Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে তলবি সভায় সম্পাদিকাকে অপসারণ

প্রদীপ কুমার মাইতি - পূর্ব মেদিনীপুর -: এগরাঃ দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে তলবি সভায় সম্পাদিকাকে অপসারণ করা হয়।
পূর্ব মেদিনীপুর জেলায় এগরা ২ব্লকের মঞ্জুশ্রী গ্রাম পঞ্চায়েতের মঞ্জুষা প্রাথমিক বহুমুখী মহ…

 



প্রদীপ কুমার মাইতি - পূর্ব মেদিনীপুর -: এগরাঃ দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে তলবি সভায় সম্পাদিকাকে অপসারণ করা হয়।


পূর্ব মেদিনীপুর জেলায় এগরা ২ব্লকের মঞ্জুশ্রী গ্রাম পঞ্চায়েতের মঞ্জুষা প্রাথমিক বহুমুখী মহিলা সংঘ সমবায় সমিতির সম্পাদিকা ছবিতা শাসমলের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পাস হয়। বৃহস্পতিবার দুপুরে মঞ্জুষা সংঘের সভাগৃহে এক তলবি সভা অনুষ্ঠিত হয়। এদিন মহিলা সংঘের মোট ১৭জনের মধ্যে ৯জন সম্পাদিকার বিরুদ্ধে অনাস্থায় সায় দেয়। এরপরে সভায়  সংঘের সম্পাদিকা ছবিতা শাসমল সই না করে এবং আমরা এই সভা মানবো না- এই বলেই কিন্তু সভাস্থল পরিত্যাগ করে। কার্যত মহিলা সংঘের বাকি ৯জন কিন্তু সংখ্যাগরিষ্ঠ প্রমাণ করে সভার কার্যবিবরণী শুরু করে। এদিন ওই সংঘের সভানেত্রী ঝর্ণা  জানা ও কোষাধক্ষ্য তাপসী মাইতি , ফাল্গুনী পাত্র জানিয়েছেন, দীর্ঘদিন ধরে সম্পাদিকা ছবিতা শাসমল সংঘের টাকার হিসাব ডিরেক্টর বডিকে দেইনি। মহিলা সংঘের লক্ষ লক্ষ টাকা তিনি নিজেই আত্মসাৎ করেছেন। পাশাপাশি সংঘের সভানেত্রী, কোষাধ্যক্ষ  ও অন্যান্য সদস্যেরা এবিষয়ে জানতে চাইলে তিনি কাউকে জানাতে চান না। কোন আলোচনা সভায় সম্পাদিকা উপস্থিত থাকেন না। সংঘের সমস্ত টাকা সমিতির একাউন্টে জমা করেন নি। ২০২০-২১ অর্থ বর্ষে মহিলা সমিতির আয় ব্যয় সংক্রান্ত কোন তথ্য এ পর্যন্ত ডিরেক্টর বডি আলোচনা সভায় দাখিল করেননি অভিযুক্ত প্রাক্তন সম্পাদিকা ছবিতা শাসমল। কিন্তু এ প্রসঙ্গে ছবিতা শাসমলের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তাঁর কোন প্রতিক্রিয়া পাওয়া যায় নি। তবে এদিন মহিলা সংঘের সভায় ৯ জন সদস্যের স্বাক্ষরে কিন্তু নতুন সম্পাদিকা হিসেবে সুপ্রিয়া সাউ মনোনীত হন।

No comments