Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

দ্বিতীয় দিনে পড়ল তমলুক জেলা আদালতের আইনজীবিদের বিক্ষোভ

দ্বিতীয় দিনে পড়ল তমলুক জেলা আদালতের  আইনজীবিদের বিক্ষোভ

মিছিল করে গিয়ে জেলা দায়রা আদালতের সামনে বিক্ষোভ দেখাতে থাকে পূর্ব মেদিনীপুরের বিভিন্ন কোর্টের আইনজীবীরা। বিজ্ঞাপন
মঙ্গলবার সকালে পূর্ব মেদিনীপুর  তমলুকে  জেলা আদালতের নতুন…

 




দ্বিতীয় দিনে পড়ল তমলুক জেলা আদালতের  আইনজীবিদের বিক্ষোভ



মিছিল করে গিয়ে জেলা দায়রা আদালতের সামনে বিক্ষোভ দেখাতে থাকে পূর্ব মেদিনীপুরের বিভিন্ন কোর্টের আইনজীবীরা। 

বিজ্ঞাপন


মঙ্গলবার সকালে পূর্ব মেদিনীপুর  তমলুকে  জেলা আদালতের নতুন ভবনে উদ্বোধন হয়েছিল ভার্চুয়ালি পদ্ধতিতে। এই নতুন ভবনের উদ্বোধন করেছিলেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব, ও  আইনমন্ত্রী মলয় ঘটক। এর পরেই আইনজীবিদের বসার জায়গা  নিয়ে একটা সমস্যা দেখা দেয়। আইনজীবীদের দাবি আদালতের নতুন ভবন হলেও, আইনজীবীদের জন্য কোনো বসার জায়গার কোনো ব্যবস্থা করা হয়নি।  তাদের আরও দাবি ছিল যে বিগত দিনে ডিস্ট্রিক্ট জাজ  আইনজীবীদের মৌখিক প্রতিশ্রুতি দিয়েছিলেন যে তমলুক আদালতে কর্মরত আইনজীবীদের একটি বসার জায়গা দেওয়া হবে। তবে পূর্ব মেদিনীপুর জেলা আদালতের নতুন ভবন উদ্বোধন হলেও আইনজীবীরা বসার জায়গা না পেয়ে ক্ষোভে ফেটে পড়েন। তাদের দাবি নতুন বিল্ডিং এর আশেপাশে আইনজীবীদের বসার জায়গা না করার ফলে কাজ করতে সমস্যা হচ্ছে আইনজীবিদের, ফলে যতক্ষণ না আইনজীবীদের বসার ব্যবস্থা করা হচ্ছে ততক্ষণ কাজ বন্ধ থাকবে এমনটাই জানায় আইনজীবীরা। সেই মোতাবেক তমলুক, কাঁথি, হলদিয়া কোর্টের কাজ থেকে বিরত থাকে আইনজীবীরা।

যে কারনে বিক্ষোভের দ্বিতীয় দিনেও একই ছবি ধরা পড়ল জেলা দায়রা আদালতের সামনে।  নতুন বিল্ডিং এর বসার জায়গার দাবিতে আইনজীবীরা পূর্ব মেদিনীপুর জেলা আদালতের বিল্ডিং এর সামনে বিক্ষোভ দেখাতে থাকেন। 

প্রধান বিচারপতি দুর্ব্যবহারের সাথে আইনজীবীদের বস্তিরলোক বলে কটাক্ষ করেছিলেন বলে অভিযোগ।  

যে কারনে পূর্ব মেদিনীপুরের সমস্ত কোর্ট কর্মবিরতি পালন করছে, যা শক্রবার পর্যন্ত জারি থাকবে বলে জানিয়েছেন আইনজীবী। জেলা কোর্টের বিচারপতির কাছ থেকেও কোনো প্রকার আশ্বাস পায়নি তাঁরা তাই লাগাতার বিক্ষোভ মিছিল ও অবস্থান বিক্ষোভ চলবে বলে দাবি আইনজীবীদের।

No comments