্বোধন করেন শান্তনু ঠাকুর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভার্চুয়ালি হলদিয়ার ৬০৭ কোটি টাকায় নির্মিত ইনল্যান্ড ওয়াটার ওয়েজ অ…

 


হলদিয়া বন্দরের প্রশাসনিক ভবনের সামনে সাব স্টেশনের উদ্বোধন করেন মন্ত্রী শান্তনু ঠাকুর




হলদিয়াতে টার্মিনাল উদ্বোধন করেন শান্তনু ঠাকুর



প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভার্চুয়ালি হলদিয়ার ৬০৭ কোটি টাকায় নির্মিত ইনল্যান্ড ওয়াটার ওয়েজ অথরিটি অফ ইন্ডিয়ার মাল্টি মোডাল টার্মিনাল উদ্বোধন করেন


ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভার্চুয়ালি হলদিয়ার পাতিখালীতে ৬০৭ কোটি টাকায় নির্মিত ইনল্যান্ড ওয়াটার ওয়েজ অথরিটি অফ ইন্ডিয়ার মাল্টি মোডাল টার্মিনাল উদ্বোধন করেছেন।


সেই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় জাহাজ, বন্দর, অভ্যন্তরীণ জলপথ পরিবহন এবং আয়ুষ মন্ত্রকের প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর। 

তিনি ভাষণে বলেন, হলদিয়া বন্দর স্বাধীনতা সংগ্রামী সতীশ চন্দ্র সামন্তের উদ্যোগে গড়ে তোলা হয়েছে এবং আজ এক ঐতিহাসিক দিন হলদিয়া বন্দর দক্ষিণ পূর্ব এশিয়ায় বাংলাদেশ আসাম বার্মা ইন্দোনেশিয়া চীন ভুটান এই সমস্ত দেশগুলোর সঙ্গে যোগাযোগ ব্যবস্থা এবং আদান-প্রদানে গুরুত্বপূর্ণ  ভূমিকা নিয়েছে এবং অত্যন্ত ভালো কাজ করেছে। এই জন্য হলদিয়া বন্দরকে উন্নতির চরম সীমায় নিয়ে যাওয়ার কথা তিনি ঘোষণা করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী উত্তর-পূর্ব ভারতকে উন্নয়নের শিখরে পৌঁছে দিতে সচেষ্ট হয়েছেন। কারণ উত্তর-পূর্ব ভারত পিছিয়ে ছিল। পিএম গতিশক্তির মাধ্যমে দেশকে সার্বিক বিকাশের মাধ্যমে বিশ্বের মধ্যে প্রথম সারিতে নিয়ে যাওয়া সম্ভব হবে।

আরো বলেন, ভারতবর্ষে বিভিন্ন নদনদীর রয়েছে, সেই জলপথকে কিভাবে ব্যবহার করা যায় সেই ভাবনা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি করে দেখিয়েছে। আজ তিনি বারাণসী থেকে আসাম পর্যন্ত দীর্ঘ জলপথ পর্যটন যাত্রার উদ্বোধন করেন । ইনল্যান্ড ওয়াটার প্রোটোকল অনুযায়ী বাংলাদেশের সঙ্গেও ব্যবসার ক্ষেত্রে এই মাল্টি মোডাল টার্মিনাল গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলকাতা হলদিয়া পোর্ট ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জী পোর্ট চেয়ারম্যান পি এল হরনাদ, ডেপুটি চেয়ারম্যান একে মেহেরা, হলদিয়া বন্দরের জেনারেল ম্যানেজার পি কে দাস,  বিভিন্ন ইউনিয়নের নেতৃত্ববৃন্দ । ছিলেন সাংসদ দিব্যেন্দু অধিকারী হলদিয়ার বিধায়ক তাপসী মন্ডল সহ ইনল্যান্ড ওয়াটার ওয়েজ অথরিটির আধিকারিকরা। কলকাতা বন্দরের নাম যেমন ডঃ শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের নামে করা হয়েছে,  হলদিয়া বন্দরের নাম সতীশচন্দ্র সামন্তের নামে করার জন্য সংশ্লিষ্ট দপ্তরের মন্ত্রীর কাছে জানাবেন বলেন সাংসদ দিব্যেন্দু অধিকারী । টার্মিনালের উদ্বোধন কে কেন্দ্র করে হলদিয়া কলকাতা পোর্ট ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জী পোট ভারতীয় মজদুর সংঘের সাধারণ সম্পাদক প্রদীপ বিজলী বলেন যশোশ্রী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে হলদিয়া বন্দরে  বিভিন্ন উন্নয়ন ধীরে ধীরে এগিয়ে চলছে। হলদিয়া বন্দরের উন্নয়ন আরো দ্রুত গতিতে এগিয়ে চলবে মন্ত্রী মহোদয়ের কাছে আলোচনা করেছেন। ইউনিয়ন ও হলদিয়াবাসীর পক্ষ থেকে আজকে ভারতের জলপথ উন্নয়নের মন্ত্রী শান্তনু ঠাকুর সহ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

No comments