Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সর্ষের মধ্যে ভূত! শাসক দলের শ্রমিক নেতা বিরোধী দল নেতার জয়ধ্বনি?

সর্ষের মধ্যে ভূত! শাসক দলের শ্রমিক নেতা বিরোধী দল নেতার জয়ধ্বনি?
তৃণমূল কংগ্রেস মা মাটি মানুষের সরকার মমতাময়ী মমতা ব্যানার্জি চতুর্থবারের জন্য ক্ষমতায় আসার পর থেকেই পূর্ব মেদিনীপুর জেলার শিল্পশহর হলদিয়া সহ জেলার বিভিন্ন সময়ে …

 


সর্ষের মধ্যে ভূত! শাসক দলের শ্রমিক নেতা বিরোধী দল নেতার জয়ধ্বনি?


তৃণমূল কংগ্রেস মা মাটি মানুষের সরকার মমতাময়ী মমতা ব্যানার্জি চতুর্থবারের জন্য ক্ষমতায় আসার পর থেকেই পূর্ব মেদিনীপুর জেলার শিল্পশহর হলদিয়া সহ জেলার বিভিন্ন সময়ে নেতৃত্ব পরিবর্তন হয়েছে। প্রথমেই কার্যকরী সভাপতি পরবর্তীকালে জেলার সভাপতি এবং পর্যবেক্ষক নিয়োগ তারপরেই জেলা  সভাপতি এবং পূর্ণাঙ্গ কমিটি গঠন হয়েছে। পূর্ব মেদিনীপুর জেলার কার্যকারী সভাপতি নির্বাচিত হয়েছিলেন হলদিয়া ৬ নম্বর ওয়ার্ডের মিলন মন্ডল।


পরবর্তীকালে তৃণমূল কংগ্রেস কার্যকরী সভাপতি এবং সভাপতি পদ বিলুপ্ত করে দিয়ে নতুন জেলা সভাপতি হলেন একজন মন্ত্রী সৌমেন মহাপাত্র। পরবর্তীকালে সভাপতি তাপস মাইতি এবং শিল্প শহর হলদিয়া পর্যবেক্ষক সঞ্জয় ব্যানার্জিকে দায়িত্ব দিয়েছিলেন। আর তারপর থেকেই ভুরি ভুরি টোল ফ্রি নম্বরে  অভিযোগ।শ্রমিক অসন্তোষ প্রকাশে। বেসামাল হয়ে পড়ে তৃণমূল কংগ্রেস সর্বভারতীয় নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাধ্য হয়ে দলের দুই কর্মীকে পুলিশের হাতে তুলে দিয়েছিলেন। চলতি বছরের ১৯ জানুয়ারি হলদিয়া ভবনে তড়িঘড়ি করে রাজ্যের আইএনটিটিইউসি সভাপতি ঋতব্রত ব্যানার্জি। এবং সম দপ্তরের মন্ত্রী মলয় ঘটক এর উপস্থিতিতে শিবনাথ সরকার কে নিযুক্ত করলেন জেলার আইএনটিটিইউসি সভাপতি হিসেবে। চলতি বছরের গত মাসেই জেলা নতুন করে শিবনাথ সরকার সভাপতি এবং তার পূর্ণাঙ্গ কমিটি গঠন হয়েছে।

হলদিয়া তৃণমূল যুবকংগ্রেস বারবার অভিযোগ করেছে দলের  কাছে শিবনাথ সরকার সহ অন্যান্য যারা রয়েছেন তারা সকলেই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর অনুগত।

প্রসঙ্গত, ২০২০ এর প্রথমার্ধে তৃণমূল কংগ্রেস এবং আইএনটিটিইউসি হলদিয়ার শ্রমিকদের নিয়ে একটি সভায় জেলা আইএনটিটিইউসি সহ শ্রমিক ইউনিয়ন ভেঙে দিয়েছিলেন তৃণমূল নেত্রী সাংসদ দোলা সেন।

সেই সভাতেই শিবনাথ সরকারের সঙ্গে তৃণমূলের কর্মীদের হাতাহাতি হয়ে যায় তার ফলেই শিবনাথ সরকারের হাত ভেঙে যায়।

চলতি বছরের গত ১৯ জানুয়ারি সকল কারখানার আধিকারিক এর সামনেই নাম ঘোষণা করেছিলেন  ঋতব্রত ব্যানার্জি আইএনটিটিইউসি রাজ্য সভাপতি। শিবনাথ সরকারের নাম তখন থেকেই শিল্প শহর এলাকায় শ্রমিক ফুসছিল ।

 গত ৩০ শে মার্চ দ্রব্যমূল্য বৃদ্ধি কেন্দ্রীয় সরকারের বঞ্চনা প্রতিবাদে যুব তৃণমূল কংগ্রেসের উদ্যোগে দুর্গাচক জেলা তৃণমূল যুব কংগ্রেসের অফিসের সামনে একটি পথসভায় বক্তব্য রাখতে গিয়ে রাজ্যের তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জিন্দাবাদ অভিষেক  দাস জিন্দাবাদ শুভেন্দু অধিকারী জিন্দা... আর তারপরে সারা হলদিয়া জুড়ে তৃণমূল কর্মীদের রোষানলে পড়েন জেলা শ্রমিক নেতা  শিবনাথ।

পূর্ব মেদিনীপুর জেলার শিল্পশহর হলদিয়া তৃণমূল যুব কংগ্রেসের সম্পাদক সেখ সাবীর আলী তীব্র প্রতিবাদ জানালেন তিনি বললেন রাজ্যের তৃণমূল নেতাদের কাছে তিনি যেমন লিখিত অভিযোগও পাঠিয়েছেন তিনি বলেন প্রথম থেকেই আমি প্রতিবাদ করেছিলাম প্রকাশ্যেই শিবনাথ সরকার বিরোধী দলনেতা গাদ্দার শুভেন্দু অধিকারীর অনুগত ভক্ত। তাই শিবনাথ সরকার দায়িত্ব পাওয়ার পর তমলুক লোকসভা সাংসদ দিব্যেন্দু অধিকারি বলেছিলেন হলদিয়া শ্রমিকদের যোগ্য নেতৃত্ব পেয়েছেন। শিবনাথ সরকারের ভূয়শী প্রশংসা করেছিলেন। আমি সাবির তৃণমূল কংগ্রেসের একজন কর্মী প্রথম থেকেই বলেছি বহু তৃণমূল কংগ্রেসের নাম ধরে শুভেন্দু অধিকারী অনুগতরা রয়েছেন, বর্তমান প্রকাশ্যেই শিবনাথ তার অন্তরের অন্তস্থল থেকে শুভেন্দু অধিকারীকে তৃণমূল যুব কংগ্রেসের প্রকাশ্য সমাবেশে তিনি সম্বোধন করলেন।

No comments