Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

নন্দকুমারে বরফ কারখানায় বিস্ফোরণ মৃত এক

নন্দকুমারে বরফ কারখানায় বিস্ফোরণ মৃত এক
 বরফ কারখানায় অ্যামোনিয়া গ্যাসের চেম্বার ব্লাস্ট করে মৃত্যু হল কারখানার মালিকের। ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলার নন্দকুমার থানা এলাকার বরগোদার গোদার গ্রামে। ১৩ জানুয়ারি শুক্রবার দুপুর…

 




নন্দকুমারে বরফ কারখানায় বিস্ফোরণ মৃত এক


 বরফ কারখানায় অ্যামোনিয়া গ্যাসের চেম্বার ব্লাস্ট করে মৃত্যু হল কারখানার মালিকের। ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলার নন্দকুমার থানা এলাকার বরগোদার গোদার গ্রামে। ১৩ জানুয়ারি শুক্রবার দুপুর দেড়টার পর বিস্ফোরণের শব্দে হঠাৎই কেঁপে ওঠে বরগোদার গোদার গ্রাম। বিস্ফোরণ ঘটার সঙ্গে সঙ্গেই চাঞ্চল্য ছড়ায় এলাকায়। বিস্ফোরণের উৎস খুঁজতে জানা যায় ঠেকুয়াচক পুরসাঘাট বাস রাস্তার পাশে একটি বরফ কারখানায় বিস্ফোরণটি ঘটেছে। বিস্ফোরণের তীব্রতায় বরফ কারখানার এসবেস্টার ছাদের একাংশ উড়ে গিয়েছে। এই ঘটনায় মৃত ওই বরফ কারখানার মালিক। এবং আহত দুজন। 

স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে জানা যায়, ছয় সাত বছর ধরে বাস রাস্তার পাশে ওই বরফ কারখানাটি চলছিল। স্থানীয় চন্দন বর্মন বরফ কারখানার মালিক। কিন্তু শেষ এক সপ্তাহ ধরে কারখানার উৎপাদন বন্ধ ছিল বরফ তৈরির জন্য লিকুইড অ্যামোনিয়া গ্যাসের চেম্বার ঠিকঠাক কাজ করছিল না বলে। এদিন ওই গ্যাসের চেম্বার সারাইয়ের জন্য মিস্ত্রি নিয়ে আসেন বরফ কারখানার মালিক। গ্যাস চেম্বার সারাইয়ের সময় এই বিস্ফোরণ ঘটে। গ্যাস চেম্বারের পাশে থাকা মালিক চন্দন বর্মন ঘটনাস্থলেই মারা যায়। এবং স্যারের জন্য আসা মিস্ত্রি গুরুতর আহত হয়। এছাড়াও ওই সময় কারখানার ভেতরে থাকা এক বৃদ্ধ আহত হয়। বিস্ফোরণের তীব্রতায় এতটাই যে গ্যাস চেম্বারের একাংশ প্রায় ৬০০ মিটার দূরে উড়ে গিয়ে পড়ে। এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায় এলাকায়। 

বিস্ফোরণের মৃত চন্দন বর্মনের বয়স হয়েছিল আনুমানিক ৩৫ বছর। বাড়িতে স্ত্রী ও তিন কন্যা সন্তান রয়েছে। নন্দকুমার থানার পুলিশ এসে ঘটনাস্থল থেকে মৃতদেহ ও অসুস্থ ব্যক্তিদের উদ্ধার করে তাম্রলিপ্ত গভারমেন্ট মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে নিয়ে যায়।

No comments