Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

জেলার পাঁচ জন শিক্ষারত্ন কে সম্বর্ধিত করলেন কাবাডি অ্যাসোসিয়েশনের সভাপতি - আজগর

আজ শিক্ষক দিবস আমাদের দেশের স্বনামধন্য দার্শনিক, অধ্যাপক, রাজনীতিবিদ,ও প্রাক্তন রাষ্ট্রপতি স্বয়ং ড:সর্বপল্লী রাধাকৃষ্ণাণ সাহেবের, যাঁর জন্মদিনটিকে আমরা তাঁরই ইচ্ছানুসারে আমাদের দেশে "শিক্ষক দিবস " হিসাবে মেনে আসছি !
 মুখ…

 





আজ শিক্ষক দিবস আমাদের দেশের স্বনামধন্য দার্শনিক, অধ্যাপক, রাজনীতিবিদ,ও প্রাক্তন রাষ্ট্রপতি স্বয়ং ড:সর্বপল্লী রাধাকৃষ্ণাণ সাহেবের, যাঁর জন্মদিনটিকে আমরা তাঁরই ইচ্ছানুসারে আমাদের দেশে "শিক্ষক দিবস " হিসাবে মেনে আসছি !


 মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভার্চুয়াল সভার মধ্য দিয়ে বিভিন্ন জেলার শিক্ষকদের শিক্ষারত্ন তুলে দিলেন। পূর্ব মেদিনীপুর  জেলার বিভিন্ন সংগঠনের উদ্যোগে আজকের শিক্ষক দিবস উদযাপিত হয়। পূর্ব মেদিনীপুর জেলার হলদিয়া পৌরসভার অন্তর্গত প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ইন্দ্রানী প্রধান মণ্ডল ।


আজ পূর্ব মেদিনীপুর জেলা শাসক নিকট হতে শিক্ষারত্ন সম্মান গ্রহণ করলেন,দেবদুলাল বেরা(শিক্ষারত্ন,২০১৫)
প্রধান শিক্ষক, উত্তর কাশিমনগর প্রাথমিক বিদ্যালয়
 ছয় রত্ন রাজ্যের শিক্ষারত্ন পেয়েছেন ২০১৬ সাল থেকেই চলতি ২০২১ সাল পর্যন্ত প্রায় ৬ (ছয়) জন শিক্ষক-শিক্ষিকা হলদিয়ার গৌরব হলদিয়ার মানোন্নয়ন হলদিয়ার শিক্ষা এবং রাজ্যের মধ্যে তা প্রতিষ্ঠিত হওয়ার সেই ধারা বজায় রেখেছেন।



প্রথম পেলেন২০১৬ দ্বীপ নারায়ণ জানা, প্রথমে তিনি বাড় সুন্দরা হাইস্কুলের প্রধান সহ শিক্ষক ছিলেন। পরবর্তীকালে পরানচক হাইস্কুলের প্রধান শিক্ষক এবং বিভিন্ন ক্রীড়া সংস্থার রেফারি অ্যাসোসিয়েশনের অন্যতম নেতৃত্ব  দ্বীপনারায়ন জানা।

সুকুমার শেঠ ২০১৯-২০ শিক্ষাবর্ষে  প্রান্তিক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে তিনি রাজ্য সরকারের শিক্ষারত্ন গ্রহণ করেছিলেন। তপন কুমার জানা হলদিয়া পুনর্বাসন হাইস্কুলের প্রধান শিক্ষক, তিনিও রাজ্য সরকারের কাছ থেকে ২০২০ শিক্ষাবর্ষে শিক্ষারত্ন উপাধি পেয়েছিলেন। কানাই মহান্ত শিক্ষক জয়নগর হাইস্কুল তিনি নিজ উদ্যোগে তৈরি করেছেন।

জয়নগর হাই স্কুলের ছাত্র-ছাত্রীদের জন্য বুক  ব্যাংক, শুধু স্কুলের ছাত্র-ছাত্রীদের জন্য নয়। হলদিয়া বিধানসভা এলাকা এবং মহিষাদল বিধানসভা এলাকায় যে সকল ছাত্র-ছাত্রী স্কুলের পাঠ্য বই কিনতে পারছেন না তাদেরকে অল্প মূল্যে সরবরাহ করেন কানাই মহান্ত তিনিও রাজ্য সরকারের কাছ থেকে শিক্ষারত্ন পেয়েছেন।

২০২১ শিক্ষা বর্ষে পেলেন পূর্ব মেদিনীপুর জেলার শিল্প সংস্কৃতির শহর হলদিয়া পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ডের অন্তর্গত  দেভোগ পূর্ব প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ইন্দ্রানী মণ্ডল প্রধান । আজ এক অনুষ্ঠানে  পূর্ব মেদিনীপুর জেলার হলদিয়া বিধানসভা এলাকার পশ্চিমবঙ্গ সরকারের দেওয়া শিক্ষারত্ন পেয়েছেন পঞ্চরত্ন কে একসঙ্গে সম্বর্ধিত করলেন রাজ্য  কাবাডি অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে, হলদিয়া পৌরসভার চেয়ারম্যান ইন কাউন্সিলর, রাজ্য  সভাপতি আজগর আলী (পল্টু) নেতৃত্বে ।



