Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

চলুন ঘুরে আসি- সাসারাম

চলুন ঘুরে আসি  সাসারাম
কলকাতা থেকে দূরত্ব মাত্র 550 কিমি , ট্রেনে সময় লাগে 8 ঘন্টার কাছাকাছি । না এটি হিমাচল , সিকিম বা কাশ্মীরের কোন প্রসিদ্ধ টুরিস্ট স্পট নয় । এটি বিহারের রোহতাস জেলার সাসারামের কিছু শহরকেন্দ্রিক ও শহর সংলগ্ন  মন…

 


চলুন ঘুরে আসি  সাসারাম


কলকাতা থেকে দূরত্ব মাত্র 550 কিমি , ট্রেনে সময় লাগে 8 ঘন্টার কাছাকাছি । 

না এটি হিমাচল , সিকিম বা কাশ্মীরের কোন প্রসিদ্ধ টুরিস্ট স্পট নয় । এটি বিহারের রোহতাস জেলার সাসারামের কিছু শহরকেন্দ্রিক ও শহর সংলগ্ন  মনমুগ্ধকর স্থান । এখানে পর্যটন এর কথা হয়ত অনেকের মাথাতেই আসেনা । 

কিভাবে আসবেন :  সাসারাম আসার হাওড়া থেকে সব থেকে ভালো ট্রেন " হাওড়া - বিকানীর স্পেশাল " । সকাল 8 টায় নেমে পড়ুন সাসারাম । নেমে একটি হোটেল নিয়ে প্রথমেই বেরিয়ে পড়ুন সাসারামের প্রাচীন ঐতিহ্য গুলি দেখার জন্য , সবই আশেপাশে চাইলে হেঁটেই দেখতে পারেন ।  

পরদিন এখানকার প্রাকৃতিক সৌন্দর্য গুলি উপভোগ করতে চাইলে অটো বা গাড়ি রিজার্ভ করে বেরিয়ে পড়ুন । তবে কিছু কিছু জায়গা তে আপনাকে ট্রেকিং করে পৌঁছাতে হবে , নিজেকে একটু চ্যালেঞ্জের মধ্যে ফেলে । কারণ সেখানে গাড়ী যেতে দেওয়া হয় না । 

 যারা অটো রিজার্ভ করে ঘুরতে চান এই অটোওয়ালা দাদার সাথে ফোন করে ঘুরতে পারেন ( Aryan Singh : 8287506556 )  । স্টেশনের আশেপাশেই অনেক 3 স্টার হোটেল আর লজ পেয়ে যাবেন থাকার জন্য ।


যারা কম খরচে রোমাঞ্চের অনুভূতি নিয়ে ঘুরতে চান কোন জিজ্ঞাস্য থাকলে আমাকে ইনবক্স করতে পারেন । 


দর্শনীয় স্থান 

1. শের শাহ সুরি tomb

2. ধুঁয়া কুন্ড জলপ্রপাত

3. মানঝর কুন্ড জলপ্রপাত

4. টেলহার কুন্ড জলপ্রপাত

5 . রোহতাসগর ফোর্ট 

6. তারাচন্ডী সতীপিঠ 

7. তুতলা ভবানী জলপ্রপাত

8. মা মুণ্ডেশ্বরী মন্দির ( ভাবুয়া ) 

9. করমচাঁদ ড্যাম ও 

10. শেরগর ফোর্ট

 

No comments