Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ইস্তফা দিলেন জেলা শ্রমিক নেতা ও সমবায় আন্দোলনের নেতৃত্ব প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব

ইস্তফা দিলেন জেলা শ্রমিক নেতা  ও সমবায় আন্দোলনের নেতৃত্ব প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব 

হলদিয়া আরবান কো-অপারেটিভ ক্রেডিট সোসাইটি লিমিটেড পরিচালকমণ্ডলী সদস্য পদ থেকে ইস্তফা তৃণমূল কংগ্রেসের বর্ষিয়ান দুই নেতার।আবার তৃণমূল কংগ…

 





ইস্তফা দিলেন জেলা শ্রমিক নেতা  ও সমবায় আন্দোলনের নেতৃত্ব প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব 



হলদিয়া আরবান কো-অপারেটিভ ক্রেডিট সোসাইটি লিমিটেড পরিচালকমণ্ডলী সদস্য পদ থেকে ইস্তফা তৃণমূল কংগ্রেসের বর্ষিয়ান দুই নেতার।আবার তৃণমূল কংগ্রেসের গোষ্ঠীদ্বন্দ্ব হলদিয়া বিধানসভা এলাকায় প্রকাশ্যে এলো।


হলদিয়া আরবান কো-অপারেটিভ ক্রেডিট সোসাইটি পরিচালক মন্ডলী পদ থেকে ইস্তফা দিলেন আইএনটিটিইউসি জেলা সভাপতি তাপস কুমার মাইতি ও হলদিয়া টাউন ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি কমলেশ চক্রবর্তী দুজনেই বিগত দুই বছর আগেই হলদিয়া আরবান কো-অপারেটিভ নির্বাচনে পরিচালক মন্ডলী জয়ী হন তাপস মাইতি প্রথমেই নির্বাচনে জয়ী হয়ে ডাইরেক্টর (সভাপতি)হয় পরবর্তীকালে তাপস মাইতি নামে একগুচ্ছ অভিযোগ এনে অনাস্থা আনেন। সেই অনাস্থা তলবি পরেই আনন্দমহন অধিকারী সভাপতি বা ডাইরেক্টর হন। তাপস মাইতি এর পরিবর্তে আনন্দমহন অধিকারী ডাইরেক্টর হয়েছেন। আগামী ২১ নভেম্বর রবিবার হলদিয়া আরবান কো-অপারেটিভ ক্রেডিট পরিচালন কমিটির সভা অনুষ্ঠিত হবে ।আর তারই আগেই তৃণমূল কংগ্রেসের দুই বর্ষিয়ান নেতৃত্ব পদত্যাগ করলেন। পূর্ব মেদিনীপুর জেলার সমবায় আন্দোলনের নেতৃত্ব কমলেশ বাবু লিখেছেন এই পরিচালনা সংক্রান্ত যে কমিটি রয়েছেন বিভিন্ন অনিয়ম ও আর্থিক শৃঙ্খলাহীনতার অভিযোগ সম্পর্কে প্রকৃত তথ্য অবগত হওয়া উদ্দেশ্যে লিখিত আবেদন সত্ত্বেও কোনো সহযোগিতা না করায়। বর্তমান পরিচালক মন্ডলী সদস্য থাকার উপযোগিতা না থাকায় আমি বর্তমান পরিচালক মন্ডলী সদস্য পদ থেকে ইস্তফা দিলাম। প্রসঙ্গত এই পরিচালকমণ্ডলীর দীর্ঘদিন বাম জমানায় ছিল। পরবর্তীকালে আইনের প্রশ্রয় নেয় শাসক দল। দীর্ঘদিন পরে এই নির্বাচন হয়েছিল। আর তার কয়েক বছর পরেই বর্তমান পরিচালকমণ্ডলীর মধ্যেই প্রকাশ্যে গোষ্ঠী কোন্দল বেরিয়ে এলো।সেই জন্যই তিনি ইস্তফা দিলেন তৃণমূল কংগ্রেসের  বর্ষীয়ান নেতৃত্ব। জেলার শ্রমিক নেতা তাপস বাবু উল্লেখ করেছেন তিনি একসময় আরবান কো-অপারেটিভ ডাইরেক্টর (সভাপতি) পদে ছিলেন। তিনি লিখেছেন অসত্য বিভ্রান্তিমূলক অভিযোগের ভিত্তিতে আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে যেভাবে আমাকে সোসাইটির সভাপতির পদ থেকে অনাস্থার মাধ্যমে অপসারিত করা হয়েছে তাতে মর্মাহত হয়ে এবং সর্বোপরি বর্তমান পরিচালক মন্ডলী সংখ্যাগরিষ্ঠের যে সমস্ত সময় বিরোধী সিদ্ধান্ত গ্রহণ করা হচ্ছে তার প্রতিবাদে আমি বর্তমান পরিচালক মন্ডলীর সদস্য পদ থেকে ইস্তফা দিলাম। পূর্ব মেদিনীপুর জেলায় হলদিয়া বিধানসভার অন্তর্গত চৈতন্যপুর হলদিয়া আরবান কো-অপারেটিভ ক্রেডিট সোসাইটি তৃণমূল কংগ্রেস দ্বারা নির্বাচিত হয়েই সমবায় সমিতি দুই নেতৃত্ব ইস্তফা দিলেন। 

বিজ্ঞাপন


তৃণমূল কংগ্রেসের গোষ্ঠীদ্বন্দ্ব আবার হলদিয়া বিধানসভা এলাকায় প্রকাশ্যে এল। যদিও ডাইরেক্টর (সভাপতি) আনন্দময় অধিকারী বলেন তাপস বাবু থাকাকালীন একক স্বেচ্ছাচারিতা সিদ্ধান্ত নেওয়ার জন্য বাকি সদস্যরা উনার নামে অনাস্থা আনেন সেই অনাস্থা এবং তলবি সভায় উপস্থিত না হওয়ার জন্য নতুন (সভাপতি ) ডাইরেক্টর পরিচালন কমিটি তৈরি হয়েছিল। ঐ পরিচালক মন্ডলীর অন্যতম সদস্য প্রোসেনজিত ভৌমিক বললেন আমরা দুঃখিত দুই বর্ষিয়ান কর্মীকে আমরা হারালাম আমাদের পরিচালক মন্ডলী থেকে, তবে কেন ইস্তফা দিলেন  আমার ঠিক জানা নেই। তবে আগামী ২১ নভেম্বর বাৎসরিক সভা রয়েছে সেই সভায় গেলে নিশ্চয়ই জানতে পারবো।

No comments