Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়া পুরসভাতেও দিনভর প্রাক্তন চেয়ারম্যান সময়কার নথি সংগ্রহ করল পুলিস

হলদিয়া পুরসভাতেও দিনভর প্রাক্তন চেয়ারম্যান সময়কার নথি সংগ্রহ করল পুলিস
শুক্রবার একই দিনে কাঁথি পুরসভার দুর্নীতির তদন্তের পাশাপাশি হলদিয়া পুরসভাতেও দিনভর প্রাক্তন চেয়ারম্যান শ্যামলকুমার আদকের সময়কার নথি সংগ্রহ করল পুলিস। শ্যামলবাবু…

 






হলদিয়া পুরসভাতেও দিনভর প্রাক্তন চেয়ারম্যান সময়কার নথি সংগ্রহ করল পুলিস


শুক্রবার একই দিনে কাঁথি পুরসভার দুর্নীতির তদন্তের পাশাপাশি হলদিয়া পুরসভাতেও দিনভর প্রাক্তন চেয়ারম্যান শ্যামলকুমার আদকের সময়কার নথি সংগ্রহ করল পুলিস। শ্যামলবাবুর বিরুদ্ধে টেন্ডার দুর্নীতির অভিযোগ রয়েছে। ২০২১সালের আগস্টে টেন্ডার দুর্নীতি নিয়ে হলদিয়ার ভবানীপুর থানায় শ্যামল আদকের বিরুদ্ধে এফআইআর করে তৎকালীন পুরবোর্ড। সেই মামলায় ফের নতুন করে এদিন তদন্ত শুরু হয়েছে বলে জানা গিয়েছে মহকুমা পুলিস সূত্রে। এদিন সকাল সাড়ে ১০টা থেকে পুরসভায় পুরনো নথি সংগ্রহের কাজ শুরু হয়। উপস্থিত ছিলেন হলদিয়ার এসডিপিও রাহুল পাণ্ডে, মহকুমাশাসক তথা পুর প্রশাসক সুপ্রভাত চট্টোপাধ্যায়, মহকুমার বিভিন্ন থানার ওসি, পুলিস আধিকারিকরা। শ্যামলবাবুর সময়কার বিভিন্ন ফাইল সংগ্রহ করেন পুলিস আধিকারিকরা। দিনভর নথি সংগ্রহের পর রাত সাড়ে ৯টা নাগাদ সেগুলি দুটি গাড়িতে চাপিয়ে নিয়ে যাওয়া হয়। 

পুরসভা সূত্রে জানা গিয়েছে, শ্যামলকুমার আদক অবৈধভাবে নিজের এবং আত্মীয়স্বজনদের ঠিকাদারি সংস্থাকে পুরসভার কাজের টেন্ডার দিয়েছেন বলে অভিযোগ। সেই কাজ শেষ হওয়ার আগেই ঠিকাদার সংস্থাকে ফুলপেমেন্ট অর্থাৎ পুরো টাকা মেটানোর অভিযোগ ওঠে। কোথাও সেই কাজ অদৌ হয়নি, কোথাও মাঝপথে আটকে ছিল। কিন্তু ঠিকাদার সংস্থা টাকা নিয়ে চলে গিয়েছে। এই ঘটনায় দুর্নীতি ও স্বজনপোষণের অভিযোগ ওঠে। ২০২১সালের ১৬আগস্ট রাজ্যের পুর ও নগরোন্নয়ন দপ্তরের অ্যাডিশনাল সেক্রেটারি পুর কর্তৃপক্ষকে এই মর্মে একটি এফআইআর করার নির্দেশ দেয় পুরসভাকে। পুরসভার তৎকালীন এগজিকিউটিভ অফিসার থানায় এইমর্মে এফআইআর দায়ের করেন। ওইবছর ২১আগস্ট রাজ্যের নির্দেশে তদন্ত শুরু করেন তৎকালীন মহকুমাশাসক লক্ষ্মণ পেরুমল আর।

হলদিয়ার এসডিপিও বলেন, একটি মামলার তদন্তে এদিন পুরসভায় এসেছিল পুলিস। মামলা সংক্রান্ত বেশ কিছু নথি সংগ্রহ করেছে পুলিস। জানা গিয়েছে, এদিন পুরসভা চত্বর জুড়ে প্রচুর পুলিস মোতায়েন ছিল। রাত ১০টা পর্যন্ত পুলিস তদন্ত চালায়। ভবানীপুর থানার পাশাপাশি শ্যামলবাবুর নামে হলদিয়া থানাতেও মামলা রয়েছে। এদিন পুরসভার বাছাই করা কর্মীদের নিয়ে নথি সংগ্রহ করা হয়।


No comments