Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বাস টার্মিনাল আধুনিকীকরণের জন্য আইওসিকে ওই জমি হস্তান্তর করবে পুরসভা

বাস টার্মিনাল আধুনিকীকরণের জন্য আইওসিকে ওই জমি হস্তান্তর করবে পুরসভা
পূর্ব মেদিনীপুর জেলার শিল্প সংস্কৃতির শহর হলদিয়া টাউনশিপ দীর্ঘদিন সেন্ট্রাল বাস স্ট্যান্ড না থাকায় সমস্যা এলাকার মানুষের তৎকালীন বাম সরকার জায়গা অধিগ্রহণ করে …

 


বাস টার্মিনাল আধুনিকীকরণের জন্য আইওসিকে ওই জমি হস্তান্তর করবে পুরসভা


পূর্ব মেদিনীপুর জেলার শিল্প সংস্কৃতির শহর হলদিয়া টাউনশিপ দীর্ঘদিন সেন্ট্রাল বাস স্ট্যান্ড না থাকায় সমস্যা এলাকার মানুষের তৎকালীন বাম সরকার জায়গা অধিগ্রহণ করে বাস টার্মিনাল গঠন করার উদ্যোগ নেয়।


কিন্তু তা বাস্তবায়িত হয়নি পরবর্তীকালে বর্তমান রাজ্য সরকার হলদিয়া সেন্ট্রাল বাস স্ট্যান্ড করে তোলার জন্য উদ্যোগ নেয় কিন্তু জায়গাটি হলদিয়া বন্দরের সেজন্য বর্তমান রাজ্য সরকার পরিবহণ দফতরের উদ্যোগে বন্দরের কাছ থেকে লিজে জায়গাটি  নেয়।

এবং জায়গাটি হলদিয়া পৌরসভা হাতে তুলে দিয়েছিলেন তৎকালীন  পরিবহন মন্ত্রী বর্তমান  বিরোধী দলনেতা বিজেপি নেতৃত্ব প্রাক্তন সাংসদ শুভেন্দু অধিকারী।

দীর্ঘদিন পর হলদিয়া সেন্ট্রাল বাস স্ট্যান্ড আধুনিক সময়ে গড়ে উঠবে তার জন্য এগিয়ে এসেছেন হলদিয়া রিফাইনারি ইন্ডিয়ান অয়েল করপরেশন।পুর কর্তৃপক্ষ জানিয়েছে, হলদিয়ার টাউনশিপে মেরিন ড্রাইভ এলাকায় আইওসির উদ্যোগে একটি বায়ো ডাইভার্সিটি পার্ক গড়ে তোলা হচ্ছে। পর্যটক টানতে ওই পার্কে টয় ট্রেন চালানো হবে। অন্যদিকে, আগামী ২১ জানুয়ারি বাস টার্মিনাস আধুনিকীকরণের জন্য আইওসিকে ওই জমি হস্তান্তর করবে পুরসভা। ৭৫টি বাস একসঙ্গে দাঁড়াতে পারবে এই ধরনের টার্মিনাস গড়া হচ্ছে। এছাড়া একটি তিনতলা ওয়েটিং রুম, বাসকর্মীদের রেস্ট রুম তৈরি হবে। এছাড়া, পরিবেশ দপ্তরের সহায়তায় শীঘ্রই শহরজুড়ে পলিউশান মনিটরিং সিস্টেম গড়ে তোলার কাজ শুরু হবে। ইতিমধ্যেই ১ কোটি ১৭ লক্ষ টাকা পেয়েছে পুরসভা। রাস্তায় প্রতিদিন জল ছেটানোর জন্য দুটি স্প্রিঙ্কলার মেশিন সহ গাড়ি কেনা হবে।

No comments