Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বেহাল রাস্তা সংস্কারের দাবিতে অবরোধ

বেহাল রাস্তা সংস্কারের দাবিতে অবরোধ,তোমার নাম আমার নাম সংগ্রামের আরেক নাম নন্দীগ্রাম।নন্দীগ্রাম আন্দোলনের ফলে দীর্ঘ ৩৪ বছরের ক্ষমতা থাকা বামফ্রন্ট সরকারকে উৎখাত করেছিল বর্তমান তৃণমূল কংগ্রেস। হলদিয়ার সাথে সাথে নন্দীগ্রামে হবে হল…

 


বেহাল রাস্তা সংস্কারের দাবিতে অবরোধ,তোমার নাম আমার নাম সংগ্রামের আরেক নাম নন্দীগ্রাম।

নন্দীগ্রাম আন্দোলনের ফলে দীর্ঘ ৩৪ বছরের ক্ষমতা থাকা বামফ্রন্ট সরকারকে উৎখাত করেছিল বর্তমান তৃণমূল কংগ্রেস। হলদিয়ার সাথে সাথে নন্দীগ্রামে হবে হলদিয়ার বিকল্প সেই কারখানা। সেই লক্ষ্য নিয়ে জমি অধিগ্রহণ তারপরেই সেই অধিগ্রহণ কে কেন্দ্র করে রাজনৈতিক সংঘর্ষ তারপরে সরকারের পালা বদল।

গত একুশে  নির্বাচন সবথেকে রাজ্যের হেভিওয়েট প্রার্থী রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী প্রতিদ্বন্দী করেছিলেন তার সাথেই বামপন্থী আন্দোলনের প্রতিদ্বন্দী করেছিলেন মীনাক্ষী মুখার্জি। সেই নন্দীগ্রামে উন্নয়ন পৌঁছলো না ? এলাকার মানুষের দাবী ভোটের সময় সব নেতারা ছুটে ভোট ফুরোলেই কাউকেই দেখা পাওয়া যায় না।


একুশে বিধানসভা নির্বাচনের আগেই ঘোষণা করেছিলেন রাজ্যের নেত্রী তৃতীয়বারের মন্ত্রিসভার শপথ বাক্য অনুষ্ঠান হবে নন্দীগ্রামে কিন্তু একুশে বিধানসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির প্রার্থী শুভেন্দু অধিকারীর কাছে পরাজিত হয়। সেই অনুষ্ঠান হলো না কিন্তু উন্নয়নের জন্য গত ৫ মে থেকে শুরু হয়েছে রাজ্য সরকারের তৃতীয় বারের  ১১ বছরের পূর্তি উৎসব উন্নয়নের ১১।

বর্ষাকাল সামনেই আর আবহাওয়া দপ্তর ইতিমধ্যে সতর্কতা জারি করেছেন ১০ থেকে ১৩ ই মে অশনি আছড়ে পড়তে পারে। তার জন্যই জেলা প্রশাসন প্রত্যেকটি ব্লকের ডিজাস্টার টিম তারা মোতায়েন করেছেন। যাতে কোনো রকমের অসুবিধা না হয় সাধারণ মানুষের।

একুশে নির্বাচন শেষ হয়ে প্রায় এক বছর অতিক্রান্ত। নন্দীগ্রাম মোহাম্মদপুর গ্রামের নন্দীগ্রাম থেকে মহম্মদপুর মিলনবাজারে রাস্তা অবরোধ। 

বেশ কয়েকটি রাস্তার বেহাল অবস্থায় পড়ে রয়েছে।

 বিশেষ সূত্রে খবর, স্থানীয় পঞ্চায়েত বলেও কোন কাজ হয়নি। তাই তারা বাঁশের বেড়া এবং গাছের গুড়ি ফেলে অবরোধ করে বিক্ষোভ দেখালেন। তৎক্ষণাৎ  নন্দীগ্রাম থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছেন। এলাকার মানুষের সঙ্গে কথা বলছেন যাতে খুব শীঘ্রই কাজ হওয়ায় তার তদারকি করবেন বলে জানালেন।

No comments