Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আবাস যোজনা দুর্নীতির প্রতিবাদ করতে বিজেপি কর্মীদের বিরুদ্ধে মামলা

আবাস যোজনা দুর্নীতির প্রতিবাদ করতে বিজেপি কর্মীদের বিরুদ্ধে মামলা
আবাস প্লাস যোজনার উপভোক্তা তালিকা নিয়ে বিক্ষোভের সময় পঞ্চায়েত অফিসে তালা দিয়ে রাস্তা অবরোধ করেছিলেন বিজেপি কর্মীরা। নন্দীগ্রামের ওই ঘটনায় স্বতঃপ্রণোদিতভাবে মাম…

 



আবাস যোজনা দুর্নীতির প্রতিবাদ করতে বিজেপি কর্মীদের বিরুদ্ধে মামলা


আবাস প্লাস যোজনার উপভোক্তা তালিকা নিয়ে বিক্ষোভের সময় পঞ্চায়েত অফিসে তালা দিয়ে রাস্তা অবরোধ করেছিলেন বিজেপি কর্মীরা। নন্দীগ্রামের ওই ঘটনায় স্বতঃপ্রণোদিতভাবে মামলা করল নন্দীগ্রাম থানার পুলিশ।

স্থানীয় সুত্রে খবর, বিজেপি তরফে বৃহস্পতিবার নন্দীগ্রাম-২ ব্লকের বিরুলিয়া গ্রাম পঞ্চায়েতে এবং শুক্রবার আমদাবাদ-২ গ্রাম পঞ্চায়েতে বিক্ষোভ দেখানো হয়। বিরুলিয়ায় বিক্ষোভের সময় আমদাবাদ-বিরুলিয়া সড়ক অবরোধ

করা হয়। বিজেপি কর্মীদের বিরুদ্ধে গ্রাম পঞ্চায়েত অফিসে তালাচাবি লাগিয়ে দেওয়ারও অভিযোগ ওঠে। শুক্রবার আমদাবাদ-২ গ্রাম পঞ্চায়েত অফিস সংলগ্ন রাস্তাতেও টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা। দুদিনের বিজেপির ওই দুই বিক্ষোভ কর্মসূচিতে দু'টি স্বতঃপ্রণোদিত মামলা শুরু করেছে নন্দীগ্রাম থানার পুলিশ। তাতে অন্তত ৮০ জন বিজেপি কর্মীর নাম রয়েছে অভিযুক্ত তালিকায়।

পুলিশ সূত্রের খবর, শুক্রবার রাতেই আমদাবাদ এবং বিরুলিয়া এলাকায় ওই সব বিজেপি কর্মী- সমর্থকদের বাড়িতে তল্লাশিতে যায় নন্দীগ্রাম থানার পুলিশ। যা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানোউতোর।

বিজেপির অভিযোগ, তল্লাশির নাম করে একাধিক বিজেপি কর্মীর বাড়ি ভাঙচুর করেছে পুলিশ। তৃণমূলের কথাতেই বিজেপি কর্মীদের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। বিজেপির তমলুক সাংগঠনিক জেলা সহ-সভাপতি প্রলয় পাল বলেন, “৮০ জন বিজেপি কর্মী নন্দীগ্রাম ছাড়া। আমি নিজেও বাড়ির বাইরে রয়েছি। গণতান্ত্রিক দেশে রাজনৈতিক আন্দোলন করা যাবে না, এই ফরমান দিচ্ছে পুলিশ।” যদিও তৃণমূলের তমলুক সাংগঠনিক জেলা চেয়ারম্যান পীযূষ ভূঁইয়া বলছেন, “সব কিছুরই একটা পদ্ধতি রয়েছে। বিজেপি আইন কানুন তোয়াক্কা না করে সরকারি অফিসের চাবি তালা দিয়েছে। তাই পুলিশ পদক্ষেপ করেছে।”

No comments