Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পরের মাসে হলদিয়ায় আসছেন বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস স্বাধীনতার ৭৫ বছর পরে গ্রামে প্রথম আলো খুশির

পরের মাসে হলদিয়ায় আসছেন বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাসস্বাধীনতার ৭৫ বছর পরে গ্রামে প্রথম আলো খুশির
ঘরে ঘরে বিদ্যুৎ চালু। সোমবার ২৩ জানুয়ারি নেতাজির জন্মদিনে  হলদিয়ার বিষ্ণুরামচক ও সৌতনচক গ্রামে বাড়ি বাড়ি বিদ্যুতের আলো জ্বলল। স্…

 




পরের মাসে হলদিয়ায় আসছেন বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস

স্বাধীনতার ৭৫ বছর পরে গ্রামে প্রথম আলো খুশির


ঘরে ঘরে বিদ্যুৎ চালু। সোমবার ২৩ জানুয়ারি নেতাজির জন্মদিনে  হলদিয়ার বিষ্ণুরামচক ও সৌতনচক গ্রামে বাড়ি বাড়ি বিদ্যুতের আলো জ্বলল। স্বাধীনতার পর এই প্রথম এলো বিদ্যুৎ।  বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস শিলিগুড়ি থেকে ফোনে ভাষণ দিলেন। পরের মাসে আসবেন জানালেন তৃণমূল রাজ্য মুখপাত্র কুনাল ঘোষ।


কথা দিয়ে কথা রাখলেন কুনাল ঘোষ দীর্ঘ ৭৫ বছর অতিক্রান্ত হয়েছে দুটি গ্রামে শিল্প শহরে বিদ্যুৎবিহীন রয়েছে। ৪ঠা ডিসেম্বর সকালে ওই এলাকায় গিয়েছিলেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস রাজ্য মুখপাত্র কুনাল ঘোষ। এলাকার মানুষের কথা শুনেছিলেন তিনি কথা দিয়েছিলেন বিদ্যুৎ হবেই। গত ৯ ডিসেম্বর ওই গ্রামের সভা করেছিলেন। 

 স্বাধীনতার দীর্ঘ ৭৫ বছর পর হলদিয়া পুর এলাকায় ২৭ নম্বর ওয়ার্ডের বিষ্ণুরামচক ও সাওতানচক গ্রামে বিদ্যুৎ এল। তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ রবিবার ইংরেজি নববর্ষের প্রথম দিনে দুটি এলাকায় বিদ্যুৎ চালু করেন। গ্রামের মানুষ  বাজনা সহকারে কুণাল ঘোষ ও হলদিয়া পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান দেবপ্রসাদ মন্ডল। 

প্রসঙ্গত, হলদিয়া বন্দর তৈরির সময় ষাটের দশকে জমি অধিগ্রহণ করা হয়। অধিগৃহীত এই দুই এলাকার মানুষ এলাকা ছেড়ে যাননি। পুনর্বাসন সংক্রান্ত জটিলতা থাকায় বিদ্যুদয়নের সময় বন্দর বাধা দেয়। বিদ্যুৎহীন এই দুটি এলাকায় পাঁচ শতাধিক গ্রামবাসী বিদ্যুতের জন্য আবেদন করেন। মাস খানেক আগে হলদিয়ায় একটি চায়ের দোকানে চা খেতে আসেন কুণাল ঘোষ । সেই সময় স্থানীয় বাসিন্দারা এই দুটি এলাকায় স্বাধীনতার পর থেকে বিদ্যুৎ না থাকার কথা জানান। কুণাল গ্রামে আসেন। সেখান থেকেই বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাসকে সব জানান। তারপর উদ্যোগী হন বিদ্যুৎমন্ত্রীও। মন্ত্রী নিজেই এক হাজার বিদ্যুৎ সংযোগের আবেদন পত্র পাঠান। ক্যাম্প করে ফর্ম বিলি হয় গ্রামে। ২৭ দিনের মধ্যেই গ্রামে বিদ্যুৎ আসায় খুশি গ্রামবাসী। 

আজ প্রত্যেকটি বাড়িতে আলো জললো সভা করলেন রাজ্য তৃণমূল কংগ্রেস মুখপাত্র কুনাল ঘোষ।

No comments