Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়া থেকে নদীপথে পণ্য পরিবহনে উদ্বোধন করেন কেন্দ্রীয় দুই মন্ত্রী

হলদিয়া থেকে নদীপথে পণ্য পরিবহনে উদ্বোধন করেন কেন্দ্রীয় দুই মন্ত্রী
হলদিয়া থেকে আজ প্রায় দুই হাজার মেট্রিক টন ইস্পাত নিয়ে দুটি বার্জ আসামের পান্ডু বন্দরের উদ্দেশ্যে রওনা দিয়েছে।  হলদিয়ায় এর যাত্রার সূচনা করেন কেন্দ্রীয় জাহ…

 


হলদিয়া থেকে নদীপথে পণ্য পরিবহনে উদ্বোধন করেন কেন্দ্রীয় দুই মন্ত্রী


হলদিয়া থেকে আজ প্রায় দুই হাজার মেট্রিক টন ইস্পাত নিয়ে দুটি বার্জ আসামের পান্ডু বন্দরের উদ্দেশ্যে রওনা দিয়েছে।  হলদিয়ায় এর যাত্রার সূচনা করেন কেন্দ্রীয় জাহাজ, জলপথ ও আয়ুষ দপ্তরের মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল।  ভারতের ১ নম্বর জাতীয় জলপথ, ইন্দো-বাংলাদেশ প্রটোকল জলপথ ও ব্রহ্মপুত্র নদীর ২ নম্বর জাতীয় জলপথ দিয়ে বার্জ দুটি পান্ডু বন্দরে পৌঁছাবে। 

মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল বলেন, এই জলপথ ব্যবহারের মধ্যে দিয়ে উত্তর-পূর্ব ভারতের অর্থনীতির উন্নয়ন ঘটবে এবং প্রধানমন্ত্রীর স্বপ্নের আত্মনির্ভর ভারত গড়ে তোলার কাজ একধাপ এগিয়ে যাবে। 

এই উপলক্ষে এক সাংবাদিক সম্মেলনে শ্রীসোনোয়াল সাংবাদিকদের জানান, জামশেদপুর থেকে রেলে করে  আনা ইস্পাত হলদিয়া দিয়ে জলপথে  আসামে নিয়ে যাওয়া হবে। তিনি আজকের দিনটিকে একটি ঐতিহাসিক দিন বলে উল্লেখ করেন। 

এই উদ্দেশ্যে হলদিয়া বন্দর কর্তৃপক্ষ ও আসামের ব্রহ্মপুত্র ক্র্যাকার এন্ড পলিমার লিমিটেডের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। 

জাহাজ জলপথ ও আইউডফ দপ্তরের রাষ্ট্রমন্ত্রী আয়ুস দপ্তরের রাষ্ট্রমন্ত্রী শান্তনু ঠাকুর বলেন, এই জলপথ ব্যবহারের মধ্যে দিয়ে ভারত ও বাংলাদেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক গড়ে উঠবে। জলপথে পণ্য পরিবহন খরচ সড়ক পথে পরিবহনের খরচের চেয়ে অনেক কম হবে। বায়ু দূষণ হবে না।

স্থানীয় বিধায়ক তাপসী মন্ডল, জাহাজ ও জলপথ দপ্তরের সচিব ডক্টর সঞ্জীব রঞ্জন, ভারতের অন্তর্দেশীয় জলপথ কর্তৃপক্ষের চেয়ারম্যান সঞ্জয় বন্দ্যোপাধ্যায়,  টাটা স্টিলের ভাইস প্রেসিডেন্ট পীযূষ গুপ্ত, ব্রহ্মপুত্র ক্র্যাকার এন্ড পলিমার লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর  রিপ হাজারিকা প্রমুখ পতাকা নাড়িয়ে পণ্যবাহী বার্জের যাত্রার সূচনা করেন। 

No comments