আজকের হলদিয়া বিধানসভা এলাকায় মাধ্যমিক উচ্চ মাধ্যমিক স্কুলের সর্বোচ্চ নম্বর অধিকারী ছাত্রছাত্রী এবং মহিষাদল নন্দীগ্রাম বিভিন্ন এলাকার স্কুলের শিক্ষক প্রিন্সিপাল তাদেরকে সম্বর্ধিত করলেন। আজকে সবাই সম্বন্ধিত হলেন নিতিশ প্রসাদ দত্ত প্রিন্সিপাল ডিএভি স্কুল হলদিয়া, ডক্টর দেবপ্রসাদ সাহু প্রিন্সিপাল সেবা ভারতী মহাবিদ্যালয়,

ডক্টর সূর্য নারায়ণ মাইতি অভিজিৎ সুদর্শন বড়ুয়া অসীম কুমার মাইতি নারায়ন চন্দ্র বেতাল পূর্ণিমা চক্রবর্তী জয়ন্তীর দণ্ডপাট দিলীপ কুমারের দিনরাত সূর্যকান্ত জানা সবিতাব্রত উইলসন বাফে, সুমিতা রানি মাজি কাশিনাথ মাইতি শ্যামাপ্রসাদ দাস সুকুমার মাইতি অবনীন্দ্রনাথ দাস বৃহস্পতি প্রধান গোলক বিন্দু  হাজরা, সায়ন্তনী সিনহা।

এছাড়া আজকের শিক্ষক দিবসে যে সকল ছাত্র ছাত্রী মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকে তৃতীয় হয়েছেন তাদেরকে সম্মানিত করলেন পশ্চিমবঙ্গ রাজ্য কাবাডি অ্যাসোসিয়েশন সভাপতি আজগর আলি (পল্ট)।

হলদিয়া পৌরসভার রবীন্দ্র নজরুল মঞ্চে আজকের এই সভায় উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত শিক্ষক ডঃ সুজন কুমার বালা ছিলেন হলদিয়া পৌরসভার চেয়ারম্যান সুধাংশু শেখর মন্ডল চেয়ারম্যান কাউন্সিলর গোপাল চন্দ্র দাস ,

রাজ্য এবং জেলার খেলোয়াড় যারা বিভিন্ন সময়ে বিশেষ বিশেষ পুরস্কার এ ভূষিত হয়েছিলেন আজকের দিনের উপস্থিত ছিলেন তাদেরকে সম্বর্ধিত করা হয় ।

এই মঞ্চ থেকেই সুজয় দাস হ্যান্ডবল ব্যাডমিন্টনের সোমনাথ কর  অবনীন্দ্রনাথ দাস ফুটবল-ক্রিকেট অ্যাথলেটিক্সে বিপ্লব চক্রবর্তী টেবিল টেনিস সব্যসাচী ত্রিপাঠি, ভলিবল, আচারী ত্রিদিব হাজরা শ্রীদেব মন্ডল।



রোডরেস  বসন্তকুমার জানা কাবাডি সামাদ খান সুইমিং প্রশান্ত সামন্ত। এছাড়া কৃতি ছাত্র-ছাত্রীদের সম্বর্ধিত করা হয় বাড় সুন্দরা হাইস্কুল (উচ্চমাধ্যমিক)  সুমন দাস বাড় উত্তর হিংলি অন্নদা ময়ী বালিকা বিদ্যালয় অনন্যা প্রধান এবং শ্রীপনা সামন্ত। বাড় ঘাসীপুর হাই স্কুল সাহেব কর। মিলন হাই স্কুল দিপালী নাথ  প্রান চক হাই স্কুল সায়ন দোলাই। ডিএভি পাবলিক স্কুল হলদিয়া তিনজন ৫০০ মধ্যে ৪৯৯ পেয়ে হলদিয়া মুখ উজ্জ্বল করেছেন আরিনা খাতুন, চন্দ্রিমা মাঝি বসুরা জানা- সৌম্যদীপ সামন্ত। হলদিয়া পৌর পাঠ ভবন সায়ন্তনী শাহু সুমন নন্দ সাগ্নিক রায়। দক্ষিণ কাশিমনগর হাইস্কুলে সৌম্যদীপ সামন্ত ।বিবেকানন্দ মিশন স্কুল হলদিয়া- নিকিতা নায়েক, ঝিনুক মাজী। গভঃ স্পঃ বিবেকানন্দ বিদ্যাভবন এবং জয়নগর হাইস্কুল সৌম্যদীপ দাস চকদীপা হাই স্কুলের সংযুক্তা গায়েন। তাজপুর হাই স্কুলের শুভদীপ মেট্যা। গেঁওয়াডাব পঞ্চান্ন মিলন বিদ্যালয়ের বিশ্বজিৎ জানা। এবং কেন্দ্রীয় বিদ্যালয় আইওসি মৃণাল বরুন পাল। নেতাজি সুভাষচন্দ্র  বোস বিদ্যানিকেতন হলদিয়া অনুভব রায় এবং প্রাগ্য প্রামানিক প্রমূখ। সভা পরিচালনা করেন ডিএভি স্কুলের শিক্ষক পূর্ব মেদিনীপুর জেলা কাবাডি অ্যাসোসিয়েশন এবং রোড রেস অ্যাসোসিয়েশন অন্যতম নেতৃত্ব ত্রিদিব হাজরা।

No comments