Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

এবার জেলা কৃষিদপ্তর ও বিদ্যালয় পরিদর্শক(মাধ্যমিক) দপ্তর ভাড়াবাড়ি ছেড়ে নিমতৌড়িতে সরকারি ভবনে উঠে যাচ্ছে

এবার জেলা কৃষিদপ্তর ও বিদ্যালয় পরিদর্শক(মাধ্যমিক) দপ্তর ভাড়াবাড়ি ছেড়ে নিমতৌড়িতে সরকারি ভবনে উঠে যাচ্ছেজেলা ভাগের ২০বছর পর পূর্ব মেদিনীপুর জেলা কৃষিদপ্তর ও বিদ্যালয় পরিদর্শক(মাধ্যমিক) দপ্তর ভাড়াবাড়ি ছেড়ে নিমতৌড়িতে সরকারি ভবনে উঠে …

 



এবার জেলা কৃষিদপ্তর ও বিদ্যালয় পরিদর্শক(মাধ্যমিক) দপ্তর ভাড়াবাড়ি ছেড়ে নিমতৌড়িতে সরকারি ভবনে উঠে যাচ্ছে

জেলা ভাগের ২০বছর পর পূর্ব মেদিনীপুর জেলা কৃষিদপ্তর ও বিদ্যালয় পরিদর্শক(মাধ্যমিক) দপ্তর ভাড়াবাড়ি ছেড়ে নিমতৌড়িতে সরকারি ভবনে উঠে যাচ্ছে। ৭জানুয়ারি অতিরিক্ত জেলাশাসক(সাধারণ) সৌভিক চট্টোপাধ্যায় ওই দুই সরকারি অফিস স্থানান্তরের জন্য চিঠি ইস্যু করেছেন। তমলুক শহরে আবাসবাড়িতে ভগ্নপ্রায় বাড়িতে ভাড়ায় চলছে জেলা কৃষিদপ্তরের অফিস। স্থান সঙ্কুলান, মহিলাদের জন্য বাথরুমের অভাব সহ অনেক সমস্যাকে সঙ্গী করেই এতবছর ধরে ওই বিল্ডিং জেলা কৃষিদপ্তরের অফিস হিসেবে চলছে। একই অবস্থা শহরের মানিকতলায় জেলা বিদ্যালয় পরিদর্শক(মাধ্যমিক) অফিসেরও। ডিআই(মাধ্যমিক) অফিসও ভাড়াবাড়িতে চলছে। ভগ্নপ্রায় বিল্ডিংয়ে চাঙড় খসে পড়ে। বৃষ্টির সময় বিল্ডিংয়ে জল থইথই করে। গত সেপ্টেম্বর মাসে ভারী বৃষ্টিতে অফিসে এক ফুট জল দাঁড়িয়ে গিয়েছিল। সেই জলের মধ্যে অনেক নথিপত্র নষ্ট হয়েছে। ওই দুই সরকারি অফিস স্থানান্তরের জন্য জেলাশাসকের কাছে আগেই আর্জি জানানো হয়েছিল। অবশেষে ডিআই(মাধ্যমিক) ও জেলা কৃষিদপ্তরের অফিস তমলুকের নিমতৌড়িতে স্থানান্তর হতে চলছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, নিমতৌড়িতে নবনির্মিত জেলা কালেক্টরেটে ক্যাম্পাসে সি-ব্লকে তৃতীয় তলে জেলা কৃষিদপ্তরের অফিস এবং জেলা বিদ্যালয় পরিদর্শক(মাধ্যমিক) অফিস পাশাপাশি থাকবে। নিউ অ্যাডমিনিস্ট্রেটিভ কমপ্লেক্সে মোট চারটি ব্লক রয়েছে। তারমধ্যে ডি-ব্লকে কোনও অফিস নেই। সেখানে কনফারেন্স হল, প্রদর্শনী রুম, নীচে ক্যান্টিন রয়েছে। 

বাকি তিনটি ব্লকে সরকারি অফিস স্থানান্তর চলছে। গতবছর ১ডিসেম্বর জেলাশাসক অফিস স্থানান্তর হয়। তারপর থেকে ধীরে ধীরে সমবায়, শ্রমদপ্তর, মৎস্য বিভাগ সহ একাধিক অফিস বি-ব্লকে স্থানান্তর হয়েছে। এখন সি-ব্লকে ফাঁকা জায়গায় কৃষিদপ্তর ও শিক্ষাদপ্তরের অফিস সরানো হবে। 

গতবছর ১১জানুয়ারি কৃষিদপ্তরের তৎকালীন উপ অধিকর্তা(প্রশাসন) জেলাশাসকের কাছে নবনির্মিত কমপ্লেক্সে অফিস স্থানান্তরের জন্য জায়গা চেয়ে চিঠি দিয়েছিলেন। একইভাবে, গত ৩০সেপ্টেম্বর জেলা বিদ্যালয় পরিদর্শক(মাধ্যমিক) মানিকতলার ভাড়াবাড়িতে চলা অফিস স্থানান্তরের জন্য জায়গা চেয়ে চিঠি দিয়েছিলেন। আপাতত দু’টি অফিস সরানোর জন্য জায়গা বরাদ্দ করেছে জেলা প্রশাসন। নিমতৌড়িতে উঠে যাবে জেলা খাদ্যদপ্তরের অফিসও। নতুন প্রশাসনিক ভবন লাগোয়া তৈরি হয়েছে খাদ্যভবন। কিন্তু, এখনও আসবাবপত্র তৈরি না হওয়ায় স্থানান্তর আটকে আছে।

কৃষিদপ্তরের জেলা উপ অধিকর্তা(প্রশাসন) আশুতোষ মণ্ডল বলেন, আমাদের নিমতৌড়িতে অফিসের জন্য জায়গা বরাদ্দ করা হয়েছে। এসংক্রান্ত অতিরিক্ত জেলাশাসক চিঠি দিয়েছেন। এখনও স্থানান্তরের দিনক্ষণ চূড়ান্ত হয়নি। জেলা বিদ্যালয় পরিদর্শক(মাধ্যমিক) শুভাশিস মিত্র বলেন, মানিকতলায় আমাদের বর্তমান অফিসের অবস্থা বেশ খারাপ। আমরা অফিস স্থানান্তরের জন্য চিঠি দিয়েছিলাম। নিমতৌড়িতে নিউ অ্যাডমিনিস্ট্রেটিভ বিল্ডিংয়ে সি-ব্লকে আমাদের অফিসের জন্য জায়গা বরাদ্দ করেছে প্রশাসন। সেখানে অফিস উঠে যাবে।

No comments